Boat Capsizes: পাকিস্তানে নৌকাডুবির ঘটনায় মৃত বেড়ে ৪৮, নিখোঁজ ৯ ছাত্র

তান্ডা লেকে নৌকাজুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৮। তবে এখানেই শেষ কিনা তা এখনই বলা যাচ্ছে না। এখন তান্ডা জলাধারে তল্লাশি অভিযান চলছে।

Boat Capsizes: পাকিস্তানে নৌকাডুবির ঘটনায় মৃত বেড়ে ৪৮, নিখোঁজ ৯ ছাত্র
পাকিস্তানের তান্ডা লেক। ছবি সৌজন্য: এপি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 6:11 PM

পেশোয়ার: একের পর এক বিপর্যয়ে জেরবার পাকিস্তান। এবার পাকিস্তানে নৌকাডুবির ঘটনায় উদ্ধার হল আরও ১৮টি দেহ। ফলে খাইবার পাখতুনখাওয়া প্রদেশের কোহাট জেলার তান্ডা লেকে নৌকাজুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৮। তবে এখানেই শেষ কিনা তা এখনই বলা যাচ্ছে না। এখন তান্ডা জলাধারে তল্লাশি অভিযান চলছে। নিখোঁজও রয়েছেন অনেকে। ফলে এই রবিবারের ওই দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে, নিহতদের পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন খাইবার পাখতুনখাওয়া প্রদেশের মুখ্যমন্ত্রী আজম খান। দুর্গতদের জরুরি ত্রাণ দেওয়ার ব্যাপারে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি।

পুলিশ জানায়, খাইবার পাখতুনখাওয়া প্রদেশের কোহাট জেলার তান্ডা জলাধার লেকে রবিবারের নৌকাডুবির ঘটনায় নিখোঁজ মাদ্রাসার ৯ ছাত্রের এখনও হদিশ মেলেনি। তাদের খোঁজে তল্লাশি অভিযান জারি রয়েছে। তবে তাঁদের মৃত্যুরই আশঙ্কা করা হচ্ছে। নৌকাটিতে ঠিক কতজন ছিলেন, তাও স্পষ্ট নয়।

জানা গিয়েছে, গত রবিবার খাইবার পাখতুনখাওয়া প্রদেশের কোহাট জেলার একটি মাদ্রাসা থেকে ছাত্রদের তান্ডা জলাধার লেকে বেড়াতে নিয়ে যাওয়া হয়েছিল। একটি নৌকা করে তান্ডা লেকে নামেন ওই মাদ্রাসার ছাত্র থেকে কর্মীরা। হঠাৎ করেই নৌকাটি তান্ডা জলাধারে ডুবে যায়। ওই নৌকার কয়েকজন জল থেকে উঠতে সমর্থ হলেও বেশিরভাগই ডুবে যান। তারপর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং প্রশাসনের তরফে তান্ডা লেকে তল্লাশি অভিযানে নামানো হয় উদ্ধারকারী দল। প্রথম দফায় অনেকের নিথর দেহ উদ্ধার হয়। তারপর সোমবার ৪ ছাত্র এবং এদিন ১৮টির বেশি দেহ উদ্ধার হয়েছে। ফলে এই নৌকাডুবির ঘটনায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮। এখনও তল্লাশি অভিযান জারি রয়েছে।