Black Magic: তুই তো ডাইনি! এই বলেই বৃদ্ধাকে মারধর একদল যুবকের

Black Magic: বিজ্ঞান বা প্রযুক্তি উন্নত হয়েছে, তবে এখনও বদল আসেনি সমাজে। বৃদ্ধাকে ডাইনি অপবাদ দেওয়ার মতো ঘটনা এখনও ঘটে চলেছে।

Black Magic: তুই তো ডাইনি! এই বলেই বৃদ্ধাকে মারধর একদল যুবকের
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 2:47 PM

পশ্চিম মেদিনীপুর : মধ্যযুগীয় অত্যাচারের ঘটনা সামনে এল আরও একবার। ডাইনি সন্দেহে এক বৃদ্ধাকে মারধর করার অভিযোগ উঠল পশ্চিম মেদিনীপুর জেলার সদর ব্লকের সাতগেড়িয়া এলাকায়। গুরুতর জখম অবস্থায় ওই মহিলাকে ভর্তি করা হয়েছে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে।

অভিযোগ এলাকার ১০-১২ জন ব্যক্তি এসে ওই বৃদ্ধাকে গালিগালাজ করে। পাশাপাশি বেধড়ক মারধরও করা হয় তাঁকে। তাঁর মাথায় চোট লেগেছে। গুরুতর জখম অবস্থায় স্থানীয় বাসিন্দারাই তাঁকে উদ্ধার করে প্রথমে পাঁচখুরি গ্রামীণ হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই চিকিৎসাধীন রয়েছেন এই বৃদ্ধা। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয় সূত্রে খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে যায় পুলিশ।

ওই বৃদ্ধার মেয়ে জানান, আচমকাই মদ্যপ অবস্থায় একদল যুবক গিয়ে মারধর করে ওই বৃদ্ধাকে। তবে এমন ঘটনা প্রথম নয়। এর আগেও অত্যাচারের শিকার হয়েছেন ওই মহিলা।

ডাইনি সন্দেহে মারধরে আহত ওই বৃদ্ধাকে হাসপাতালে দেখতে এ দিন হাসপাতালে যান বিধায়ক দীনেন রায়। স্থানীয় তৃণমূল নেতৃত্ব ও আদিবাসী সমাজের নেতৃত্বদের সঙ্গে নিয়েই হাসপাতালে বৃদ্ধাকে দেখতে যান দীনেন বাবু। তিনি বলেন, ‘এটা একটা সামাজিক সমস্যা।’ ইতিমধ্যেই মারধরে অভিযুক্ত কয়েকজনকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানার পুলিশ। সমাজগতভাবে এই সমস্যা সমাধানের লক্ষ্যে ভারত জাকাত মাঝি পরগানা মহল এর সদস্যরা এগিয়ে এসেছেন। এর আগেও ওই মহিলাকে মারধর করা হয়েছে, দীর্ঘদিন তিনি ঘরছাড়া ছিলেন বলেই জানিয়েছেন বিধায়ক দীনেন রায়। যাতে এই ধরনের ঘটনা আর না ঘটে তা দেখার আশ্বাস দিয়েছেন তিনি।’

আরও পড়ুন :  লেভেল ক্রসিংয়ে আটকে মারুতি, সজোরে ধাক্কা পাঁশকুড়া লোকালের! বরাত জোরে প্রাণে বাঁচলেন চালক