Maslandapur: উপযুক্ত নথি ছাড়াই ভারতে প্রবেশের চেষ্টা, পুলিশের হাতে ধরা পড়ল ৪ বাংলাদেশি

West Bengal: উত্তর ২৪ পরগনার মছলন্দপুরের ঘটনা। বুধবার সন্ধ্যেবেলা মছলন্দপুর বাসস্ট্যান্ড থেকে বেআইনিভাবে ভারতে প্রবেশ করে ওই চার বাংলাদেশি।

Maslandapur: উপযুক্ত নথি ছাড়াই ভারতে প্রবেশের চেষ্টা, পুলিশের হাতে ধরা পড়ল ৪ বাংলাদেশি
পুলিশের হাতে আটক চার বাংলাদেশি (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 5:40 PM

মছলন্দপুর: বেআইনিভাবে ভারতে প্রবেশ করতে গিয়েছিলেন। পুলিশের হাতে গ্রেফতার চার বাংলাদেশি। তদন্তে নেমেছে মছলন্দপুর থানার পুলিশ।

উত্তর ২৪ পরগনার মছলন্দপুরের ঘটনা। বুধবার সন্ধ্যেবেলা মছলন্দপুর বাসস্ট্যান্ড থেকে বেআইনিভাবে ভারতে প্রবেশ করে ওই চার বাংলাদেশি। তখনই তাঁদের আটক করে মছলন্দপুর তদন্ত কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, এরা চারজন বাংলাদেশের মোড়লগঞ্জ থানার বাসিন্দা। ধৃতদের নাম জাকির হোসেন (৪০), রুবি বেগম (৩০), আল ইমরান (২৮) এবং সোনিয়া বেগম (৩০)। এদের বৃহস্পতিবার বারাসত আদালতে তোলা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, গতকাল রাস্তায় নাকা চেকিং করার সময় পুলিশের দল লক্ষ্য করে মছলন্দপুর বাসস্ট্যান্ডে চারজন দাঁড়িয়ে আছেন। পুলিশ ওই ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে পরিচয় জানতে চান। তবে এদের কাছে কোনও বাংলাদেশি পাসপোর্ট পাওয়া যায় না। ফলত মনে করা হয়, ধৃত ওই ব্যক্তিরা গতকাল ভারত-বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে বেআইনিভাবে ভারতে প্রবেশ করেছে। মছলন্দপুর থেকে অন্য কোথাও যাওয়ার উদ্দেশেই তারা রওনা দিয়েছিলেন।

বস্তুত, গতকালও রুপো পাচারের অভিযোগে বসিরহাট থেকে গ্রেফতার হন এক বাংলাদেশি। প্রায় চার লক্ষ টাকার রুপোর গহনা সহ গ্রেফতার প্রায় ১ পাচারকারী। সাইকেলের সিটের নিচে অভিনব কায়দায় পাচারের চেষ্টা রুখলো বিএসএফ।

বসিরহাটের স্বরূপনগর থানার তারালি সীমান্তের ঘটনা। সেখানে বছর ২৪ এর ওয়াসিম আক্রম সর্দার সাইকেলে করে সীমান্তে আসছিলেন। ওই এলাকায় সেই সময় কর্তব্যরত অবস্থায় ছিলেন ১১২ নম্বর ব্যাটালিয়নের সীমান্তরক্ষী বাহিনী। সেই সময় সন্দেহ হয় জওয়ানদের। সাইকেল দাঁড় করায় তাঁরা। সেই সময় তল্লাশি চালাতে গিয়ে দেখা যায় সাইকেলের সিটের নিচে প্রচুর রুপোর গহনা রয়েছে। যার ওজন প্রায় ৭ কেজি ১০০ গ্রাম। গহনাগুলির বাজার মূল্য চার লক্ষেরও বেশি। এরপর ওই ব্যক্তিকে আটক করে বিএসএফ। জিজ্ঞাসাবাদ করলে জানা যায়, ওই রূপোর গহনাগুলি বাংলাদেশে পাচার করার উদ্দেশে তিনি সীমান্তে নিয়ে এসেছিলেন। এরপরই আটক হন তিনি।