Basanti: বিধায়কের তত্ত্ব খারিজ, বাসন্তীতে বোমা বিস্ফোরণে ধৃতরাই বলছেন, তাঁরা তৃণমূল কর্মী! এখনও থমথমে এলাকা

Basanti: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় এসেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। সেখানে তাঁরা সভা করেছিলেন। তার কিছুদিন পরেই তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য সভা করতে এসেছিলেন।

Basanti: বিধায়কের তত্ত্ব খারিজ, বাসন্তীতে বোমা বিস্ফোরণে ধৃতরাই বলছেন, তাঁরা তৃণমূল কর্মী! এখনও থমথমে এলাকা
বাসন্তীতে বোমা বিস্ফোরণ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2023 | 2:56 PM

দক্ষিণ ২৪ পরগনা: পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসছে ততই অশান্ত হচ্ছে রাজ্যের বিভিন্ন প্রান্ত। দিকে দিকে বোমা, গুলির ছড়াছড়ি। বাসন্তীতে গতকাল বোমা ফেটে গুরুতর জখম হয়েছেন চারজন। গ্রেফতার হয়েছে মূল অভিযুক্ত মনিরুল সহ দুজন। রবিবার সকাল থেকে থমথমে গোটা এলাকা। অভিযোগ এলাকার বাসিন্দা মনিরুল খাঁর বাড়িতে বোমা তৈরি হচ্ছিল। শব্দ পেয়ে স্থানীয়রা গিয়ে দেখেন বাড়িটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। এলাকায় এখনও আতঙ্ক। চলছে পুলিশি টহল। ঘটনার সূত্রপাত কিছুদিন আগে থেকেই। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় এসেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। সেখানে তাঁরা সভা করেছিলেন। তার কিছুদিন পরেই তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য সভা করতে এসেছিলেন।

তৃণমূলের একাংশ অভিযোগ করেছিলেন, বিধায়ক শ্যামল মণ্ডল সকলকে অন্ধকারে রেখে কেবল নিজের অনুগামীদের সঙ্গে নিয়ে সভা করেছিলেন। খবর পেয়ে চন্দ্রিমা ভট্টাচার্যের গাড়ি আটকে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীদেরই একাংশ। তখন থেকেই ওই গ্রামে তৃণমূলের দুপক্ষের মধ্যে চাপা উত্তেজনা ছিল। তার বহিঃপ্রকাশ দেখা যায় আমঝারা গ্রাম পঞ্চায়েতে। কিছুদিন আগেই গন্ডগোল হয়। তারপর যুব তৃণমূল নেতা ও আমঝাড়া গ্রাম পঞ্চায়েতের ৮ নম্বর তিতকুমার এলাকার পঞ্চায়েত সদস্য হাবিবুল্লা খানের ওপর হামলার অভিযোগ ওঠে। এরপর ব্লক যুব সভাপতি আমানুল্লা নস্করের নেতৃত্বে মূলত কাঠালবেড়িয়াতে সভার আয়োজন করা হয়েছিল,তখন ফের হামলার অভিযোগ ওঠে। আমানুল্লা নস্কর অভিযোগ করেন, যাতে কাঠালবেড়িয়া থেকে লোকজন সেই সভায় যেতে না পারেন, তার জন্য মনিরুল নস্করের বাড়িতে বোমা বাঁধা হচ্ছিল। সেই বোমাই বিস্ফোরণ হয়। গোটা বিষয়টি দলকে জানিয়েছেন বলে আমানুল্লা জানিয়েছেন। যদিও বিধায়ক শনিবার দাবি করেছিলেন, এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। এটা দুষ্কৃতীদের কাজ। বাসন্তীর বিধায়ক শ্যামল মণ্ডল বলেন, “বাসন্তীতে বোমা বাঁধতে গিয়ে যা ঘটেছে তার সঙ্গে রাজনীতি জড়ালে হবে না। দুষ্কৃতীরা দুষ্কৃতীর কাজ করছে। আমি পুলিশ প্রশাসনকে অনুরোধ করেছি যারা অবৈধভাবে হাতে বোমা তুলে নিচ্ছে, বোমা বাঁধছে, তাদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। এলাকায় শান্তি বজায় রাখাই লক্ষ্য।” যদিও মনিরুল খাঁ-র বাড়িতে তৃণমূলের দলীয় পতাকা উড়তে দেখা গিয়েছে।  ধৃত মনিরুল খান ও আব্দুল মজিদ খান নিজে তৃণমূলের লোক বলে স্বীকার করে নিয়েছেন। উল্লেখ্য, শনিবার বাসন্তীর ভারতীর মোড়ে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে জখম হন তিনজন। ঘটনাকে রাজনৈতিক উত্তেজনা এখন তুঙ্গে।