Kali Puja 2022: স্বয়ং কালী এবার আদালতে, দীর্ঘ লড়াই শেষে পুজোয় মিলল সবুজ সংকেত

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Oct 20, 2022 | 11:34 PM

Kali Puja 2022: গ্রামবাসীদের দাবি পুজোর সঙ্গে জড়িয়ে রয়েছে গ্রামের ভাবাবেগ। পুজোয় প্রতি বছর বড় মেলাও বসে। তাই পুজো যাতে বন্ধ না হয় তাঁরা আদালতের কাছে সেই দাবিও জানান।

Kali Puja 2022: স্বয়ং কালী এবার আদালতে, দীর্ঘ লড়াই শেষে পুজোয় মিলল সবুজ সংকেত

বর্ধমান: স্বয়ং মা কালী এবার একেবারে আদালতের দরজায়। শুনতে অবাক লাগলেও বৃহস্পতিবার বর্ধমানের (Burdwan) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের এজলাসে একটা অন্যরকম মামলার শুনানি হয়ে গেল। আদালতেই লড়াই চলল মধুসূদন বিশ্বাসের সঙ্গে দেবীপুরের গ্রামবাসীদের মধ্যে। এলাকার একটি জমিতে কালীপুজো (Kali Puja 2022) চালানো নিয়ে ঝামেলার সূত্রপাত। পূর্ব বর্ধমানের মেমারি থানার দেবীপুরে এই কালীপুজো হয়ে আসছে ৭৫ বছরের বেশি সময় ধরে। গ্রামবাসীদের অভিযোগ, মধুসূদন বিশ্বাস নামে এলাকারই এক ব্য়ক্তি ওই জমি হাতিয়ে নেওয়ার চেষ্টা করছেন। জমি বিক্রিরও চেষ্টা হয়। পুজোয় স্থগিতাদেশ চেয়ে আদালতের দ্বারস্থ হন ওই ব্যক্তি। 

অন্যদিকে গ্রামবাসীদের দাবি পুজোর সঙ্গে জড়িয়ে রয়েছে গ্রামের ভাবাবেগ। পুজোয় প্রতি বছর বড় মেলাও বসে। তাই পুজো যাতে বন্ধ না হয় তাঁরা আদালতের কাছে সেই দাবিও জানান। যদিও শেষ পর্যন্ত দুপক্ষের সওয়াল জবাব শোনার পর গ্রামবাসীদের পক্ষেই রায় দিয়েছে আদালত। পুজো চালিয়ে যাওয়ায় দেওয়া হয়েছে সবুজ সংকেত। এলাকাবাসীরা যাতে নির্বিঘ্নে পুজো চালিয়ে যেতে পারেন সে জন্য স্থানীয় থানা ও ভূমি দফতরকে দেখভালের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি, এ ঘটনার পর যাতে এলাকার আইনশৃঙ্খলার কোনও অবনতি না হয় তার উপরেও নজর রাখতে বলা হয়েছে। 

এই খবরটিও পড়ুন

ঘটনা প্রসঙ্গে গ্রামের বাসিন্দা অনু আচার্য বলেন, “আমরা ওকানে ৭৫ বছরের বেশি সময় ধরে কালীপুজো করছি। কিন্তু আমাদেরই গ্রামের বাসিন্দা কোর্ট থেকে ওর্ডার নিয়ে পুজো বন্ধ করতে চাইছেন। ওনার দাবি ওই জায়গা উনি কিনেছেন। কিন্তু, গ্রামবাসীরা চাইছি এই পুজো যাতে বন্ধ না হয়। ওই জায়গা দেবোত্তর। ওটার কোনও মালিকই নেই। এদিকে উনি নিজেই দীর্ঘদিন ওই পুজোর সঙ্গে যুক্ত ছিলেন।” 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla