Minister on RG Kar: আরজি কর-কাণ্ডের অপরাধীরা যেন ন্যায়বিচার পায়, এ কী বললেন রাজ্যের মন্ত্রী! বিতর্ক চরমে

Minister on RG Kar: বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকার বলেন, মুখ্যমন্ত্রীর সাঙ্গপাঙ্গদের মুখে এই কথা শুনে অবাক হওয়ার কিছু নেই। তাছাড়া রাজ্যের সর্বস্তরের মানুষ যখন আরজি কর কাণ্ডের প্রতিবাদে শিক্ষক দিবস অনাড়ম্বরেই পালন করছেন, তখন শিক্ষা প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মণ শিক্ষকদের সামনে গান গাইছেন।

Minister on RG Kar: আরজি কর-কাণ্ডের অপরাধীরা যেন ন্যায়বিচার পায়, এ কী বললেন রাজ্যের মন্ত্রী! বিতর্ক চরমে
শিক্ষামন্ত্রী মন্ত্রী সত্যজিৎ বর্মণImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2024 | 1:55 PM

রায়গঞ্জ: আরজি কর কাণ্ডের প্রতিবাদে যখন গোটা রাজ্য উত্তাল, তারই মধ্যে মন্ত্রী বক্তব্যে বাড়ল বিতর্ক। অপরাধীদের জন্য ‘জাস্টিস’ চাইলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মণ। শিক্ষক দিবসের অনুষ্ঠানে গিয়ে গান গাইতে দেখা যায় মন্ত্রীকে। রক্তদানও করেন তিনি। পরে বাইরে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে আরজি কর প্রসঙ্গে কথা বলতে গিয়েই এই মন্তব্য করেন মন্ত্রী। তাঁর এই মন্তব্য নিয়ে বিতর্ক তুঙ্গে। শুধু বিরোধীরা নয়, শিক্ষক-শিক্ষিকাদের একাংশও এই মন্তব্যের নিন্দা করেছে।

মন্ত্রীর এই মন্তব্যের জেরে নতুন করে সমালোচনার মুখে পড়ল শাসক দল। অস্বস্তি যে আরও বাড়ল, তা বলাই বাহুল্য। বৃহস্পতিবার শিক্ষক দিবসের রাতে রায়গঞ্জ মেডিক্যাল কলেজে গিয়ে রক্তদান করেন হেমতাবাদের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বর্মণ। সেখান থেকে বেরলে মন্ত্রীকে প্রশ্ন করা হয়, ‘আরজি কর-কাণ্ড নিয়ে কী বলবেন?’, উত্তরে মন্ত্রী বলেন, “আমরা তো প্রথম থেকেই প্রতিবাদ জানিয়েছি। আমি শুধু বলব, জাস্টিস ফর আরজি কর। আরজি করের যারা অপরাধী, তারা যেন ন্যায়বিচার পায়।”

এই মন্তব্যে কটাক্ষ করতে ছাড়েনি গেরুয়া শিবির। বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকার বলেন, “মুখ্যমন্ত্রীর সাঙ্গপাঙ্গদের মুখে এই কথা শুনে অবাক হওয়ার কিছু নেই। তাছাড়া রাজ্যের সর্বস্তরের মানুষ যখন আরজি কর কাণ্ডের প্রতিবাদে শিক্ষক দিবস অনাড়ম্বরেই পালন করছেন, তখন শিক্ষা প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মণ শিক্ষকদের সামনে গান গাইছেন। সেটা আবার স্যোশাল মিডিয়ায় পোস্টও করছেন।” বিজেপি নেতার দাবি, সব প্রমাণ লোপাট করে দিয়েছে তাই এখন তৃণমূল আনন্দে আছে।

এই খবরটিও পড়ুন

এক শিক্ষিকা বলেন, “মন্ত্রীর এই ধরনের উক্তিতে অবাক হওয়ার কিছু নেই। তবে এর জবাব তিনি কীভাবে পাবেন, তা সময়ই বলবে।”