Train Accident: লেভেল ক্রসিংয়ে আটকে মারুতি, সজোরে ধাক্কা পাঁশকুড়া লোকালের! তারপর…

Panshkura: ট্রেনটি মারুতি গাড়িকে ধাক্কা মেরে প্রায় ৬০০ মিটার প্রযন্ত টেনে নিয়ে যায়।

Train Accident: লেভেল ক্রসিংয়ে আটকে মারুতি, সজোরে ধাক্কা পাঁশকুড়া লোকালের! তারপর...
পাঁশকুড়া লোকালের ধাক্কা মারুতি গাড়িতে (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 9:04 PM

তমলুক: রক্ষীবিহীন লেভেল ক্রসিংয়ে দুর্ঘটনা। লাইনে দাঁড়িয়ে থাকা গাড়িকে ধাক্কা পাঁশকুড়া লোকালের। একটুর জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন গাড়ির চালক ও যাত্রীরা। ঘটনার পর এলাকায় বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা।

ঘটনাস্থান তমলুক রেল স্টেশন লাগোয়া তমলুক পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের কাপানেড়িয়া রেল ক্রসিং। স্থানীয় সূত্রে খবর, আজ সকাল সাড়ে দশটা নাগাদ হলদিয়া থেকে আসছিল পাঁশকুড়া লোকাল। সেই সময় মারুতি গাড়িটি লেভেল ক্রসিং পারাপার করছিল। পিচ লাইন থেকে রেলপথ একটু উপরে থাকার কারণে গাড়িটির লাইন ক্রশ করতে একটু সময় লাগে। ওই লেভেল ক্রসিংয়ে নেই কোনও গার্ড। এরপরই ঘটে যায় দুর্ঘটনা। রেললাইনে আটকে পড়ে মারুতি গাড়িটি।

পাঁশকুড়া লোকালটিকে সামনে চলে আসতে দেখেই বুদ্ধি করে গাড়ি থেকে নেমে পড়েন গাড়ির চালক ও যাত্রীরা। সেই সময় চালক হাত দেখিয়ে ট্রেনটি থামানোর চেষ্টা করে। ট্রেন চালকও বাইরে বেরিয়ে ট্রেনটি থামাতে চেষ্টা করতে থাকেন। যেহেতু বিপুল পরিমাণ যাত্রী ও ট্রেনটির গতিবেগ বেশি ছিল সেই কারণে ট্রেনটি তৎক্ষণাত থামাতে ব্যর্থ হন গাড়ির ড্রাইভার।

যার ফলে দ্রুতগতিতে আসা পাঁশকুড়া লোকালটি সজোরে ধাক্কা মারে মারুতিগাড়িটিকে। সঙ্গে-সঙ্গে দুমড়ে মুচড়ে যায় গাড়িটি। যেহেতু আগে থেকেই চালক ও গাড়ির যাত্রীরা বাইরে বেরিয়ে এসেছিল সেই কারণে কপাল জোরে প্রাণে বাঁচেন তাঁরা। ঘটনায় হতাহতের কোনও খবর নেই। তবে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন এলাকাবাসী।

এক এলাকাবাসী বলেন, “পাঁশকুড়া লোকাল এসে একটি মারুতি গাড়িকে ধাক্কা মেরেছে।এই লেভেল ক্রসিং দিয়ে প্রতিদিন অনেক গ্রামের প্রায় কুড়ি-তিরিশ হাজার মানুষ যাতায়াত করে। আমরা এলাকাবাসী যদি রাস্তা ঠিক করি তাহলে রেল দফতরের লোক এসে রাস্তা খুঁড়ে দিয়ে চলে যায়। আমরা বারবার ধরে জানানোর পরও রাস্তার কাজ হয়নি। রেলগেট হয়নি।যতক্ষণ না আমাদের এই সুরাহা হয় আমরা অবরোধ করে যাব। এই গাড়িটি আমরা ততক্ষণ নামাতে দেব না। আগে আমাদের লিখিত দরখাস্ত দিতে হবে।তারপর আমাদের অবরোধ উঠবে। আজকে বড়সড় দুর্ঘটনা হতে পারত। কিন্তু হল না। বুদ্ধি করে গাড়ি থেকে চালক ও যাত্রী আগেই বেরিয়ে গিয়েছিলেন। কিন্তু পরে যে এমন ঘটনা আর ঘটবে না সেই গ্যারান্টি কে দেবে?”

আরও পড়ুন: Cyclone Jawad: জাওয়াদে সতর্ক প্রশাসন, দড়ির বাঁধনে আটকে পর্যটকরা

আরও পড়ুন: Nagaland Firing: ‘দুর্ভাগ্যজনক ঘটনা’, নাগাল্যান্ডে গ্রামবাসীদের মৃত্যুর ঘটনায় বিবৃতি প্রকাশ সেনাবাহিনী

আরও পড়ুন: Cyclone Jawad: জাওয়াদে সতর্ক প্রশাসন, দড়ির বাঁধনে আটকে পর্যটকরা