LPG Price Hike: মাসের প্রথম দিনেই হেঁশেলে ছ্যাঁকা, ফের বাড়ল রান্নার গ্যাসের দাম!

LPG Price Hike: আগে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম ছিল ২২৫৩ টাকা। ১০২ টাকা দাম বাড়ানোয় সিলিন্ডারের নতুন দাম হচ্ছে ২৩৫৩ টাকা ৫০ পয়সা। ৫ কেজির সিলিন্ডারের বর্ধিত দাম ৬৫৫ টাকা ধার্য করা হয়েছে।

LPG Price Hike: মাসের প্রথম দিনেই হেঁশেলে ছ্যাঁকা, ফের বাড়ল রান্নার গ্যাসের দাম!
ফের দাম বাড়ল রান্নার গ্যাসের।
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 12:04 PM

নয়া দিল্লি: চড়ছে তাপমাত্রার পারদ, পাল্লা দিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দামও। গৃহস্থের পকেটে চাপ বাড়াতে ফের একবার বাড়ল রান্নার গ্যাসের দাম। দেশের ওয়েল মার্কেটিং সংস্থাগুলির তরফে এলপিজি সিলিন্ডারের (LPG Cylinder) দাম বাড়ানো হল। ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের (Commercial Cylinder) দাম ১০২ টাকা ৫০ পয়সা বাড়ানো হয়েছে। এবার থেকে ১৯ কেজি এলপিজি সিলিন্ডার কিনতে খরচ হবে ২৩৫৫ টাকা ৫০ পয়সা। একইভাবে ৫ কেজির এলপিজি সিলিন্ডারের দামও বেড়ে দাঁড়িয়েছে ৬৫৫ টাকায়। আজ, ১ মে থেকে কার্যকর হবে এই নতুন দাম।

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানানো হয়েছে, আগে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম ছিল ২২৫৩ টাকা। ১০২ টাকা দাম বাড়ানোয় সিলিন্ডারের নতুন দাম হচ্ছে ২৩৫৩ টাকা ৫০ পয়সা। ৫ কেজির সিলিন্ডারের বর্ধিত দাম ৬৫৫ টাকা ধার্য করা হয়েছে।  শুল্কের ভিত্তিতে রাজ্য অনুযায়ী গ্য়াস সিলিন্ডারের দামও ভিন্ন হয়।

এবার থেকে দিল্লিতে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডার কিনতে খরচ হবে ২৩৫৫ টাকা ৫০ পয়সা। আগে এই সিলিন্ডার কিনতে খরচ হত ২২৫৩ টাকা।  ৫ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডার কেনার জন্য খরচ হবে ৬৫৫ টাকা। মুম্বইয়ে আগে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম পড়ত ২২০৫ টাকা। আজ থেকে বর্ধিত মূল্য হল ২৩০৭ টাকা। কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডার কিনতে খরচ হত ২৩৫১ টাকা। এবার থেকে খরচ হবে ২৪৫৫ টাকা। একইভাবে চেন্নাইয়ে আগে ১৯ কেজির সিলিন্ডার কিনতে খরচ হত ২৪০৬ টাকা। আজ থেকে তা কিনতে খরচ হবে ২৫০৮ টাকা।

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের জেরে বিশ্ববাজারে তেল ও প্রচলিত শক্তির দাম বেড়েছে। জ্বালানি সরবরাহ নিয়েও উদ্বেগ বেড়েছে। গৃহস্থের বাড়িতে বাণিজ্যিক সিলিন্ডার ব্যবহার না করা হলেও, রেস্তরাঁগুলিতে খাবারের দাম বাড়তে পারে সিলিন্ডারের দাম বৃদ্ধির জন্য।

আরও পড়ুন: Chhattisgarh Harassment: ‘ঘরে ঢুকেছিল কোন সাহসে?’, উল্টো করে গাছে ঝুলিয়ে লাঠির ঘা দিনমজুরকে 

আরও পড়ুন: Delhi Power Crisis: ‘ফ্রি ল্যাপটপ চাই না, বরং…’, অন্ধকারে ডুবে রাজ্য, ক্ষোভে ফুঁসছে নাগরিকরা