Purbo Medinipur: খাদিকুলের পরও শিক্ষা নেয়নি, ৩ লক্ষ টাকার শব্দবাজি উদ্ধার এগরায়

Purbo Medinipur: ধৃতের নাম অরবিন্দ ভুঁইঞা। তাঁর বাড়ি এগরা থানার নিমকবাড় গ্রামে। এগরা থানার আইসি অরুণ কুমার খাঁ জানিয়েছেন, প্রায় তিন লক্ষ টাকার শব্দবাজি উদ্ধার করা হয়েছে। অভিযুক্তকে গ্রেফতারও করা হয়েছে।

Purbo Medinipur: খাদিকুলের পরও শিক্ষা নেয়নি, ৩ লক্ষ টাকার শব্দবাজি উদ্ধার এগরায়
বেআইনি বাজি উদ্ধারImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2024 | 11:30 AM

পূর্ব মেদিনীপুর: দীপাবলির আগে বড়সড় সাফল্য পেল এগরা থানার পুলিশ। উদ্ধার করা হল প্রায় লক্ষাধিক টাকার শব্দবাজি।  পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে এগরা কাঁথি রাজ্য সড়কের তাজপুর বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকা থেকে হাতেনাতে বাজি ব্যবসায়ী হাতেনাতে পাকড়াও করে। তাঁর কাছ থেকে প্রচুর পরিমাণ শব্দবাজি বাজেয়াপ্ত করা হয়। উদ্ধার হওয়া শব্দবাজির আনুমানিক বাজার মূল্য লক্ষাধিক টাকা হতে পারে।

পুলিশ সূত্রের খবর, ধৃতের নাম অরবিন্দ ভুঁইঞা। তাঁর বাড়ি এগরা থানার নিমকবাড় গ্রামে। এগরা থানার আইসি অরুণ কুমার খাঁ জানিয়েছেন, প্রায় তিন লক্ষ টাকার শব্দবাজি উদ্ধার করা হয়েছে। অভিযুক্তকে গ্রেফতারও করা হয়েছে। নিষিদ্ধ শব্দবাজির বিরুদ্ধে লাগাতার অভিযান জারি থাকবে।

প্রসঙ্গত, বছর দুয়েক আগে  পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল গ্রামের বাজি কারখানায় বিস্ফোরণ ঘটেছিল। মৃত্যু হয়েছিল অন্তত ৯ জনের। সেই ঘটনার এক বছরের মাথায় আবার পূর্ব মেদিনীপুরের বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ। খাদিকুলের বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় নড়েচড়ে বসে প্রশাসন।  জেলা পুলিশের বক্তব্য, প্রতি বছরই অবৈধ বাজি কারখানায় অভিযান চালানো হয়। এবারও অভিযান চালাচ্ছে পুলিশ।