TMC MP Satabdi Roy: যে আদালতে অনুব্রতর বিচার চলছে, সেই আদালতে ‘আইনজীবী’র বেশে হাজির শতাব্দী রায়

Asansol: রবিবার আসানসোল আদালতে একটি ছবির শুটিংয়ে যান শতাব্দী রায়।

TMC MP Satabdi Roy: যে আদালতে অনুব্রতর বিচার চলছে, সেই আদালতে ‘আইনজীবী’র বেশে হাজির শতাব্দী রায়
শুটিংয়ের ফাঁকে শতাব্দী রায়। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 12:13 PM

আসানসোল: শোনা গিয়েছিল, অনুব্রত মামলায় সাক্ষী হিসাবে নাম রয়েছে সাংসদ শতাব্দী রায়ের (TMC MP Satabdi Roy)। বীরভূমে রাজনৈতিক ময়দানে অনুব্রত ও শতাব্দীর রসায়ন বেশ চর্চিত। শতাব্দীর সাক্ষী হিসাবে নাম থাকা নিয়ে তাই জোর চাপানউতোর ছিল। অনেকেই মনে করেছিলেন, অনুব্রতর বিরুদ্ধে হয়তো সাক্ষী দিতে পারেন শতাব্দী? যদিও সেই জল এখনও আদালত পর্যন্ত গড়ায়নি। কিন্তু যে আদালতে গরু পাচার মামলায় অনুব্রতর নিয়ম করে শুনানি চলছে, সেই আদালতে রবিবার ‘সাক্ষী’ হিসাবে নয়, একেবারে ‘আইনজীবী’ হিসাবে দেখা গেল শতাব্দী রায়কে। তাই জল্পনা ছিল তুঙ্গে। তবে জানা গিয়েছে, কারও হয়ে সওয়াল জবাব করতে আসেননি বীরভূমের সাংসদ, এসেছেন ছবির শুটিংয়ে। আসানসোল আদালতে যে ছবির শুটিং চলছে, সেই ছবিতেই আইনজীবীর ভূমিকায় শতাব্দী রায়।

শুটিং চত্বর থেকে মাত্র ২০০ মিটার দূরে আসানসোল সংশোধনাগারে রয়েছেন গরুপাচার মামলায় অন্যতম অভিযুক্ত বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। শতাব্দী সাংবাদিকদের মুখোমুখি হতেই কেষ্ট প্রসঙ্গ উঠে আসে। তাঁর সংক্ষিপ্ত জবাব, আইন আইনের পথেই চলছে। আইনি লড়াইও চলবে।

একটা সময় চুটিয়ে বড়পর্দায় কাজ করেছেন শতাব্দী রায়। তবে মাঝখানে দীর্ঘদিন অভিনয় জগতে সেভাবে দেখা যায়নি তাঁকে। বরং রাজনীতিতে হাত পাকিয়েছেন, ভোটে জিতে পরপর তিন বার বীরভূমের সাংসদ হয়েছেন তিনি। তবে আবারও বড়পর্দায় ফিরছেন তিনি। এবার হিন্দি ছবিতে কাজ করছেন তিনি। যে ছবির শুটিং হচ্ছে আসানসোলেও। ছবির নাম ‘দ্য জঙ্গিপুর ট্রায়াল’।

দেবাদিত্য বন্দ্যোপাধ্যায় পরিচালিত এই হিন্দি সিনেমা একটি কোর্টরুমের গল্প বলবে। এই ছবিতেই আইনজীবীর ভূমিকায় দেখা যাবে শতাব্দী রায়কে। যিনি তিন দশকের পুরনো একটি মামলা লড়ছেন। শতাব্দী ছাড়াও ছবিতে রয়েছেন কবীর বেদী, জাভেদ জাফরি, রাজেশ খট্টর, জাকির হুসেন, অমিত বহেলদের মতো দুঁদে অভিনেতা।

প্রায় এক দশকেরও বেশি সময় ধরে চলচ্চিত্র জগৎ থেকে দূরে শতাব্দী। রাজনীতি নিয়েই ব্যস্ত থেকেছেন। নিজের সংসদ এলাকা থেকে দিল্লিতে সংসদভবনের অধিবেশনে যোগদান, সময় কেটে গিয়েছে অনেকটাই। এবার রাজনীতির সঙ্গে আরও একবার অভিনয় জগতেও কাজ করতে চান তিনি। আগেও তিনটি হিন্দি ছবিতে অভিনয় করেছেন তিনি। ১৯৯১ সালে নয়া জহরের পর মুলাকাত ও লাভ স্টোরি ৯৮-এ কাজ করেন তিনি। এটি তাঁর চতুর্থ ছবি।

রবিবার আদালত বন্ধ ছিল। এদিন আসানসোল আদালতে দিনভর শুটিং হয়। শুটিং শেষে রাতে সংবাদমাধ্যমের প্রশ্নে শতাব্দী আগামী পঞ্চায়েত ভোট নিয়ে নিজের আশার কথা প্রকাশ করেন। তিনি বলেন, ভোট ভালই হবে। তৃণমূল যে আবারও ক্ষমতায় আসবে তা নিয়ে কোনও সন্দেহ নেই।