FD Rates: এবার এই ব্যাঙ্কের FD-তে মিলবে ৮.৫ শতাংশ পর্যন্ত সুদ

FD Rates: FD-তে সুদের হার বাড়াল বন্ধন ব্যাঙ্ক। এখন এই ব্যাঙ্কের আমানতে ৮.৫ শতাংশ পর্যন্ত সুদ পেতে পারেন গ্রাহকরা।

FD Rates: এবার এই ব্যাঙ্কের FD-তে মিলবে ৮.৫ শতাংশ পর্যন্ত সুদ
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 7:53 PM

বন্ধন ব্যাঙ্কের (Bandhan Bank) গ্রাহকদের জন্য সুখবর। স্থায়ী আমানতে সুদের হার (Interest Rates) বাড়াল এই ব্যাঙ্ক। ফলে এই ব্যাঙ্কের স্থায়ী আমানতে (Fixed Deposits) বিনিয়োগকারীদের ঘরে আসবে অতিরিক্ত লাভ। ২ কোটি টাকার আমানতের নীচে সুদের হার বাড়াল বন্ধন ব্যাঙ্ক। গত তিনমাসে এই নিয়ে দু’বার সুদের হার বাড়াল এই ব্যাঙ্ক। প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী, ৬ ফেব্রুয়ারি থেকেই এই নয়া হার কার্যকর হয়েছে।

৭ থেকে ১০ বছরের মেয়াদে সাধারণ নাগরিকদের জন্য এই ব্যাঙ্ক ৩ শতাংশ থেকে ৮ শতাংশ সুদের হার দিচ্ছে। আর প্রবীণ নাগরিকদের জন্য এই সুদের হারের পরিমাণ ৩.৭৫ শতাংশ থেকে ৮.৫ শতাংশ। উল্লেখ্য, ব্যাঙ্কিং সেক্টরে বন্ধন ব্যাঙ্কই বর্তমানে সর্বোচ্চ হারে সুদ দিচ্ছে। এইবার একসঙ্গে ৫০ বেসিস পয়েন্ট সুদের হার বাড়িয়েছে এই বেসরকারি ব্যাঙ্ক।

বন্ধন ব্যাঙ্ক কর্তৃক প্রদত্ত স্থায়ী আমানতে নয়া সুদের হারের রেট অনুযায়ী, ৬০০ দিনের স্থায়ী আমানতে সাধারণ নাগরিকরা সপদ পাবেন ৭.৫ শতাংশ। আর এই একই মেয়াদের স্থায়ী আমানতে প্রবীণ নাগরিকরা পাবেন ৮ শতাংশ হারে সুদ। আর ৭ থেকে ৩০ দিনের মেয়াদের স্থায়ী আমানতে ৩ শতাংশ সুদের হার মিলছে সাধারণ নাগরিকদের জন্য। ৩১ দিন থেকে ২ মাসের আমানতে মিলছে ৩.৫০ শতাংশ হারে সুদ। ২ মাস থেকে ১ বছরের আমানতে মিলছে ৪.৫০ শতাংশ সুদ। আর ১ বছর থেকে ৫৯৯ দিনের মেয়াদের স্থায়ী আমানতে ৭.২৫ শতাংশ হারে সুদ দিচ্ছে বন্ধন ব্যাঙ্ক। বাকি মেয়াদের সুদের হার সম্বন্ধে বিস্তারিত জানতে বন্ধন ব্যাঙ্কের ওয়েবসাইটে যেতে পারেন।