Cow Smuggling Case: গরু পাচার কাণ্ডে ধৃত জেনারুলকে ১২ দিনের CID হেফাজত

Murshidabad: আদালতে সিআইডির তরফে ধৃত জেনারুলের ১৪ দিনের সিআইডি হেফাজতের জন্য আবেদন জানানো হয়েছিল। তবে বিচারক ধৃতের ১২ দিনের সিআইডি হেফাজত মঞ্জুর করেছেন।

Cow Smuggling Case: গরু পাচার কাণ্ডে ধৃত জেনারুলকে ১২ দিনের CID হেফাজত
গরু পাচার মামলায় গ্রেফতার জেনারুল শেখ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2022 | 3:24 PM

জঙ্গিপুর: গরু পাচার কাণ্ডে রাজ্যের সিআইডির হাতে গ্রেফতার জেনারুল শেখকে এদিন মুর্শিদাবাদের জঙ্গিপুর মহকুমা আদালতে পেশ করা হয়েছিল। আদালতে সিআইডির তরফে ধৃত জেনারুলের ১৪ দিনের সিআইডি হেফাজতের জন্য আবেদন জানানো হয়েছিল। তবে বিচারক ধৃতের ১২ দিনের সিআইডি হেফাজত মঞ্জুর করেছেন। সিআইডি সূত্রে খবর, ধৃত জেনারুল শেখের বিহার ও ঝাড়খণ্ড একাধিক সম্পত্তি রয়েছে। মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানা এলাকা থেকে এদিন সকালেই গরু পাচারে অভিযুক্ত জেনারুল শেখকে গ্রেফতার করেন সিআইডি গোয়েন্দারা। এরপর তাকে পেশ করা হয় জঙ্গিপুর আদালতে। জেনারুল শেখকে নিজেদের হেফাজতে নিয়ে সিআইডি তদন্তকারী আধিকারিকরা আরও তথ্য খোঁজার চেষ্টা করবেন।

গরু পাচার মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-এর পাশাপাশি তদন্ত চালাচ্ছে সিআইডিও। সম্প্রতি গরু পাচার কাণ্ডের তদন্তে অসহযোগিতার অভিযোগ তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। আপাতত তিনি রয়েছেন জেল হেফাজতে। এমন পরিস্থিতিতে গরু পাচার মামলার তদন্তে তৎপরতা বাড়িয়েছে সিআইডিও। জেনারুলকে হেফাজতে নিয়ে ঘটনার আরও শিকড় পর্যন্ত পৌঁছে যাওয়ার চেষ্টা করছেন সিআইডি আধিকারিকরা।

রবিবার সরকারি আইনজীবী রাতুল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “সিআইডির তরফে ১৪ দিনের পুলিশ হেফাজতের আবেদন জানানো হয়েছিল। আদালত ১২ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। তদন্ত চলছে। বহু চক্র এর সঙ্গে জড়িত রয়েছে। এই চক্রগুলি কীভাবে চলত, সেই সব বিষয়ে তদন্ত চালানো হবে।” সেই সঙ্গে তিনি আরও জানান, “সম্পত্তিরও কিছু হদিস পাওয়া গিয়েছে। এই গরু বিক্রির টাকায় বিভিন্ন জায়গায় সম্পত্তি রাখা আছে। বিভিন্ন ব্যবসা, কারখানা চলছে। সম্ভবত, বিহার, উত্তর প্রদেশ, ঝাড়খণ্ডে এই সম্পত্তি রয়েছে। গোটা বিষয়টি তদন্ত চলছে। আর কোথায় কোথায় রয়েছে সম্পত্তি, সেই খোঁজ করা হচ্ছে।”

এদিকে মালদার এক মাছ ব্যবসায়ীর বাড়িতেও সীমান্তে চোরাচালানের অভিযোগ সোমবার অভিযান চালিয়েছেন সিআইডি গোয়েন্দারা। সেখান থেকে বিশাল অঙ্কের নগদ টাকা উদ্ধার হয়েছে। সব মিলিয়ে দিনভর তৎপর সিআইডি গোয়েন্দারা।