Russia Gunman Attack: স্কুলে বন্দুকবাজের হামলা, ৫ শিশু সহ ১৩ জনের মৃত্যু, আত্মঘাতী আততায়ী

Russia: তদন্তকারীরা জানিয়েছেন, আততায়ী নাৎসি চিহ্নের একটি টি-শার্ট ও বালাক্লাভা পরেছিল এবং তাঁর কাছে কোনও পরিচয়পত্র পাওয়া যায়নি।

Russia Gunman Attack: স্কুলে বন্দুকবাজের হামলা, ৫ শিশু সহ ১৩ জনের মৃত্যু, আত্মঘাতী আততায়ী
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 4:27 PM

মস্কো: রাশিয়াতে এক ভয়াবহ ঘটনায় ১৩ জন প্রাণ হারিয়েছেন। সোমবার মধ্য রাশিয়ার ইজেভস্কের একটি স্কুলে গুলি চালনার ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। নিহত ১৩ জনের মধ্য ৫ জন শিশু বলেই জানা গিয়েছে। রাশিয়ার তদন্তকারী দল টেলিগ্রাম বিবৃতিতে জানিয়েছে, “একটি শিক্ষা প্রতিষ্ঠানে গুলি চালনার ঘটনায় ৯ জন প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে ২ জন নিরাপত্তারক্ষী, ২ জন শিক্ষক সহ স্কুলের ৫ জন শিশু পড়ুয়া রয়েছেন।” বিবৃতি জানানো হয়েছে, গুলি চালনার পর আক্রমণকারী আত্মহত্যা করেছে।

তদন্তকারীরা জানিয়েছেন, আততায়ী নাৎসি চিহ্নের একটি টি-শার্ট ও বালাক্লাভা পরেছিল এবং তাঁর কাছে কোনও পরিচয়পত্র পাওয়া যায়নি। তদন্তকারী আধিকারিকরা জানিয়েছেন, এখনও আততায়ীর পরিচয় সম্পর্কে নিশ্চিতভাবে কিছুই জানা যায়নি। রাশিয়ার অন্তর্বর্তী মন্ত্রক জানিয়েছেন, এই আক্রমণে ২০ জন আহত হয়েছেন।

ওই অঞ্চলের গভর্নর আলেকজেন্ডার ব্রেচালভ জানিয়েছেন, ইজেভস্কের স্কুল নম্বর ৮৮-এ শিশুরা মারা গিয়েছেন। উদ্ধারকারী ও চিকিৎসক দলের সদস্যদের সেখানে পাঠানো হয়েছে। স্ট্রেচারে করে আহতদের হাসপাতাল থেকে বাইরে বের করে আনা হচ্ছে। ৬ লক্ষ ৩০ হাজার বাসিন্দাদের ওই শহর রাশিয়ার রাজধানী মস্কো থেকে প্রায় ১ হাজার কিলোমিটার পূর্বে অবস্থিত। আমেরিকা মাঝেমাঝেই এই ধরনের আক্রমণের ঘটনা ঘটে। আমেরিকার বন্দুক নীতি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। রাশিয়াতে এই ধরনের ঘটনা বিরল, স্কুলে বন্দুকবাজের গুলি চালনার ঘটনায় স্থানীয় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।