Elon Musk on harassment case: যৌন হেনস্থার পর টাকা দিয়ে মুখ বন্ধ করে দেওয়ার অভিযোগ, ‘পারফেক্ট’ নাম দিলেন মাস্ক নিজেই

Elon Musk on harassment case: জানা গিয়েছে এক বিমান সেবিকা স্পেস এক্সের কর্পোরেট বিমান সংস্থায় চুক্তি ভিত্তিক কর্মী হিসেবে কাজ করতেন। টেসলার কর্ণধার তাঁকে কুপ্রস্তাব দেন বলে অভিযোগ।

Elon Musk on harassment case: যৌন হেনস্থার পর টাকা দিয়ে মুখ বন্ধ করে দেওয়ার অভিযোগ, 'পারফেক্ট' নাম দিলেন মাস্ক নিজেই
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2022 | 8:05 PM

ওয়াশিংটন: বিমান সেবিকাকে হেনস্থা করেছেন স্পেস এক্স কর্তা ইলন মাস্ক। সম্প্রতি এমনই অভিযোগ সামনে এসেছে বিশ্বের অন্যতম ধনী এই ব্যক্তির বিরুদ্ধে। শুধু তাই নয়, অনেক টাকা দিয়ে ওই বিমান সেবিকার মুখ বন্ধ করে দেওয়া হয়েছে, এমন অভিযোগ উঠেছে। আর সেই অভিযোগ নিয়ে যখন নতুন করে শিরোনামে উঠে এসেছেন মাস্ক, সেই সময় টুইট করলেন তিনি। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগকে কী নামে সম্বোধন করা সম্ভব, সেটাই টুইটে উল্লেখ করেছেন তিনি।

আসলে গত বছরের মার্চ মাসে একটি টুইট করেছিলেন ইলন মাস্ক। আর সেখানে তিনি বলেছিলেন, যদি তাঁর বিরুদ্ধে কোনও কেলেঙ্কারির অভিযোগ ওঠে তাহলে তার নাম দেওয়া উচিত Elongate (ইলংগেট) যার অর্থ কোনও কিছুকে বর্ধিত করা। আর এবার যখন সত্যিই তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে, তখন সেই টুইটটাই আবার মনে করিয়ে দিয়েছেন মাস্ক। তাঁর দাবি, এবার কেলেঙ্কারিকে ইলংগেট নাম দেওয়ার সময় এসেছে। আর এটাই সঠিক (পারফেক্ট) নাম।

২০১৬ সালে ওই অভিযোগের সূত্রপাত। চলন্ত বিমানে বিমান সেবিকাকে যৌন নিগ্রহ করার অভিযোগ উঠেছে টেসলা কর্ণধারের বিরুদ্ধে। শুধু তাই নয়, ওই বিমান সেবিকার দাবি, মুখ বন্ধ রাখার জন্য ২০১৮ সালে স্পেস এক্স তাঁকে আড়াই লক্ষ মার্কিন ডলার দিয়েছিল। আরও জানা গিয়েছে, স্পেস এক্সের কর্পোরেট বিমান সংস্থায় চুক্তি ভিত্তিক কর্মী হিসেবে কাজ করতেন ওই বিমান সেবিকা। তাঁর অভিযোগ, টেসলা কর্ণধার তাঁকে কুপ্রস্তাব দিয়েছিলেন এবং সম্মতি ছাড়াই তাঁকে স্পর্শ করেছিলেন। ওই মহিলা নিজের অভিজ্ঞতার কথা তাঁর এক ঘনিষ্ঠ বন্ধুকে জানিয়েছেন।

বিমান সেবিকার বান্ধবীর অভিযোগ, মাস্ক তাঁর বন্ধুকে চলন্ত বিমানে নিজের কেবিনে ডেকেছিলেন। কেবিনে ঢুকে বিমান সেবিকা দেখতে পান মাস্ক পুরোপুরি নগ্ন, দেহের নিম্নাংশ শুধু একটি তোয়ালে দিয়ে ঢাকা। মাসাজ চলাকালীন মাস্ক নিজের পুরুষাঙ্গ দেখিয়ে ওই মহিলাকে কুপ্রস্তাব দিয়েছিলেন বলেও অভিযোগ।