Chandrakona Durga Pujo 2023: পুজোর থিমে ‘নারী নির্যাতন’, চমক গড়ল চন্দ্রকোণার মানিককুণ্ডু

Ghatal Durga Pujo 2023: সমস্ত কিছু তুলে ধরা হয়েছে এই দুর্গা পুজো মণ্ডপে। মানিককুণ্ডু দুর্গা উৎসব কমিটির এবারের ১৩ বছরে পা দিয়েছে। প্রতিবছরই মানিককুণ্ডু দুর্গার উসব কমিটি প্রত্যন্ত গ্রামে থেকেও সামাজিক বিষয় নিয়ে জেলাবাসীর নজর কাড়ল।

Chandrakona Durga Pujo 2023: পুজোর থিমে 'নারী নির্যাতন', চমক গড়ল চন্দ্রকোণার মানিককুণ্ডু
ঘাটালের পুজোয় থিম নারী নির্যাতনImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2023 | 12:50 PM

ঘাটাল:  নারী নির্যাতনকে সামনে রেখে দূর্গা পুজোর থিম গড়ে চমক গড়ল চন্দ্রকোণার মানিককুণ্ডু। দুর্গাপূজার এবারের থিম ‘মানবিকতার দহনে আজ আমাদের দুর্গা’।পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোণার প্রত্যন্ত গ্রামে মানিকুণ্ডু দুর্গা উৎসব কমিটির এবারের ভাবনা চারিদিকে নারী অধিকার, নারী স্বাধীনতা নিয়ে এত কথা বলা হলেও নারীরা যে এখনও পরাধীন। নারীরা যে লাঞ্ছিত, জন্ম লগ্ন থেকে ভ্রুণ হত্যা , রাতে একা রাস্তায় বেরানোর নিরাপত্তাহীনতাই ভোগে। সমাজের একদল নরপশু মানুষের নারীদের অত্যাচার হওয়ার ভয় , শিশু নির্যাতন বন্ধ হোক, সমাজের নোংরা পুরুষের দুঃস্বপ্নের থেকে নারীরা নিরাপদ হোক, বাল্যবিবাহ বন্ধ হোক।

সমস্ত কিছু তুলে ধরা হয়েছে এই দুর্গা পুজো মণ্ডপে। মানিককুণ্ডু দুর্গা উৎসব কমিটির এবারের ১৩ বছরে পা দিয়েছে। প্রতিবছরই মানিককুণ্ডু দুর্গার উসব কমিটি প্রত্যন্ত গ্রামে থেকেও সামাজিক বিষয় নিয়ে জেলাবাসীর নজর কাড়ল।

পুজোর এই উদ্যোক্তা বলেন, “রাজ্যের বিভিন্ন প্রান্তে নারীরা আজও নির্যাতিতা। সম্প্রতি কামদুনি নিয়ে বড় রায় দিয়েছে সুপ্রিম কোর্টও। তারপরও রাজ্যের বিভিন্ন জায়গায় বিভিন্ন পরিবারে আমাদের ঘরের মেয়েরা নির্যাতিত। সেটাই পুজো মণ্ডপে তুলে ধরা হয়েছে। “