Baruipur: ‘প্রোটেকশন মানি’ ৫ লক্ষ! প্রোমোটারকে শাসিয়ে গণধোলাই খেয়ে হাসপাতালে যুবক

Baruipur: সোমবার রাত সাড়ে ন'টা নাগাদ বারুইপুর উকিলপাড়া মোড়ের কাছে দেবাশিস দাস নামে এক স্থানীয় প্রোমোটারের কাছে যান টুকান দাস নামে এক যুবক।

Baruipur: 'প্রোটেকশন মানি' ৫ লক্ষ! প্রোমোটারকে শাসিয়ে গণধোলাই খেয়ে হাসপাতালে যুবক
বারুইপুরে তোলা চেয়ে গ্রেফতার দুষ্কৃতী (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2021 | 11:23 AM

দক্ষিণ ২৪ পরগনা: প্রোমোটারের কাছে ৫ লক্ষ টাকা দাবি। দিতে অস্বীকার করায় বন্দুকের বাঁট দিয়ে মারধরের অভিযোগ। চলে শূন্যে গুলিও। প্রোমোটারকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে বারুইপুরে (Baruipur)।

সোমবার রাত সাড়ে ন’টা নাগাদ বারুইপুর উকিলপাড়া মোড়ের কাছে দেবাশিস দাস নামে এক স্থানীয় প্রোমোটারের কাছে যান টুকান দাস নামে এক যুবক। স্থানীয় ওই যুবকের এলাকায় একটি ফ্ল্যাটের কাজ শুরু করতে চলেছেন দেবাশিস। আর সেই জন্য ৫ লক্ষ টাকা দাবি করেন টুকান। এমনই অভিযোগ প্রোমোটারের।

তা নিয়েই শুরু হয় বচসা। এর পরে প্রকাশ্যে বন্দুক বার করে সেই প্রোমোটারকে গুলি করার হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। মারা হয় বন্দুকের বাঁট দিয়ে। যাওয়ার সময়ে শূন্যে এক রাউন্ড গুলি চালানো হয় বলে অভিযোগ।

ঘটনাচক্রে যখন দেবাশিস ও টুকানের ঝামেলা চলছিল, সেই সময় ওই এলাকায় রাস্তা দিয়ে যাচ্ছিলেন এক জন পুলিশ কর্মী। প্রকাশ্যে বন্দুক নিয়ে টুকানকে প্রাণনাশের হুমকি দিতে দেখে ওই পুলিশকর্মী ঝাঁপিয়ে পড়ে বন্দুকটি কেড়ে নেন।

চিত্কার চেঁচামেচিতে ছুটে আসেন স্থানীয়রাও। টুকানকে ধরে পুলিশের সামনে গণধোলাই দেওয়া হয়। খবর যায় বারুইপুর থানার পুলিশের কাছে। বারুইপুর থানার পুলিশ ঘটনাস্থলে যায়। তারা গুরুতর আহত অবস্থায় সেই টুকানকে উদ্ধার করে। পাশাপাশি বাজেয়াপ্ত করা হয় বন্দুকটিকেও। গুরুতর আহত অবস্থায় টুকানকে নিয়ে যাওয়া হয় বারুইপুর মহকুমা হাসপাতালে। সেখানে চিকিৎসার পর তাকে গ্রেফতার করে পুলিশ।

যদিও টুকান দাস নামের ওই যুবক কয়েক মাস আগেই সংবাদের শিরোনামে উঠে এসেছিল। সোনারপুর থেকে তার প্রেমিকাকে অপহরণ করে এনেছিল বারুইপুরের বাড়িতে। পুলিশ অপহৃত মহিলাকে উদ্ধার করতে গিয়ে আক্রান্ত হয়। টুকান পুলিশকে মারধর করে বলে অভিযোগ। এমনকি পুলিশকে লক্ষ্য করে সে সময় গুলি চালাতে যায় টুকান। গ্রেফতার করা হয় টুকানকে।  সেই ঘটনায় ৭ দিন আগেই সে জেল থেকে ছাড়া পেয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে, জেল থেকে ছাড়া পাওয়ার এক সপ্তাহের মধ্যে আবার কীভাবে টুকান আগ্নেয়াস্ত্র হাতে পেল?

সোমবার গভীর রাতে বারুইপুর থানায় অভিযোগ দায়ের করে আক্রান্ত প্রোমোটার দেবাশিস দাস। গোটা ঘটনার তদন্ত শুরু করলেও গুলি চলার ঘটনা অস্বীকার করেছে পুলিশ। টুকানের সঙ্গে কোনও চক্রের যোগ রয়েছে কিনা, সে আদৌ কোনও গ্যাংয়ের সঙ্গে জড়িত কিনা, কীভাবে এত অস্ত্র হাতে আসছে তার, এই সব খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, তোলা চাওয়ার অভিযোগে এক জনকে গ্রেফতার করা হয়েছে। তাকে আগেও একটা অভিযোগে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরও পড়ুন: Weather Update: শক্তি হারিয়েছে গুলাব, তৈরি হয়েছে নতুন কাঁটা! দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে বিপদ রয়েই গিয়েছে