Baruipur Local: বাতিল বারুইপুর লোকাল, ভিড়ের চাপে ট্রেন থেকে পড়ে আহত মহিলা, সাতসকালেই অবরুদ্ধ আপ-ডাউন লাইন

Baruipur Local: অফিস টাইম হোক বা ছুটির দিনের সকালের ট্রেনে ভিড় লেগে থাকে নিত্যদিনই। বহু মানুষ রুটি-রুজির টানে পাড়ি দেন কলকাতা। এদিকে আর পাঁচদিনের মতো এদিনও সকালে স্বভাবতই ভিড় ছিল বারুইপুরে। আচমকা ট্রেন বাতিলের খবর আসতেই বাড়তে থাকে ক্ষোভ।

Baruipur Local: বাতিল বারুইপুর লোকাল, ভিড়ের চাপে ট্রেন থেকে পড়ে আহত মহিলা, সাতসকালেই অবরুদ্ধ আপ-ডাউন লাইন
চলছে অবরোধ Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2024 | 11:12 AM

বারুইপুর: আচমকা ট্রেন বাতিল। আর তাতেই ক্ষোভের আগুন যাত্রীদের মধ্যে। একে ভিড় ঠাসা স্টেশন। তার মধ্যে শুরু হয়ে গেল যাত্রী বিক্ষোভ। সপ্তাহান্তে চূড়ান্ত বিশৃঙ্খলা শিলায়দহ-বারুইপুর শাখায়। প্রসঙ্গত, এদিন সকালের ৬.৫৮ বারুইপুর লোকাল আচমকা বাতিল করে দেয় রেল। জানানো হয় যান্ত্রিক গোলযোগের কারণেই এই ট্রেন বাতিল হচ্ছে। এদিকে অফিস টাইম হোক বা ছুটির দিনের সকালের ট্রেনে ভিড় লেগে থাকে নিত্যদিনই। বহু মানুষ রুটি-রুজির টানে পাড়ি দেন কলকাতা। এদিকে আর পাঁচদিনের মতো এদিনও সকালে স্বভাবতই ভিড় ছিল বারুইপুরে। আচমকা ট্রেন বাতিলের খবর আসতেই বাড়তে থাকে ক্ষোভ। তারমধ্যেই অন্য ট্রেনগুলিতেও চূড়ান্ত ভিড়। 

এরইমধ্যে শোনা যায় ভিড়ে ঠাসা অন্য একটি ট্রেন থেকে এক মহিলা পড়ে গিয়েছেন। জখমও হয়েছেন। তাতেই যেন ক্ষোভের আগুনে নতুন করে ঘি পড়ে। সুভাষগ্রাম স্টেশনে শুরু হয়ে যায় বিক্ষোভ। প্রতিবাদে ট্রেন অবরোধের সামিল হন মহিলা যাত্রীরা। এর ফলে আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। বারুইপুর, লক্ষীকান্তপুর, ডায়মন্ড হারবার, নামখানা, কাকদ্বীপ লাইনেও ট্রেন চলাচল স্তদ্ধ। কেবলমাত্র শিয়ালদা থেকে সোনারপুর ও ক্যানিং লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। 

এদিকে সকাল থেকে দীর্ঘক্ষণ ট্রেন চলাচল বন্ধ থাকায় দুর্ভোগ বাড়ে অন্যান্য স্টেশনে থাকা যাত্রীদের। এদিকে অবরোধের খবর পেয়ে ছুটে আসে আরপিএফ। তাঁদের সঙ্গে মহিলা যাত্রীদের বচসাও শুরু হয়ে যায়। উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। বিক্ষোভকারীদের একটাই দাবি, দ্রুত ট্রেন চলাচল স্বাভাবিক হবে সেই প্রতিশ্রুতি দিতে হবে পুলিশকে। শেষ পাওয়া খবরে জানা যাচ্ছে শেষ পর্যন্ত আন্দোলনকারীদের চাপে পিছু হটে পুলিশ। দুপুরের মধ্যে ফের ট্রেন চলাচল স্বাভাবিক হবে, এই মর্মে দিতে হয় লিখিত প্রতিশ্রুতি।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)