ISI Agent: ভারতে জালনোট পাচারকারী আইএসআই এজেন্ট খুন হলেন নেপালে

Killed in Nepal: আইএসআই-এর পাশাপাশি ডাউড ইব্রাহিমের ডি গ্যাঙের সঙ্গেও যোগাযোগ ছিল মৃত লাল মহম্মদের।

ISI Agent: ভারতে জালনোট পাচারকারী আইএসআই এজেন্ট খুন হলেন নেপালে
আইএসআই চর খুন হলেন কাঠমাণ্ডুতে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2022 | 12:50 PM

কাঠমাণ্ডু: পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর এজেন্ট হিসাবে কাজ করা এক ব্যক্তি খুন হলেন নেপালের কাঠমাণ্ডুতে। দুই অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী তাঁকে গুলি করে খুন করেছেন। সেই দৃশ্য ধরা পড়েছে সিসিটিভিতে। জানা গিয়েছে, ভারতে জাল নোট পাচারের মূল চক্রী ছিলেন তিনি। আইএসআই হয়ে কাজ করে ভারতে জাল নোট পাচার করতেন তিনি। কারা ওই এজেন্টকে খুন করলেন সে ব্যাপারে কিছু জানা সম্ভব হয়নি।

জানা গিয়েছে, আইএসআই-এর ওই চরের নাম লাল মহম্মদ। তাঁর বয়স ৫৫ বছর। মহম্মদ দর্জি নামেই পরিচিত ছিলেন তিনি। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই ভারতে জালনোট পাচারের কারবারে প্রধান অভিযুক্ত। আইএসআই-এর এজেন্টরা বিভিন্ন সীমান্ত দিয়ে জালনোট এ দেশে পাচারের করে দীর্ঘদিন ধরেই। পাকিস্তানের আইএসআই-এর হয়েই কাজ করতেন ওই সংস্থা। জানা গিয়েছে, আইএসআই-এর হয়ে পাকিস্তান ও বাংলাদেশ থেকে ভারতীয় মুদ্রার জালনোট লাল মহম্মদ নিয়ে আসতেন নেপালে। আইএসআই-এর সহযোগিতায় এই কাজ করতেন তিনি। নেপালের সীমান্ত দিয়ে সেই জালনোট ভারতে পাচার করতেন।

আইএসআই-এর পাশাপাশি ডাউড ইব্রাহিমের ডি গ্যাঙের সঙ্গেও যোগাযোগ ছিল মৃত লাল মহম্মদের। আইএসআই-এর অন্য এজেন্টদেরও আশ্রয় দেওয়ার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। নেপালের রাজধানী কাঠমাণ্ডু থেকেই সমস্ত কাজ পরিচালনা করতেন লাল মহম্মদ। তাঁকেই গুলি করে খুন করা হয়েছে।

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, লাল মহম্মদ একটি বিলাবহুল গাড়ি থেকে নামলেন। এর পর মুহূর্তেই অস্ত্র হাতে দুই দুষ্কৃতী লাল মহম্মদকে লক্ষ্য করে গুলি চালালেন। তখনই লাল মহম্মদ গাড়ির পিছনে লুকিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু দুষ্কৃতীরা নাগাড়ে গুলি চালাচ্ছিল। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, বাবাকে বাঁচাতে লাল মহম্মদের মেয়ে বাড়ি থেকে নীচে নেমে এসেছিলেন। কিন্তু দুষ্কৃতীরা ততক্ষণে মহম্মদকে গুলিবিদ্ধ করে চম্পট দিয়েছেন।