Babu Master Arrested: গভীর রাতে হানা পুলিশের, ফের অস্ত্র-সহ গ্রেফতার বাবু মাস্টার

Babu Master: বেশ কয়েক মাস জেল খাটার পর ছাড়া পান বাবু মাস্টার। ফের অস্ত্র-সমেত গ্রেফতার করা হল শুক্রবার।

Babu Master Arrested: গভীর রাতে হানা পুলিশের, ফের অস্ত্র-সহ গ্রেফতার বাবু মাস্টার
গ্রেফতার বাবু মাস্টার।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2022 | 11:14 AM

উত্তর ২৪ পরগনা: ফের গ্রেফতার করা হল বাবু মাস্টার ওরফে ফিরোজ কামাল গাজিকে। শুক্রবার গভীর রাতে তাঁকে গ্রেফতার করা হয়। তাঁর কাছে অস্ত্র রয়েছে, এমনই খবর ছিল হাসনাবাদ থানার পুলিশের কাছে। গোপন সূত্রে সেই খবর পেয়েই এদিন রাতে তল্লাশি চালায় পুলিশ। হাসনাবাদ থানার মুরারিশাহ গ্রামপঞ্চায়েতের ভবানীপুর গাজীপুর থেকে গ্রেফতার করা হয় বাবু মাস্টারকে। তাঁর কাছ থেকে একটি সেভেন এমএম পিস্তল ও বেশ কয়েক রাউন্ড গুলি উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এদিন রাতে ভবানীপুর মডেল বাজারে বাবু মাস্টার নিজের বাড়িতে ফিরছিলেন। সেই সময় পুলিশ তাঁকে গ্রেফতার করে। কেন তাঁর সঙ্গে ওই পিস্তল ও গুলি ছিল, তা খতিয়ে দেখছে পুলিশ। গত জানুয়ারিতেই বাবু মাস্টারকে গ্রেফতার করা হয়েছিল। বিধাননগর দক্ষিণ থানার পুলিশ সল্টলেক স্টেডিয়াম এলাকা থেকে গ্রেফতার করেছিল তাঁকে।

জানুয়ারিতে সল্টলেক স্টেডিয়ামের এক নম্বর গেটের সামনে সন্দেহজনকভাবে একটি চার চাকার গাড়ি দাঁড়িয়ে ছিল। খবর পেয়ে বিধাননগর দক্ষিণ থানার পুলিশ তিনজনকে আটক করে। পরে জানা যায় তিনজনের মধ্যে একজন হাসনাবাদের দাপুটে বাবু মাস্টার। তাঁদের গাড়ি থেকে সেই সময়ও দু’ রাউন্ড গুলি এবং একটি আগ্নেয়াস্ত্র পাওয়া গিয়েছিল।

বেশ কয়েক মাস জেল খাটার পর ছাড়া পান বাবু মাস্টার। ফের অস্ত্র-সমেত গ্রেফতার করা হল শুক্রবার। এর আগেও হাসনাবাদ থানায় একাধিক অস্ত্র মামলা, মারধর ও এলাকায় সন্ত্রাসের পরিবেশ তৈরি করার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। ধৃতকে শনিবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হবে। এক সময় রাজনীতিতে সরাসরি যুক্ত ছিলেন তিনি।

একুশের বিধানসভা নির্বাচনের আগেই বিজেপিতে যোগ দেন। একসময় সিপিএম নেতা হিসোবে পরিচিত ছিলেন, পরে তৃণমূলে যোগ দিয়েছিলেন। একুশের ভোটের আগে ভেড়েন বিজেপি শিবিরে। নির্বাচনী আবহে মিনাখাঁয় দুষ্কৃতীদের বোমাবাজির জেরে গুরুতর আহতও হয়েছিলেন তিনি। কিন্তু একুশের বিধানসভা ভোটের পরই রাজনীতি থেকে দূরে সরে যাওয়ার কথা ঘোষণা করেন।