Elon Musk : মাস্ককে ভিনগ্রহী আখ্যা ইউক্রেনীয় কমান্ডারের, চাইলেন রাশিয়ার বিরুদ্ধে সাহায্য

Elon Musk : মাস্ককে ভিনগ্রহী আখ্যা ইউক্রেনীয় কমান্ডারের, চাইলেন রাশিয়ার বিরুদ্ধে সাহায্য
এলন মাস্ক। ছবি:PTI

Elon Musk : ইউক্রেনের এক কমান্ডার রাশিয়ার বিরুদ্ধে সাহায্য চেয়ে এলন মাস্কের কাছে সাহায্য় প্রার্থনা করলেন। তিনি এলন মাস্ককে বলেছেন, "আপনি ভিন গ্রহের মানুষ।"

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

May 12, 2022 | 8:38 PM

কিয়েভ : বিশ্বের সবথেকে ধনী ব্যক্তি হলেন টেসলা কর্ণধার এলন মাস্ক। সম্প্রতি জানা যায়, তিনি টুইটার কিনতে চলেছেন। চুক্তির খবর প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়া জুড়ে বিশ্বের সমস্ত নেটিজ়েনের মধ্যে একটাই বহুল আলোচিত নাম। আর সেটা হল এলন মাস্ক। এবার তাঁর কাছেই সরাসরি সাহায্যের আবেদন করলেন যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের মারিউপোলের কম্যান্ডার সেরহি ভলিনা (Serhiy Volyna)। তিনি সেকারণে একটি টুইটার অ্য়াকাউন্টও খোলেন। সেখানে সাহায্যের আবেদবন জানান ইউক্রেনীয় কমান্ডার।

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের প্রায় আড়াই মাস হয়ে গিয়েছে। দু’পক্ষের মধ্যে একাধিকবার সমঝোতার আলোচনা হলেও যুদ্ধ থামেনি। এই সপ্তাহের শুরুতেই কিয়েভ জানিয়েছিল, ১ হাজারেরও বেশি সেনা জখম হয়েছেন। এবং তাঁরা মারিউপোলের অ্যাজোভস্টাল প্ল্য়ান্টে আটকে পড়েছেন। এদিকে মারিউপোল এখন প্রায় রুশ বাহিনীর নিয়ন্ত্রণে। সেই সেনাদের রক্ষা করার জন্য তাঁদের হয়ে এলন মাস্কের কাছে সাহায্য় প্রার্থনা করলেন ইউক্রেনীয় কমান্ডার। তিনি টুইটে লিখেছেন, “মানুষজন বলে আপনি অন্য গ্রহ থেকে এসেছেন মানুষকে অসম্ভবকে বিশ্বাস করতে শেখানোর জন্য।” তিনি আরও লিখেছেন, “আমাদের গ্রহ একে অন্যের পাশে। আমি যেখানে আছি সেখানে বেঁচে থাকা একপ্রকার অসম্ভব। অ্যাজোভস্টাল থেকে মধ্যস্থতাকারী কোনও দেশে যেতে সাহায্য করুন।” তারপর তিনি টুইটে এই গ্রহের প্রত্যেক বাসিন্দার কছে অনুরোধ জানান যাতে এলন মাস্ক অবধি এই বার্তা পৌঁছোনো যায়।

এদিকে টুইটার কিনে নেওয়ার ঘটনা সামনে আসার পরই এলন মাস্ককে বিশাল ক্ষমতাশালী বলে মনে করছেন অনেকে। তাঁকে নিয়ে একাধিক ট্রোলও দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়ার পেজে। তবে এই এলন মাস্কই সোশ্যাল মিডিয়ায় ইউক্রেনে ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ বন্ধের জন্য ভ্লাদিমির পুতিনকে চ্য়ালঞ্জ জানিয়েছিলেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA