Chandrakona: এক মাস ধরে পানীয় জলের কষ্ট, প্রশাসনের দিকে আঙুল তুলল ৪০টি পরিবার

Chandrakona: রাজগঞ্জ গ্রামের প্রায় ৪০টি পরিবারের দাবি, এক মাস ধরে গ্রামের সজল ধারা বিকল। নিজেদের উদ্যোগে শত চেষ্টা করেও সজল ধারা মেরামত করতে পারেনি গ্রামবাসীরা। কোনও উপায় না পেয়ে গ্রাম পঞ্চায়েত, ব্লক প্রশাসন এবং স্থানীয় জনপ্রতিনিধিদেরও জানিয়েছেন। কিন্তু কেউ কোনও উদ্যোগ নেয়নি।

Chandrakona: এক মাস ধরে পানীয় জলের কষ্ট, প্রশাসনের দিকে আঙুল তুলল ৪০টি পরিবার
জলকষ্টে ভুগছেন গ্রামবাসীরা Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2024 | 9:42 AM

চন্দ্রকোনা: এক মাস ধরে পানীয় জল নিয়ে চরম সমস্যা ভুগছেন চল্লিশটি পরিবার। ‘সজল ধারা’ প্রকল্প বিকল। আর এতে প্রশাসনের গাফিলতির দিকেই আঙুল তুলেছে ওই পরিবারগুলি। পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা দু’নম্বর ব্লকের বান্দিপুর গ্রাম পঞ্চায়েতের রাজগঞ্জ গ্রামের বাসিন্দারা।

রাজগঞ্জ গ্রামের প্রায় ৪০টি পরিবারের দাবি, এক মাস ধরে গ্রামের সজল ধারা বিকল। নিজেদের উদ্যোগে শত চেষ্টা করেও সজল ধারা মেরামত করতে পারেনি গ্রামবাসীরা। কোনও উপায় না পেয়ে গ্রাম পঞ্চায়েত, ব্লক প্রশাসন এবং স্থানীয় জনপ্রতিনিধিদেরও জানিয়েছেন। কিন্তু কেউ কোনও উদ্যোগ নেয়নি। তবে ব্লক প্রশাসনের উদ্যোগে গাড়িতে করে ট্যাঙ্কের মাধ্যমে দিনে দু’বার পানীয় জলের পরিষেবা দেওয়া হচ্ছে। কিন্তু সেই জল পর্যাপ্ত নয় এলাকার মানুষের কাছে। যার জেরে জল নিতে পড়ে যাচ্ছে হুড়োহুড়ি।

এ দিকে, এলাকায় নেই কোনও পুকুর-ডোবা। তাই ট্যাঙ্কের জল পর্যাপ্ত নয়। গ্রামের মানুষের দাবি দ্রুত, তাদের সজল ধরা পাম্পটি মেরামত করে পানীয় জলের ব্যবস্থা করা হোক। এ বিষয়ে চন্দ্রকোনা দু’নম্বর ব্লকের বিডিও উৎপল পাইক বলেন, “দ্রুত সজল ধারা মেরামতের ব্যবস্থা করা হবে। এখন দেখার কবে সজল ধরার মেরামত করা হয়।”