Adhir Chowdhury : রাজীবের মৃত্যু তিথিতে অধীরের টুইটে জোর বিতর্ক, হ্যাকিং-এর অভিযোগ প্রদেশ সভাপতির

Adhir Chowdhury : রাজীবের মৃত্যু তিথিতে অধীরের টুইটে জোর বিতর্ক, হ্যাকিং-এর অভিযোগ প্রদেশ সভাপতির
রাজীব গান্ধীর মৃত্যুবার্ষিকীতে অধীর চৌধুরীর টুইট ঘিরে বিতর্ক

Adhir Chowdhury : বিতর্ক বাধার পর লোকসভায় কংগ্রেসের দলনেতার টুইটার হ্যান্ডেল থেকে টুইটটি মুছে ফেলা হয়। তবে অধীর চৌধুরী অভিযোগ করেন, তাঁর টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

May 21, 2022 | 6:34 PM

বহরমপুর ও নয়া দিল্লি : প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর (Rajib Gandhi) মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধার্ঘ জানিয়ে টুইট করেছিলেন। তাঁর সেই টুইট ঘিরেই বিতর্ক বাধল। ওই টুইটের মাধ্যমে ১৯৮৪ সালে শিখ বিরোধী হিংসার স্মৃতি তিনি উসকে দিয়েছেন বলে সরব হন অনেকে। তারপরই লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরীর (Adhir Chowdhury) টুইটার হ্যান্ডেল থেকে টুইটটি মুছে ফেলা হয়। যদিও বাংলার প্রদেশ কংগ্রেস সভাপতি দাবি করেন, তিনি টুইটটি করেননি। তাঁর টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে জানিয়ে দিল্লির সাউথ অ্যাভিনিউ পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেছেন তিনি। একইসঙ্গে বিজেপিকে তীব্র আক্রমণ করলেন।

১৯৯১ সালের ২১ মে আত্মঘাতী বোমা বিস্ফোরণে মৃত্যু হয় রাজীব গান্ধীর। আজ তাঁর প্রয়াণ দিবসে শ্রদ্ধার্ঘ জানিয়ে টুইট করেন অধীর চৌধুরী। রাজীব গান্ধীর প্রতি শ্রদ্ধার্ঘের ওই টুইটে লেখা ছিল, যখন কোনও বড় গাছ পড়ে, তখন পৃথিবী নড়ে ওঠে।

এই লেখার সঙ্গে বিতর্ক কোথায়?

এর জন্য পিছিয়ে যেতে হবে ১৯৮৪ সালে। ওই বছরের ৩১ অক্টোবর প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী তাঁর শিখ দেহরক্ষীদের হাতে খুন হন। ইন্দিরা গান্ধীর মৃত্যুর পর শিখ বিরোধী হিংসা ছড়ায় দেশের একাধিক জায়গায়। রাজধানী দিল্লিতে ২ হাজারের বেশি শিখ সম্প্রদায়ের মানুষ খুন হন। শিখ বিরোধী এই হিংসা নিয়ে পরে রাজীব গান্ধী একটি জনসভায় বলেছিলেন, যখন কোনও বড় গাছ পড়ে, পৃথিবী কিছুটা কেঁপে ওঠে। রাজীবের এই বক্তব্যের উল্লেখ ছিল অধীরের এদিনের টুইটে।

লোকসভার কংগ্রেস দলনেতার এই টুইটের স্ক্রিনশট ছড়িয়ে পড়তে সময় লাগেনি। তাঁর এই টুইটকে হাতিয়ার করে কংগ্রেসকে আক্রমণ করে বিজেপি এবং ন্যাশনাল কনফারেন্স। কংগ্রেসকে কটাক্ষ করে বিজেপি নেতা অমিত মালব্য লেখেন, কংগ্রেস নেতা অধীর চৌধুরী সিদ্ধান্ত নিয়েছেন, তিনি কোদালকে কোদালই বলবেন। জাহান্নামে যাক কংগ্রেস।

একসময়ের কংগ্রেসের জোট সঙ্গী ন্যাশনাল কনফারেন্স নেতা তথা জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা বলেন, “এত ভাল আত্মঘাতী গোল দিলে কংগ্রেসকে টেনে নামানোর জন্য আর অন্যের দরকার নেই।”

অধীরের এই টুইট নিয়ে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব এখনও কোনও মন্তব্য করেননি। তবে বিতর্ক বাধার পর লোকসভায় কংগ্রেসের দলনেতার টুইটার হ্যান্ডেল থেকে টুইটটি মুছে ফেলা হয়। এর জায়গায় একই ছবির নীচে রাজীব গান্ধীর অন্য একটি উদ্ধৃতি দিয়ে শ্রদ্ধার্ঘ জানান অধীর চৌধুরী।

এই খবরটিও পড়ুন

Adhir Chowdhury

থানায় অভিযোগ দায়ের করেছেন অধীর চৌধুরী

তবে এই নিয়ে বিতর্ক বাধার পর অধীর চৌধুরী দাবি করেন, তিনি টুইটটি করেননি। তাঁর টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে জানিয়ে দিল্লির সাউথ অ্যাভিনিউ থানায় অভিযোগ দায়ের করেছেন বহরমপুরের সাংসদ। তাঁর ও কংগ্রেসের বদনাম করতেই এই কাজ করা হয়েছে বলে তাঁর অভিযোগ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA