জলের তলায় অপারেশন থিয়েটার, জলমগ্ন মেডিক্যাল কলেজে বন্ধ ডায়ালিসিস

এমার্জেন্সি ছাড়া কোনও বিভাগেই চিকিৎসা করা সম্ভব হচ্ছে না।

জলের তলায় অপারেশন থিয়েটার, জলমগ্ন মেডিক্যাল কলেজে বন্ধ ডায়ালিসিস
জলমগ্ন হাসপাতাল (নিজস্ব চিত্র)
Follow Us:
| Updated on: May 27, 2021 | 6:58 PM

মালদা: শুধু উপকূলবর্তী এলাকা নয়, ইয়াসের প্রভাবে বৃষ্টির সতর্কতা জারি হয়েছিল উত্তরবঙ্গের জেলাগুলিতেও। সাইক্লোনের আশঙ্কা কাটতেই আজ বৃহস্পতিবার প্রবল বৃষ্টি নেমেছে কলকাতা-সহ একাধিক জেলায়। উত্তরবঙ্গেও সমানে চলছে বৃষ্টির দাপট। আর  তার জেলেই জল জমেছে মালদায়। জল ঢুকেছে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালের ভিতরেও। আর তার জেরেই বন্ধ একাধিক পরিষেবা। দূর-দূরান্ত থেকে এসেও ফিরে যেতে হচ্ছে রোগীদের।

মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রায় সব বিভাগই বন্ধ। অপারেশন থিয়েটারেও ঢুকে পড়েছে জল। এমারজেন্সিতেও জল থৈথৈ করছে। হাসপাতালের আশে পাশে বিভিন্ন এলাকা বিশেষত ১, ২ ও ৩ নম্বর গভর্মেন্ট কলোনি, বুড়া-বুড়ি তলা, কৃষ্ণ পল্লীও জলমগ্ন। জল উঠে গিয়েছে ৩৪ নম্বর জাতীয় সড়কেও। জলের মধ্যে বসেই কোনও ক্রমে চিকিৎসা করছেন ডাক্তাররা। তবে অপারেশন পুরোপুরি বন্ধ। ডায়ালিসিসও বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে সমস্যায় পড়েছেন রোগীরা। এরই মধ্যে করোনা টেস্টের কাজও করা যাচ্ছে না। কোভিড পরিস্থিতিতে করোনা টেস্ট বন্ধ হয়ে যাওয়ায় আশঙ্কা বাড়ছে সংক্রমণ নিয়ে।

আরও পড়ুন: হঠাৎ শ্বাসকষ্ট শুরু অনুব্রত’র, তড়িঘড়ি আনা হচ্ছে কলকাতায়

হসপাতালের তরফ থেকে পুরসভায় খবর দেওয়া হয়েছে। কিন্তু জল এত বেশি ও বৃষ্টি দাপট এত প্রবল যে কর্মীরা কাজ করতে আসতে পারছেন না। ফলে কী ভাবে জল বের করা হবে, তা ভেবে পাচ্ছে না হাসপাতাল কর্তৃপক্ষ। শুধুমাত্র এমার্জেন্সিতে চিকিৎসা করানো সম্ভব হচ্ছে। আর কোনও বিভাগেই কোনও পরিষেবা দেওয়া হচ্ছে না।