Illegal Liquor Sell: চোলাই বিক্রির প্রতিবাদ করার জের; প্রতিবাদীদের মারধর, বাইক ভাঙচুরের অভিযোগ

South 24 Parganas: বেআইনিভাবে চোলাই মদ বিক্রি হচ্ছিল। তারই প্রতিবাদ করেছিলেন এলাকার কয়েকজন। আর সেই প্রতিবাদের জেরে এবার মারধর এবং বাইক ভাংচুরের অভিযোগ উঠল চোলাই বিক্রেতাদের বিরুদ্ধে।

Illegal Liquor Sell: চোলাই বিক্রির প্রতিবাদ করার জের; প্রতিবাদীদের মারধর, বাইক ভাঙচুরের অভিযোগ
চোলাই বিক্রির প্রতিবাদ করায় বাইক ভাঙচুর
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2022 | 7:32 PM

বিষ্ণুপুর (দক্ষিণ ২৪ পরগনা): বেআইনিভাবে চোলাই মদ বিক্রি হচ্ছিল। তারই প্রতিবাদ করেছিলেন এলাকার কয়েকজন। আর সেই প্রতিবাদের জেরে এবার মারধর এবং বাইক ভাংচুরের অভিযোগ উঠল চোলাই বিক্রেতাদের বিরুদ্ধে। অভিযোগ আগ্নেয়াস্ত্র, বাঁশ ও ধারালো অস্ত্র নিয়ে প্রতিবাদীদের বাড়িতে চড়াও হয় চোলাই মদ বিক্রেতারা। শুক্রবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর থানার অন্তর্গত দক্ষিণ কাষ্ঠমহলের শিবতলা এলাকায়। স্থানীয়দের একাংশের অভিযোগ, দীর্ঘ দিন ধরে ওই এলাকায় চোলাই মদ বিক্রি হচ্ছিল। মূলত যাদের বিরুদ্ধে অভিযোগ, তারা হল বলাই হালদার, নিমাই হালদার, শুভ হালদার ,সৌরভ হালদার এবং সুরজিত হালদার। তারা উত্তর কাষ্ঠমহল মাঝের দাঁড়ি এলাকা থেকে এখানে এসে এই চোলাইয়ের কারবার চালাত বলে অভিযোগ।

এই চোলাইয়ের ব্যবসার প্রতিবাদ করেন দক্ষিণ কাষ্ঠমহল গ্রামের মানুষজন। স্থানীয়দের বক্তব্য, যখন প্রতিবাদ করা হয়, তখন সাময়িকভাবে বন্ধ রাখা হয়। কিন্তু তারপর আবার সেই আগের মতোই শুরু হয়ে যায় চোলাই বিক্রি। এই নিয়ে বৃহস্পতিবার রাতে শিবতলা এলাকায় চোলাই মদ বিক্রেতারা অতর্কিতে হামলা চালায় এবং মারধর শুরু করে প্রতিবাদীদের উপর। তাঁদের বাইকও ভাংচুর করে মদ বিক্রেতারা। শুধু তাই নয়, যাঁরা চোলাই বিক্রির প্রতিবাদ করেছিলেন, তাদের বাড়িতেও চোলাই বিক্রেতার চড়াও হয় বলে অভিযোগ। আগ্নেয়াস্ত্র, বাঁশ,লোহার রড, ধারালো অস্ত্র নিয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছে। ঘটনাস্থলে যায় বিষ্ণুপুর থানার পুলিশ। গোটা বিষয়টি খতিয়ে দেখছেন পুলিশকর্মীরা। দক্ষিণ কাষ্ঠমহল গ্রামের স্থানীয়রা লিখিত অভিযোগও দায়ের করছেন থানায়।

স্থানীয়দের একাংশের অভিযোগ, প্রতিবাদীদের বাড়ি বাড়ি গিয়ে চড়াও হয় চোলাই বিক্রেতারা। বাড়ির ছেলেদের খোঁজ শুরু করে। তাদের প্রাণনাশেরও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। কী হয়েছে জানতে চাইলে বলা হয়, শিবতলায় ঝামেলা হয়েছে, তাই তাদের খোঁজ চালাচ্ছে ওই চোলাই বিক্রেতারা। এদিকে ওই ঘটনার পর থেকে বাড়িতে ঠিক মতো ঘুমোতেও পারছেন না এই পরিবারগুলির সদস্যরা। আবার যদি তারা বাড়িতে চড়াও হয়? এই দুশ্চিন্তাতেই এখন রাতের ঘুম উড়েছে ওই পরিবারগুলির।