Strange Laws : ১০ টার পর যাওয়া যাবে না বাথরুমে, ঘুমোতে হবে স্নান করে, অন্যথায় জরিমানা…

Strange Laws : ১০ টার পর বাথরুমে করা যাবে না কোনও শব্দ। রাতে ঘুমানোর আগে স্নান করতে হবে। দেশে-বিদেশে এরকম বিভিন্ন আইন, নিয়ম-কানুন ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। যেরকম, অন্তর্বাস দিয়ে কারোর গাড়ি পরিষ্কার করা হলে আমেরিকার সান ফ্রান্সিসকোতে জরিমানা করা হয়।

Strange Laws : ১০ টার পর যাওয়া যাবে না বাথরুমে, ঘুমোতে হবে স্নান করে, অন্যথায় জরিমানা...
গ্রাফিক্স সৌজন্যে : টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2022 | 8:16 PM

দেশ বিদেশের বিভিন্ন ধরনের ঘটনা ও বিষয় সম্পর্কে প্রতিদিনই আমরা কিছু না কিছু জানতে পারি। যেরকম সম্প্রতি গুজরাটের এক মহিলা ক্ষমা বিন্দু নিজেকেই বিয়ে করে নজির গড়লেন। এরকম দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় ভিন্ন ভিন্ন আইন, নিয়ম ছড়িয়ে রয়েছে। সেসব জানলে অবাক হবেন যেকোনও মানুষ। সেইসব আইন বা নিয়ম নীতি অমান্য করলে মেলে ভারী শাস্তিও।

বিভিন্ন দেশের ‘অদ্ভূত’ আইন :

  1. আমেরিকার ম্য়াসাচুসেটসের এই আইন শুনলে স্নান করতে ভুলবেন না আপনিও। সেখানে ঘুমানোর আগে স্নান না করে শোয়া একটি বেআইনি কাজ। এমনকী স্নান না করে ঘুমোলে সেখানে যেকোনও নাগরিকের জেলও হয়ে যেতে পারে।
  2. অন্তর্বাস দিয়ে কারোর গাড়ি পরিষ্কার করা হলে আমেরিকার সান ফ্রান্সিসকোতে জরিমানা করা হয়।
  3. সুইৎজারল্যান্ডের এই নিয়ম শুনলে চোখ উঠবে কপালে। সেখানে রাত ১০ টার পর বাথরুমে কেউ ফ্ল্যাশ করতে পারেন না। তাছাড়াও রাত ১০ টার পর যদি বাথরুম থেকে কোনও আওয়াজ পাওয়া যায় তাঁকে জরিমানা করা হয়।
  4. ইতালির মিলানে রাস্তাঘাটে ঘোরা ফেরার সময় সব নাগরিককেই হাসিমুখে ঘোরাফেরা করতে হয়। কারোর মুখে হাসি না থাকলেই তাঁকে ১০০ ডলার জরিমানা করা হয়। সেখানে দিনে ১০০ এর বেশি নাগরিককে এই কারণে জরিমানা করা হয়। তবে শুধুমাত্র হাসপাতাল ও শ্রাদ্ধানুষ্ঠানের ক্ষেত্রে ছাড় রয়েছে।
  5. হংকংয়ে কোনও স্বামী স্ত্রীকে ঠকালে নির্দ্বিধায় স্বামীকে খুন করতে পারেন স্ত্রী। সেখানে তা বৈধ। তবে স্ত্রী যদি নিজে হাতে খুন করতে না চান তাহলে তার জন্য অন্য ব্যবস্থাও রয়েছে সেখানে।
  6. ১৯৯২ সালের ৩ জানুয়ারি থেকে সিঙ্গাপুরে কোনও চুইং গাম বিক্রি ও বাজারজাতকরণ অপরাধ হিসেবে গণ্য হয়। তবে ২০০৪ সালে এই বিষয়ে সরকারের তরফে অন্য ঘোষণা করা হয়। যেসব ব্যক্তিদের মুখের রোগ রয়েছে ডাক্তারের পরামর্শের ভিত্তিতে তাঁদের চুইং গাম ব্যবহারে ছাড় দেওয়া হয়েছিল।
  7. আমাদের দেশে নির্দিষ্ট সীমার উপরে গাড়ি চালানো বেআইনি বলে গণ্য হয়। কিন্তু জার্মানিতে এর ঠিক উল্টোটা। সেদেশের হাইওয়েতে আপনি যত খুশি দ্রুত গতিতে গাড়ি চালাতে পারেন। এর ফলে গাড়ির তেলও কম খরচ হয়। এবং রাস্তায় যদি আপনার গাড়ি হঠাৎ দাঁড়িয়ে পড়ে তার জন্য আপনাকে জরিমানা দিতে হবে।
  8. জাপানে স্থূলতা একটি বড় অপরাধ। ২০০৮ সালে জাপানের সরকার মেটাবো আইন এনেছিল।