JNM হাসপাতালে AIIMS এর তিন আধিকারিকের হাতে হচ্ছে কুলতলির নির্যাতিতার ময়নাতদন্ত

JNM: জয়নগরে নির্যাতিতার ময়নাতদন্ত নিয়ে একটি জটিলতা তৈরি হয়। পরিবার রাজ্য পুলিশের অধীনে রাজ্য সরকারি হাসপাতালে ময়নাতদন্ত করাতে চায় না। সেই আবেদন নিয়েই রবিবার হাইকোর্টের দ্বারস্থ হয় পরিবার।

JNM হাসপাতালে AIIMS এর তিন আধিকারিকের হাতে হচ্ছে কুলতলির নির্যাতিতার ময়নাতদন্ত
জেএনএম হাসপাতাল। (প্রতীকী ছবি)Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2024 | 2:45 PM

নদিয়া:  হাইকোর্টের নির্দেশে কল্যাণী জেএনএম হাসপাতালে কুলতলির নিগৃহীতা নাবালিকার দেহের ময়নাতদন্ত হচ্ছে। ময়নাতদন্ত করছেন এইমসের তিন সদস্য। তাঁদের মধ্যে একজন বিশেষজ্ঞ. ও দু’জন বিভাগীয় প্রধান। কাঁটাপুকুর মর্গ থেকে দেহ জেএনএম হাসপাতালে পাঠানো হয়েছে।

জয়নগরে নির্যাতিতার ময়নাতদন্ত নিয়ে একটি জটিলতা তৈরি হয়। পরিবার রাজ্য পুলিশের অধীনে রাজ্য সরকারি হাসপাতালে ময়নাতদন্ত করাতে চায় না। সেই আবেদন নিয়েই রবিবার হাইকোর্টের দ্বারস্থ হয় পরিবার। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের নির্দেশ মেনে রবিবারই জরুরি ভিত্তিতে মামলার শুনানি হয় হাই কোর্টে। বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চ এর প্রেক্ষিতে রাজ্যের তরফে আদালতে সওয়াল করা হয়, কেন্দ্রীয় কোনও হাসপাতালে ময়নাতদন্ত করার ব্যাপারে নির্দেশ দেওয়ার ক্ষমতা রাজ্যের নেই।

বিচারপতি নিজেই প্রস্তাব দেন, কল্যাণী জেএনএম হাসপাতাল, রাজ্যের হাসপাতাল, সেই পরিকাঠামোতে এইমসের বিশেষজ্ঞরা ময়নাতদন্ত করবেন। পরিবারের দাবি অনুযায়ী, বারুইপুরের জুডিশিয়ার ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্ত হচ্ছে।

এই খবরটিও পড়ুন