British Cop: ‘খুব ছোট’, সহকর্মীর যৌনাঙ্গে হাত দিয়ে বিদ্রুপ! এত বড় খেসারত দিতে হবে, ভাবেননি পুলিশকর্মী

British Cop: 'খুব ছোট', সহকর্মীর যৌনাঙ্গে হাত দিয়ে বিদ্রুপ! এত বড় খেসারত দিতে হবে, ভাবেননি পুলিশকর্মী
ছবি- প্রতীকী চিত্র

United Kingdom: তদন্তের মুখোমুখি হয়ে অ্যাডাম জানিয়েছেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবেই সদ্য কাজে যোগ দেওয়া তাঁর সহকর্মীর প্যান্টের চেন খুলে তাঁর যৌনাঙ্গে হাত দিয়ে বিদ্রুপ করেছিলেন তিনি।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jun 20, 2022 | 8:01 PM

ব্রিটেন: অনেক সময়ই পুলিশের কাছে যৌন হেনস্থার অভিযোগ জমা পড়ে এবং পুলিশকে যথাযথ পদক্ষেপও নিতে হয়। কিন্তু এবার খোদ এক পুলিশকর্মীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে উত্তাল ব্রিটেন। উইল্টশায়ার পুলিশ ডিপার্টমেন্টের এক কর্মীকে সঙ্গে সঙ্গে চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে উর্ধ্বতন কর্তৃপক্ষ। ওই ব্যক্তির বিরুদ্ধে তারই এক সহকর্মীকে যৌনাঙ্গ নিয়ে বিদ্রুপ করার অভিযোগ উঠেছে। জানা গিয়েছে, নিজের এই সহকর্মীর যৌনাঙ্গে হাত দিয়ে ‘ছোট’ বলে বিদ্রুপ করেন বরখাস্ত হওয়া পুলিশকর্মী। অ্যাডাম রিডস্ নামের ওই পুলিশ কর্মীর বিরুদ্ধে পাঁচ দিন ধরে চলা বিভাগীয় তদন্দের পর তাঁকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে উইল্টশায়ার পুলিশ বিভাগ। অ্যাডামের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে কোনওরকম নোটিস ছাড়াই তাঁকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে বলেই জানা গিয়েছে।

তদন্তের মুখোমুখি হয়ে অ্যাডাম জানিয়েছেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবেই সদ্য কাজে যোগ দেওয়া তাঁর সহকর্মীর প্যান্টের চেন খুলে তাঁর যৌনাঙ্গে হাত দিয়ে বিদ্রুপ করেছিলেন তিনি। থানার ভিতরে অন্য সব সহকর্মীদের সামনেই এই ঘটনাটি ঘটেছিল বলেই জানা গিয়েছে। তদন্তের সময় তিনি জানিয়েছিলেন, নেহাতই মজা করে তিনি ওই কাজ করেছিলেন, হেনস্থা করার কোনও উদ্দেশ্য ছিল না, কিন্তু তাঁর বক্তব্যে সন্তুষ্ট হননি উর্ধ্বতন কর্তৃপক্ষ। তাঁকে চাকরি থেক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। ২০২১ সালের নভেম্বর মাসে ডিভাইজ থানায় এই ঘটনাটি ঘটেছিল। সেই সময়ে নির্যাতিত ব্যক্তি সদ্য চাকরিতে যোগ দিয়েছিলেন। এই ঘটনা আদালত অবধি পৌঁছেছিল এবং আদালত সঙ্গে সঙ্গে অ্যাডামকে চাকরি থেকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছিল। আজকের এই সিদ্ধান্তের পর থেকে রিডসকে ব্রিটেনের কোথাও পুলিশে চাকরি দেওয়া হবে না বলেই নির্দেশ দেওয়া হয়েছে।

এই প্রসঙ্গে উইল্টশায়ার পুলিশ ডিপার্টমেন্টের আধিকারিক পল মিলস জানিয়েছেন, “প্রাক্তন পুলিশকর্মী অ্যাডামসের কাজ শুধুমাত্র অপরাধই নয়, তা সহকর্মীর জন্য অসম্মানজনও। সেই কারণেই কড়া পদক্ষেপ করা হয়েছে। জাতীয়ভাবে পুলিশে চাকরি থেকে তাঁকে নিষিদ্ধ করা হয়েছে, আগামী দিনে তিনি কোনওভাবেই পুলিশে চাকরি করতে পারবেন না।” তবে উইল্টশায়ার পুলিশ ডিপার্টমেন্টের পক্ষ থেকে নির্যাতিত পুলিশকর্মীর পরিচয় জানানো হয়নি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA