R G Kar: আদৌ কত টাকার অফার? ভিন্ন বক্তব্যের জটিলতা কাটিয়ে CBI-কে যা জানালেন তিলোত্তমার বাবা-মা

R G Kar: তিলোত্তমার বাবা-মা অভিযোগ করেছেন, ঘটনার দিনের পর যখন মেয়ের দেহ শায়িত ছিল, তখন টাকার অফার করেছিল পুলিশ। আরজি করের মঞ্চে প্রতিবাদ সভাতে নির্যাতিতার বাবা দাবি করেন, ডিসি নর্থ তাঁকে টাকার প্রস্তাব দিয়েছিলেন।

R G Kar: আদৌ কত টাকার অফার? ভিন্ন বক্তব্যের জটিলতা কাটিয়ে CBI-কে যা জানালেন তিলোত্তমার বাবা-মা
তিলোত্তমার বাড়িতে সিবিআই আধিকারিকরাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2024 | 5:37 PM

উত্তর ২৪ পরগনা: কলকাতা পুলিশের তরফ থেকে তিলোত্তমার বাবা-মাকে আদৌ টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল কিনা, সেটাই আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে। পুলিশের তরফ থেকে ‘টাকা অফার’ করার বিষয়টি নিয়ে তিলোত্তমার বাবা-মায়ের তরফে দুটি ভার্সন সামনে এসেছে। আর সে বিষয়েই কথা বলতে তিলোত্তমার বাড়িতে খোদ সিবিআই কর্তারা। শুক্রবার সকালে সিবিআই টানা আড়াই ঘণ্টা তিলোত্তমার বাড়িতে ছিলেন। সূত্রের খবর, তাঁর বাবা-মায়ের সঙ্গে কথা বলেন। আরজি করের প্রতিবাদ মঞ্চে দেওয়া বক্তব্যের প্রেক্ষিতেও পুঙ্খানুপুঙ্খ জানতে চান আধিকারিকরা।

তিলোত্তমার বাবা-মা অভিযোগ করেছেন, ঘটনার দিনের পর যখন মেয়ের দেহ শায়িত ছিল, তখন টাকার অফার করেছিল পুলিশ। আরজি করের মঞ্চে প্রতিবাদ সভাতে নির্যাতিতার বাবা দাবি করেন, ডিসি নর্থ তাঁকে টাকার প্রস্তাব দিয়েছিলেন। তবে এই প্রথমবার নয়। একাধিকবার সাংবাদিকদেরও নির্যাতিতার বাবা-মা বলেছিলেন, পুলিশ টাকার প্রস্তাব দিয়েছিল।

এর আগে ড. সুবর্ণ গোস্বামী সহ কয়েকজন চিকিৎসক নির্যাতিতার বাবা-মায়ের সঙ্গে দেখা করে বেরিয়ে বলেছিলেন, পুলিশ টাকা দিতে চেয়েছিল।  কিন্তু এই বিষয়েই একটা জটিলতা তৈরি হয় বৃহস্পতিবার। এদিন তৃণমূলের তরফে মন্ত্রী ব্রাত্য বসু ও শশী পাঁজা সাংবাদিক বৈঠক করে একটি ভিডিয়ো দেখান।  তৃণমূল নেতা কুণাল ঘোষ সেই  ভিডিয়ো সামাজিক মাধ্যমে পোস্ট করেছিলেন, তাঁর দাবি সেটা পুলিশের কাছ থেকেই পেয়েছেন। আর তাতেই বিতর্কের সূত্রপাত।

এই খবরটিও পড়ুন

ভিডিয়োতে দেখা যাচ্ছে, নির্যাতিতার বাবা-মা স্পষ্ট বলছেন, পুলিশের তরফ থেকে টাকার কোনও প্রস্তাব দেওয়া হয়নি।

তাহলে কোন বক্তব্যটা ঠিক? TV9 বাংলার প্রতিনিধি বৃহস্পতিবারই পৌঁছে যান তিলোত্তমার বাড়িতে। তখন তিলোত্তমার বাবা দাবি করেন, “সেদিন রাতে ভিডিয়ো করে নিয়ে গিয়েছিল। আমরা যে কিছু বলিনি- এটা বলতে চাপ দেওয়া হয়েছিল। পুলিশ চাপ দিয়েছিল। বোঝানো হয়েছিল পুলিশের বিরুদ্ধে কথা বললে তদন্তে অসুবিধা হবে। তদন্তের ক্ষতি হবে। তখনও তো কেসটা পুলিশের হাতেই ছিল। পুলিশ তদন্ত করবে, আবার পুলিশের নামেই বদনাম করব!” আর তাতেই আরও বড় বিতর্ক। এবার সেই বিতর্কের রহস্য উদঘাটনে তিলোত্তমার বাড়িতে পৌঁছে যান সিবিআই আধিকারিকরা।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)