মাস্টার শেফ অস্ট্রেলিয়ার ফাইনালে বাঙালির আলুসেদ্ধ-পান্তাভাত

তাঁর এই রান্নার নাম স্মোকড রাইস ওয়াটার ও আলু ভর্তা। যা আসলে পান্তাভাত ও আলুসেদ্ধ।

মাস্টার শেফ অস্ট্রেলিয়ার ফাইনালে বাঙালির আলুসেদ্ধ-পান্তাভাত
ছবি - ইনস্টাগ্রাম
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 8:04 AM

সিডনি: পান্তাভাত আর আলুসেদ্ধ। মাস্টার শেফ অস্ট্রেলিয়ার ফাইনালে এই রান্নাই তুরুপের তাস বাংলাদেশের (Bangladesh) কিশ্বোর চৌধুরীর। ৩৮ বছর বয়সী এই মহিলা একের পর এক বাঙালি ঘরোয়া রান্না করে মাস্টার শেফ অস্ট্রেলিয়ার ফাইনালে পৌঁছে গিয়েছেন। ফাইনালে পান্তাভাতে বিচারকদের মন গলে কি না, এখন সেটাই দেখার। এর আগে বাঙালির খিচুড়ি ও বেগুন ভর্তা চেটেপুটে খেয়েছেন বিচারকরা। তাই এ বার কিশ্বোর লড়বেন পান্তাভাতের দৌলতে।

তাঁর এই রান্নার নাম স্মোকড রাইস ওয়াটার ও আলু ভর্তা। যা আসলে পান্তাভাত ও আলুসেদ্ধ। ফাইনালে নিজের রান্নার বিষয়ে কিশ্বোর জানিয়েছেন, এই ধরনের রান্না কোনও রেস্তরাঁয় মেলে না। তাই এটা যেমন একটু ভয়ের কিন্তু রোমাঞ্চকর। মাস্টার শেফ অস্ট্রেলিয়ায় আপাতত কিশ্বোরের প্রচুর ভক্ত। তাঁর বাঙালি রান্না খেয়ে রীতিমতো উচ্ছ্বসিত ৩ বিচারক, মেলিসা লিয়ং, অ্যান্ডি অ্যালেন ও জ্যাক জ়োনফ্রিলো। পান্তাভাতের বিষয়ে মেলিসা লিয়ং বলেন, “শুধুমাত্র জল ও ভাত দিয়ে একটা রান্না। ইটস পাওয়ারফুল উইথ দ্য ফ্ল্যাভার।”

View this post on Instagram

A post shared by MasterChef Australia (@masterchefau)

ইতিমধ্যেই মাস্টার শেফ অস্ট্রেলিয়া কিশ্বোরের পান্তাভাত দিয়ে তাদের নতুন প্রোমো প্রকাশ করেছে। যেখানে সামনে পান্তাভাত পেয়ে রীতিমতো প্রশংসায় পঞ্চমুখ বিচারকরা। উল্লেখ্য, কিশ্বোর চৌধুরী একজন প্রিন্টিং ব্যবসায়ী। তিনি মেলবোর্নেই বড় হয়েছেন। তবে তাঁর বাঙালি সংস্কৃতির প্রতি বিরাট টান রয়েছে। এর আগে বাঙালি রান্নার পদ্ধতিতে হরিয়ালি চিকেন, খিচুড়ি, ভর্তা ও প্যাটিস বানিয়ে তাক লাগিয়েছেন তিনি। আরও পড়ুন: শরীর ভাল নেই, স্নায়ুর সমস্যায় ভুগছেন! অন্তর্বর্তী জামিন পেলেন মেহুল চোকসি