Bangladesh: রংপুরের সংখ্যালঘু পাড়ায় তাণ্ডবে গ্রেফতার ৪২, কড়া ব্যবস্থা নিচ্ছে বাংলাদেশ পুলিশ

Rangpur: বাংলাদেশ প্রশাসন প্রতি মুহূর্তে এটা বুঝিয়ে দিচ্ছে, যারা এই ধরনের তাণ্ডবের সঙ্গে জড়িত থাকবে, তাদের কোনওভাবেই রেয়াত করা হবে না।

Bangladesh: রংপুরের সংখ্যালঘু পাড়ায় তাণ্ডবে গ্রেফতার ৪২, কড়া ব্যবস্থা নিচ্ছে বাংলাদেশ পুলিশ
বাংলাদেশ পুলিশের কড়া পদক্ষেপ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 10:46 PM

রংপুর : রংপুরের পীরগঞ্জে এক সংখ্যালঘু পাড়ায় যে তাণ্ডব চলেছে, তাতে এখনও পর্যন্ত ৪২ জনকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশ। দুটি পৃথক মামলায় ধৃত ওই ৪২ জনকে ইতিমধ্যেই আদালতে পেশ করে হাজতে পাঠানো হয়েছে। বাংলাদেশ প্রশাসন প্রতি মুহূর্তে এটা বুঝিয়ে দিচ্ছে, যারা এই ধরনের তাণ্ডবের সঙ্গে জড়িত থাকবে, তাদের কোনওভাবেই রেয়াত করা হবে না। রংপুরের ঘটনার পর ৪৮ ঘণ্টার মধ্যেই ৪২ জনকে গ্রেফতার করে সেই বার্তাই আরও একবার দিল শেখ হাসিনার প্রশাসন।

কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে ‘আপত্তিকর’ পোস্ট নিয়েও কড়া পদক্ষেপ করছে বাংলাদেশ সরকার। রংপুর থেকে ১৫ বছর বয়সি এক কিশোরকে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ার জন্য গ্রেফতার করা হয়েছে। সোমবার রাতেই রংপুরের জয়পুরহাট থেকে তাকে গ্রেফতার করা হয়েছিল। ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় তাকে গ্রেফতার করা হয়েছে। এর পাশাপাশি পীরগঞ্জের এক সংখ্যালঘু পাড়ায় তাণ্ডব চালানোর অভিযোগে ৪১ জনকে গ্রেফতার করা হয়েছে। ৪২ জনকেই আজ আদালতে পেশ করে হাজতবাস নিশ্চিত করা হয়।

এই ভুয়ো, আপত্তিজনক পোস্ট বাংলাদেশের বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে। আর তার উপর কড়া নজর রাখছে বাংলাদেশ প্রশাসন। বিশেষ করে রামু,নাসিরনগর, ভোলা সহ বেশ কিছু এলাকায় ফেসবুকে ভুয়ো তথ্য এবং অপপ্রচার চালানো হচ্ছে বলে খবর এসেছে বাংলাদেশ পুলিশের কাছে। এই পরিস্থিতিতে বাংলাদেশের সংবাদমাধ্যমের কর্মীদের কাছেও স্বরাষ্ট্রমন্ত্রী অনুরোধ করেন যাতে, ফেসবুকে এই ধরনের কোনও সংবেদনশীল তথ্য পাওয়ার পর, তার সত্য়তা যাচাই করা হয়।

এদিকে  আজ রংপুরে সংখ্যালঘু গ্রামের ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সঙ্গে দেখা করেন সেখানকার সাংসদ তথা বাংলাদেশ সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী। ক্ষতিগ্রস্তদের হাতে শাড়ি, লুঙ্গি, কম্বল, চাল, ডাল, শুকনো খাবার এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনেরও আশ্বাস দেন তিনি। বলেন, যাঁদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, তাঁদের বাড়ি পুনর্নিমাণ করে দেওয়া হবে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলির যে পরিমাণ আর্থিক সাহায্য প্রয়োজন, তাও দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন শিরীন শারমিন চৌধুরী। একইসঙ্গে তাঁদের ব্যবসার জন্য যে আর্থিক সাহায্য় দরকার, তার ব্যবস্থাও করা হবে।

সংবাদসংস্থা এএইআই সূত্রে খবর, এখনও পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগে প্রায় ৪৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। বিগত পাঁচদিনে এই ৪৫০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

এদিকে আজ ঢাকায় ভার্চুয়ালি মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিসভার বৈঠকে আজ আরও একবার নিজের অবস্থান স্পষ্ট করেছেন তিনি। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে কড়া ব্যবস্থার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

আরও পড়ুন : Cumilla: কুমিল্লার মূল অভিযুক্তকে শনাক্ত করা গিয়েছে, শীঘ্রই গ্রেফতার করা হবে : বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী

আরও পড়ুন : Bangladesh : রংপুরে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করে পুনর্বাসনের আশ্বাস দিলেন স্পিকার