Bridge Collapses: ফিতে কেটে উদ্বোধন করতে যাচ্ছিলেন মহিলা, তখনই ভেঙে পড়ল নতুন ব্রিজ, দেখুন ভিডিয়ো

Bridge Collapsed: ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, ব্রিজর আনুষ্ঠানিক উদ্বোধনের সময় সরকারি আধিকারিকরা ব্রিজের ওপর দাঁড়িয়েছিলেন।

Bridge Collapses: ফিতে কেটে উদ্বোধন করতে যাচ্ছিলেন মহিলা, তখনই ভেঙে পড়ল নতুন ব্রিজ, দেখুন ভিডিয়ো
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2022 | 4:11 PM

কঙ্গো: গোটা বিশ্ব থেকে বিভিন্ন সময় ব্রিজ ভেঙে পড়ার খবর সামনে আসে। কিন্তু উদ্বোধনের সময় ব্রিজ ভেঙে পড়ার ঘটনা খুব একটা দেখা যায় না। আফ্রিকান মহাদেশের গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোতে এমন ঘটনা ঘটেছে বলেই জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম খামা প্রেস নিউজ এজেন্সি। সরকারি আধিকারিকরা যখন ব্রিজের ওপর দাঁড়িয়ে ফিতে কাটছিলেন, তখনই ঘটে বিপত্তি। এমনকী গোটা ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। নেটিজ়েনরা ব্রিজের গুণগত মান নিয়ে প্রশ্ন তুলেছেন।

জানা গিয়েছে, বর্ষকালে স্থানী বাসিন্দাদের নদী পারাপারে জন্য ব্রিজটি তৈরি করা হয়েছিল। এর আগে সেখানে একটি অস্থায়ী ব্রিজ ছিল বলেই জানা গিয়েছে, কিন্তু সেটি মাঝেমধ্যেই সেই রক্ষণাবেক্ষণের অভাবে সেই ব্রিজ চলাচলের অযোগ্য হয়ে যেত। সেই কারণে স্থানীয় প্রশাসনের তরফে স্থায়ী ব্রিজ তৈরি করে দেওয়া হয়েছিল। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গত সপ্তাহে ব্রিজ ভেঙে পড়ার এই ঘটনাটি ঘটেছে।

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, ব্রিজর আনুষ্ঠানিক উদ্বোধনের সময় সরকারি আধিকারিকরা ব্রিজের ওপর দাঁড়িয়েছিলেন। ব্রিজের এক প্রান্তে উদ্বোধনের জন্য লাল ফিতে লাগানো ছিল। এক মহিলা অতিথি যখন কাঁচি দিয়ে ফিতে কেটে ব্রিজটি উদ্বোধন করতে যান, তখন ব্রিজের ওপর দাঁড়িয়ে থাকা আধিকারিকদের ওজনে ব্রিজটি ভেঙে পড়ে। ভিডিয়োতে দেখা গিয়েছে ওই মহিলা অতিথি ভেঙে পড়া ব্রিজ থেকে নিরাপদ স্থানে যাওয়ার জন্য সাহায্য চাইছেন। নিরাপত্তা আধিকারিকরা তখন ওই মহিলাকে কোলে তুলে ভেঙে পড়া ব্রিজ থেকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে আসেন। অন্যান্য সরকারি আধিকারিকরা তখন ওই ব্রিজে ঝুলন্ত অবস্থায় ছিলেন। সৌভাগ্যবশত তাঁরা পড়ে যাননি।