পেয়ারা বেচছেন অতিরিক্ত পুলিশ সুপার! ভাইরাল হল ভিডিয়ো

Murshidabad: দোকানদার খেতে গিয়েছেন। ইতিমধ্যেই ক্রেতারা ভিড় জমাতে ওই যুবকই দাঁড়ি পাল্লায় ওজন করে পেয়ারা বিক্রিও শুরু করে দেন। এদিকে খাওয়া-দাওয়া সেরে পেয়ারা বিক্রেতা ফিরে আসতেই তাকে হিসাব বুঝিয়ে চলে যান যুবক।

পেয়ারা বেচছেন অতিরিক্ত পুলিশ সুপার! ভাইরাল হল ভিডিয়ো
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 4:51 PM

মুর্শিদাবাদ: পেয়ারা বিক্রেতা অতিরিক্ত পুলিশ সুপার! আশ্চর্য লাগতে পারে শুনতে। তবে শনিবার এমন কাজটিই করে ফেলেছেন মুর্শিদাবাদের অতিরিক্ত পুলিশ সুপার তন্ময় সরকার। কিন্তু হঠাৎ দাঁড়িপাল্লা হাতে পেয়ারা বিক্রি কেন?

পুলিশ পোশাকে থাকলে সাধারণ মানুষের মধ্যে কেমন একটা ভয়ের আচরণ দেখা যায়। তার ওপর তিনি যদি হন অতিরিক্ত পুলিশ সুপার, তাহলে তো কথাই নেই। একটা আলাদা সম্ভ্রম থাকে। অনেকে একটা নিরাপদ দূরত্ব নেন। কিন্তু সেই পুলিশ সুপারই যদি আর পাঁচটা সাধারণ মানুষের সঙ্গে প্রাণ খুলে মেশেন, এমনকি সোজা পেয়ারা দোকানে দাঁড়িয়ে দাঁড়িপাল্লায় ওজন করে দোকানদারকে সাহায্য করেন, তাহলে একটু অবাক তো লাগবেই। হ্যা, মুর্শিদাবাদের নতুন অতিরিক্ত পুলিশ সুপার তন্ময় সরকার এমনই কাজ করে এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

মুর্শিদাবাদের বহরমপুর লালদিঘির ঠিক সামনের রাস্তা। ফুটপাথ জুড়ে বেশ কয়েকটি দোকান। সেখানেই এক পেয়েরা বিক্রেতার সঙ্গে আড্ডা জমিয়েছিলেন এক যুবক। শনিবার দুপুর। রাস্তায় লোকজনও কম। আড্ডার সূত্র ধরেই পেয়ারা বিক্রেতার আবদার ছিল, “আমি একটু খেয়ে আসি, আপনি একটু নজর রাখুন।” রাজি হয়ে যান ওই যুবকও।

দোকানদার খেতে গিয়েছেন। ইতিমধ্যেই ক্রেতারা ভিড় জমাতে ওই যুবকই দাঁড়ি পাল্লায় ওজন করে পেয়ারা বিক্রিও শুরু করে দেন। এদিকে খাওয়া-দাওয়া সেরে পেয়ারা বিক্রেতা ফিরে আসতেই তাকে হিসাব বুঝিয়ে চলে যান ওই যুবক। একদিনের মধ্যে সেই যুবকের পরিচয় জানতেই মাথায় হাত পেয়ারা বিক্রেতার। কাকে পেয়ারা বিক্রি করতে বসিয়ে গিয়েছিলেন তিনি! ভাইরাল ভিডিয়োর দৌলতে রবিবার ওই ব্যবসায়ী জানতে পারেন, ওই যুবক আর কেউ নন, মুর্শিদাবাদের অতিরিক্ত পুলিশ সুপার (লালবাগ) তন্ময় সরকার!

পরিচয় গোপন রেখেই বহরমপুর শহরের মাঝে মধ্যে সাধারণ মানুষের মন বুঝতেই সাদা পোশাকে ঢুঁ দেন পুলিশ অফিসার। শনিবার দুপুরে তেমনই সাদা পোশাকে শহরের বিভিন্ন জায়গায় ঘুরছিলেন। আর তখনই তাঁর পেয়ারা বিক্রির ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। অতিরিক্ত পুলিশ সুপারের কথায়, “পুলিশ তো মানুষের বন্ধু। কিন্তু অনেকে অমূলক ভয় পান আমাদের। মানুষের মন বুঝতে জেলা জুড়ে তাই পুলিশ অফিসাররা এমনই অভিযান করি। সাধারণ মানুষের পুলিশের মধ্যে কোন ক্ষোভ থাকলেও সেটাও জানতে পারা যায়।”

ওই দোকানদারের সঙ্গে আড্ডা দিয়ে তাঁর খুবই ভাল লেগেছিল বলে জানান পুলিশ অফিসার তন্ময় সরকার। তার উপর পেয়ারা বিক্রির অভিজ্ঞতাও হল। এভাবেই সাধারণ মানুষের সঙ্গে মিশে থাকতে চান অতিরিক্ত পুলিশ অফিসার। আরও পড়ুন: মিটল রেজাল্ট-বিভ্রাট, বাড়ল নম্বর, হাসি ফুটল আরামবাগ গার্লস স্কুলের পরীক্ষার্থীদের মুখে