World Environment Day: বিশ্ব পরিবেশ দিবসে ইছামতীর পাড়ে তৃণমূলের বৃক্ষরোপণ, বসিরহাটে চারাগাছ বিতরণ আম আদমি পার্টির

Tree Plantation: বসিরহাট পুরসভার ৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর কৌশিক দত্তের নেতৃত্বে পালিত হল বিশ্ব পরিবেশ দিবস। সেই উপলক্ষ্যে বৃক্ষরোপণ করলেন বসিরহাট দক্ষিণের বিধায়ক ডাঃ সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায় ও বসিরহাট পুরসভার চেয়ারম্যান অদিতি মিত্র সহ তৃণমূলের নেত্রীবৃন্দ।

World Environment Day: বিশ্ব পরিবেশ দিবসে ইছামতীর পাড়ে তৃণমূলের বৃক্ষরোপণ, বসিরহাটে চারাগাছ বিতরণ আম আদমি পার্টির
বসিরহাটে বৃক্ষরোপণ কর্মসূচি তৃণমূলের
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Jun 05, 2022 | 9:43 PM

বসিরহাট: বিশ্ব পরিবেশ দিবসকে জন সংযোগের মাধ্যম বানালো বিভিন্ন রাজনৈতিক দল। কোথাও বৃক্ষরোপণ তো কোথাও চারাগাছ বিতরণ। এ ভাবেই উত্তর ২৪ পরগনার বসিরহাট এলাকায় জন সংযোগ করতে দেখা গেল তৃণমূল ও আম আদমি পার্টিকে। পাশাপাশি পরিবেশ রক্ষায় প্লাস্টিক বর্জনের বার্তাও দিলেন দুই রাজনৈতিক দলের নেতৃত্বরা।

বিশ্ব পরিবেশ দিবস উদযাপনের জন্য বসিরহাট রাজ্য সড়ক ও মায়ের বাজার এলাকাকে বেছেছিলেন আম আমদি পার্টির কর্মীরা। বৃক্ষরোপণের মাধ্যমে পরিবেশ বাঁচানোর ডাক দেন তাঁরা। পাশাপাশি পথচলতি মানুষের মধ্যে চারাগাছও বিতরণ করেন। সামনেই পঞ্চায়েত নির্বাচন। সেই কথা মাথায় রেখে পঞ্চায়েত এলাকায় মানুষের মন জয়ের চেষ্টা করতে দেখা গেল তাঁদের। সে জন্য পথে দেখা গেল আম আদমি পার্টির নেতা-কর্মীদের। বিশ্ব পরিবেশ দিবসের কর্মসূচি নিয়ে আম আদমি পার্টির কর্মী তুলিকা অধিকারী বলেছেন, “পরিবেশের ভারসাম্য বজায় রাখার উদ্দেশ্যেই এই উদ্যোগ নিয়েছি আমরা। শুধু মাত্র বসিরহাট নয়। উত্তর ২৪ পরগনার প্রতিটি মহকুমাতে আমরা এই উদ্যোগ নিয়েছি। মানুষকে গাছ লাগানোর জন্য অনুপ্রাণিত করার চেষ্টা করছি। এর আগেও প্লাস্টিকের ব্যবহার কমাতে আমরা প্রচারে নেমেছিলাম।”

অন্যদিকে বসিরহাট পুরসভার ৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর কৌশিক দত্তের নেতৃত্বে পালিত হল বিশ্ব পরিবেশ দিবস। সেই উপলক্ষ্যে বৃক্ষরোপণ করলেন বসিরহাট দক্ষিণের বিধায়ক ডাঃ সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায় ও বসিরহাট পুরসভার চেয়ারম্যান অদিতি মিত্র সহ তৃণমূলের নেত্রীবৃন্দ। এ দিন বসিরহাটের ইছামতী নদীর পাড়ে বাঁধ রক্ষা করতে এবং পরিবেশকে বাঁচানোর অঙ্গীকার নিয়ে প্রচুর ম্যানগ্রোভের চারা বসান শাসকদলের জনপ্রতিনিধিরা। নদীতে ও রাস্তাঘাটে যত্রতত্র প্লাস্টিক না ফেলেন সে বিষয়েও মাইকে প্রচার করা হয়। দোকানে দোকানে গিয়ে ৭৫ মাইক্রনের প্লাস্টিক ব্যাগ বিতরণ করা হয়।

এ নিয়ে বসিরহাট দক্ষিণের বিধায়ক সপ্তর্ষি ব্যানার্জি বলেছেন, “বসিরহাট শহরকে প্লাস্টিক মুক্ত রাখতে আমাদের অভিযান শুরু হয়েছে। পাশাপাশি আজ বিশ্ব পরিবেশ দিবস। সেই উপলক্ষ্যে সাধারণ মানুষকে সচেতন করতে আমরা বৃক্ষরোপণ করলাম। নতুন প্রজন্মকে ক্ষতির মুখ থেকে রক্ষা করতে সাধারণ মানুষের কাছে আর্জি জানাব প্লাস্টিক বর্জন করুন। বৃক্ষরোপণ করুন। যাতে পৃথিবীর ভারসাম্য বজায় থাকে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla