Vladimir Putin: গড়াতে গড়াতে সিঁড়ি থেকে পড়ে গেলেন ভ্লাদিমির পুতিন, সকলের সামনেই করে ফেললেন মলত্যাগও!

Russian President: সিঁড়ি থেকে পিছলে প্রথমে কোমরে আঘাত লাগে রাশিয়ার প্রেসিডেন্টের। পাঁচটি সিড়ি গড়িয়ে পড়ার পর তিনি এক পাশে ঘুরে যান এবং ওই অবস্থায় আরও দুইবার গড়িয়ে পড়েন।

Vladimir Putin: গড়াতে গড়াতে সিঁড়ি থেকে পড়ে গেলেন ভ্লাদিমির পুতিন, সকলের সামনেই করে ফেললেন মলত্যাগও!
সিঁড়ি থেকে পড়ে গেলেন ভ্লাদিমির পুতিন। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 12:51 PM

মস্কো: সময়টা খারাপ যাচ্ছে পুতিনের। ফের বিপত্তি ঘটল, সিঁড়ি থেকে পড়ে গেলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)। শনিবার মস্কোয় (Moscow) তাঁর সরকারি বাসভবনে সিঁড়ি থেকে পড়ে যান রাশিয়ার ৭০ বছরের প্রেসিডেন্ট। সম্প্রতিই তাঁর স্বাস্থ্য নিয়ে একাধিক জল্পনা তৈরি হয়েছিল। কখনও ক্যানসার, কখনও আবার স্নায়ুর জটিল রোগ, একাধিক জল্পনা রয়েছে পুতিনের স্বাস্থ্য ঘিরে। এরইমধ্যে এবার সিঁড়ি থেকে পড়ে যাওয়ার খবরও মিলল। জানা গিয়েছে, গুরুতর চোট পেয়েছেন পুতিন। বর্তমানে চিকিৎসা চলছে তাঁর। বিশেষ কোনও কারণে সকলের থেকে নিজেকে আলাদা করে নিয়েছেন।

দ্য নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পা পিছলে সিঁড়ি থেকে পড়ে গিয়েছেন। সিড়ির পাঁচ ধাপ থেকে তিনি পিছল পড়ে যায় এবং সরাসরি কোমরে আছাড় খেয়ে পড়েন। কোলন ক্যানসারে আক্রান্ত পুতিনের এমনিতেই পাকস্থলিতে সমস্যা রয়েছে। পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে তিনি অনিচ্ছাকৃতভাবে মলত্যাগ করে ফেলেন।

যারা পুতিনের স্বাস্থ্যের দিকে নজর রাখেন, তাদের সূত্রে জানা গিয়েছে, সিঁড়ির সামনেই তিনজন নিরাপত্তারক্ষী দাঁড়িয়েছিলেন। সঙ্গে সঙ্গে তাঁরা ছুটে গিয়ে পুতিনকে উদ্ধার করেন এবং সামনের একটি সোফায় নিয়ে গিয়ে বসান। সঙ্গে সঙ্গে চিকিৎসকদের ডাকা হয়। উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই অসুস্থ থাকায় পুতিনের সঙ্গে সবসময়ই চিকিৎসকদের রাখা হয়। ঘটনার সময়ও বাড়িতেই দুইজন চিকিৎসক ছিলেন। তারাই রুশ প্রেসিডেন্টের চিকিৎসা করেন।

একটি টেলিগ্রাম চ্যানেল সূত্রে জানা গিয়েছে, সিঁড়ি থেকে পিছলে প্রথমে কোমরে আঘাত লাগে রাশিয়ার প্রেসিডেন্টের। পাঁচটি সিড়ি গড়িয়ে পড়ার পর তিনি এক পাশে ঘুরে যান এবং ওই অবস্থায় আরও দুইবার গড়িয়ে পড়েন। তবে পুতিনের ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, গুরুতর চোট লাগেনি পুতিনের। রাতের মধ্যেই তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল হয়ে যায়। বর্তমানে তিনি কোনও সাহায্য ছাড়াই হাঁটতে পারছেন। শুধুমাত্র কোমরে চোট লাগায় বসার সময় সমস্যা হচ্ছে।

উল্লেখ্য, রাশিয়ার প্রেসিডেন্ট একধরনের বিশেষ জুতো পরেন। ওই জুতোটির তল এমনভাবে তৈরি, যাতে কোনওভাবে পা পিছলে না যায়। বরফের দেশে এই ধরনের জুতো পাওয়া যায়। বাড়ির বাইরে নয়, বাড়িতেও পুতিন এই জুতো পরেন। অন্যদিকে, তার বাড়ির সিঁড়িগুলতেও অ্যান্টি-স্লিপ কোটিং দেওয়া রয়েছে।

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের মাঝেই জানা গিয়েছিল, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। তিনি কোলন ক্যানসারে আক্রান্ত। পাশাপাশি স্নায়ুর জটিল সমস্যাও রয়েছে। বেশ কয়েকটি মিটিংয়ে পুতিনের হাত ও পা কাঁপতেও দেখা গিয়েছে। দৃষ্টিশক্তিও ক্ষীণ হয়ে আসছে।  এরপরই পুতিন তিনজন ‘বডি ডাবল’ ব্যবহার করছেন বলে জানা গিয়েছে।