Fake Money: পুজোর সময় বাজারে জালনোটের কারবার? উদ্ধার একই নম্বরের ২ হাজারের দু’টি নোট

Debra: সূত্রের খবর, ঘটনাস্থল পশ্চিম মেদিনীপুরের ডেবরা। সেখানে বাজারে ২ হাজার টাকার একই নম্বরের দু'টি নোট দুই ব্যবসায়ীর কাছ থেকে মিলল।

Fake Money: পুজোর সময় বাজারে জালনোটের কারবার? উদ্ধার একই নম্বরের ২ হাজারের দু'টি নোট
একই নম্বরের জাল নোট (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2022 | 2:32 PM

পশ্চিম মেদিনীপুর: শুরু হয়েছে দুর্গাপুজো। উৎসবের আমেজে বাঙালি। চলছে প্যান্ডেল হপিং। কলকাতা থেকে গোটা জেলা, সাধারণ মানুষ মেতে উঠেছেন পছন্দের উৎসবে। তবে এই সুযোগকেই কাজে লাগাচ্ছেন কিছু অসাধু ব্যক্তি। পুজোর সময়ের এই সুযোগকে কাজে লাগিয়ে বাজারে ২ হাজার টাকার জাল নোট ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল।

ঠিক কী ঘটেছে?

সূত্রের খবর, ঘটনাস্থল পশ্চিম মেদিনীপুরের ডেবরা। সেখানে বাজারে ২ হাজার টাকার একই নম্বরের দু’টি নোট দুই ব্যবসায়ীর কাছ থেকে মিলল। এরপরই তাঁরা নিজেরা কথোপকথনের মাধ্যমে বিষয়টি সম্বন্ধে জানতে পারেন। তাঁরা অনুমান করছেন পুজোর সময় দোকানের ভিড়কে কাজে লাগাচ্ছে এই প্রতারকরা। ইতিমধ্যে ব্যবসায়ীদের পক্ষ থেকে থানায় অনুরোধ জানানো হয়েছে যাতে বিষয়টি নজরে রাখা হয়।

এক ব্যবসায়ী বলেন, ‘সকাল ৮টা নাগাদ এক ভদ্রলোক আমার দোকানে আসেন চা খেতে। ওনার প্রায় আড়াইশো টাকার মতো বিল হয়। তারপর উনি একটি ২ হাজার টাকার নোট বের করে আমায় দেন। নোটটি দেখার পর আমি ভাবি ঠিক আছে। এরপর উনি কলকাতাগামী বাসে উঠে যান। এরপর দুপুর নাগাদ। দোকানে আমার একবন্ধু এসে আমায় বলে যে ওর কাছে হয়ত জাল নোট পড়ে গেছে। আমি তখন দেখতে চাই নোটটা। এরপর আমার নোটটা বের করি নম্বর মেলাই। দেখি একই নম্বর। তখনই বুঝতে পারি পুজোর সময় এইভাবে জাল নোট গোটা বাজার জুড়ে ছেয়ে ফেলেছে। প্রাশাসনের কাছে অনুরোধ করব বিষয়টি দেখার জন্য।’