Netaji Picture: ১০০ আর্ট পেপারে নেতাজির ছবি! চমক দশম শ্রেণির ছাত্রের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অংশুমান গোস্বামী

Updated on: Jan 23, 2023 | 9:08 AM

Asansol Student: স্কুলের হলঘরে এই ছবিটি আঁকা হয়েছে। মোট পাঁচ দিন সময় লেগেছে এই ছবিটি আঁকতে।

Netaji Picture: ১০০ আর্ট পেপারে নেতাজির ছবি! চমক দশম শ্রেণির ছাত্রের

আসানসোল: ২৫ ফুটের নেতাজি সুভাষচন্দ্র বসুর ছবি এঁকে চমকে দিল আসানসোলের এক পড়ুয়া। আসানসোলের মহিশীলা কলোনি এক স্কুলের দশম শ্রেণীর ছাত্র অপূর্ব দত্ত। ১০০টি আর্ট পেপার জুড়ে ২৫ ফুট বাই ১৮ ফুট একটি নেতাজি ছবি এঁকেছেন। আর সেই ছবি নিয়ে এখন তোলপাড় সোশ্যাল মিডিয়া। ইতিমধ্যেই অপূর্ব রেকর্ডের জন্য ছবিটিকে বিভিন্ন সংস্থার কাছে পাঠিয়েছে। অপূর্বর দাবি ইন্ডিয়া বুক অফ রেকর্ড তার আঁকাকে স্বীকৃতি দিয়েছে। ছবিটিকে নিয়ে মানুষের উৎসাহের সীমা নেই। অপূর্ব জানিয়েছে সে কখনোই ছবি আঁকা শেখেনি। নিজের থেকেই সে ছবি আঁকতো। নানান শিল্প-কর্মের সঙ্গে সে যুক্ত।

বিশালাকার ওই নেতাজির ছবি ঘিরে উৎসাহ ছড়িয়েছে ওই স্কুলে। এত বড় একটা ছবি আঁকা কীভাবে সম্ভব হল? এ নিয়ে অপূর্ব দত্ত জানিয়েছে, স্কুলের হলঘরে এই ছবিটি আঁকা হয়েছে। মোট পাঁচ দিন সময় লেগেছে এই ছবিটি আঁকতে। স্কুলের বন্ধুরা তাকে রং করতে সাহায্য করেছে। স্কুলের মাস্টারমশাইরাও খুব খুশি অপূর্ব এই শিল্পকর্ম দেখে। অপূর্ব জানিয়েছেন নেতাজি নামটার সঙ্গেই মনের ভেতর গভীর একটা আবেগ কাজ করে সেই আবেগ থেকেই এই ছবিটি এঁকেছে।

এ নিয়ে অপূর্ব বলেছে, “নেতাজি এমন এক ব্যক্তি, যাঁর নাম শুনলেই রক্ত গরম হয়। আমি আসানসোলবাসীকে নেতাজির ছবি উপহার দিতে চেয়েছিলাম। এ বছর মাধ্যমিক দেব। তবে এই ছবি আঁকার দিনগুলিতে পড়াশোনা করা হয়নি। এই ছবি আঁকতে ২ দিন, রং করতে ৩ দিন লেগেছে। মোট ৫ দিন লেগেছে। এই ছবি আঁকতে পেরে আমি খুব খুশি।” অপূর্বর ওই সৃষ্টিতে গর্বিত তাঁর স্কুলের শিক্ষকরাও।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla