Gold Price Today: খুশির খবর! আজ ফের কমল সোনা, জানুন রুপোর দাম কত

Gold Price Today: এপ্রিল মাসের সোনার দাম আজ০.৩৬ শতাংশ কমার সঙ্গেই এদিন সোনার প্রতি ১০ গ্রামের দাম হয়েছে ৫০,২১০টাকা। অন্যদিকে রুপোর দাম এদিন ০.০৩ শতাংশ কম হয়ে প্রতি কেজি ৬৩,৮৪০ টাকায় বিক্রি হচ্ছে।

Gold Price Today: খুশির খবর! আজ ফের কমল সোনা, জানুন রুপোর দাম কত
ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: Shubhendu Debnath

Feb 18, 2022 | 3:19 PM

কলকাতা: আজ সপ্তাহের শেষ ব্যবসায়িক দিন অর্থাৎ শুক্রবার ভারতীয় গয়নার বাজারে সোনার দাম অনেকটাই কমতে দেখা গেল। তে এরপরও সোনার দাম ৫০ হাজার টাকার উপরই বজায় রয়েছে। অন্যদিকে রুপোর দাম আজও কমতে দেখা গেছে। প্রসঙ্গত চলতি সপ্তাহে লাগাতার সোনার মূল্যহ্রাস দেখা গিয়েছে।

আজকের সোনা রুপোর দাম

এপ্রিল মাসের সোনার দাম আজ০.৩৬ শতাংশ কমার সঙ্গেই এদিন সোনার প্রতি ১০ গ্রামের দাম হয়েছে ৫০,২১০টাকা। অন্যদিকে রুপোর দাম এদিন ০.০৩ শতাংশ কম হয়ে প্রতি কেজি ৬৩,৮৪০ টাকায় বিক্রি হচ্ছে।

রেকর্ড উচ্চতা থেকে সস্তায় মিলছে সোনা

যদি আজকের সোনার দাম দেখা হয় তাহলে সোনা আজ ৫০ হাজার টাকার বেশি দামে বিক্রি হচ্ছে। কিন্তু তা সত্ত্বেও সোনার দাম রেকর্ড স্তর থেকে এখনও নীচেই রয়েছে। গত ২০২০ সালের আগষ্ট মাসে সোনার দাম ৫৬,২০০ টাকার রেকর্ড গড়েছিল।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতাতে আজ সোনার দাম বেড়েছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৫০ টাকা বেড়ে হয়েছে ৪,৬৩০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪০০ টাকা বেড়ে হয়েছে ৩৭,০৪০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনা যথাক্রমে ৫০০ টাকা এবং ৫০০০ টাকা বেড়ে ৪৬,৩০০ টাকা এবং ৪,৬৩,০০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম এদিন ৫৪ টাকা বেড়ে হয়েছে ৫,০৫১ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৪৩২ টাকা বেড়ে হয়েছে ৪০,৪০৮ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৫৪০ টাকা এবং ৫,৪০০ টাকা বেড়ে হয়েছে ৫০,৫১০ টাকা এবং ৫,০৫,১০০ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

এদিন জুয়েলারি মার্কেটের শেয়ারে সোনার দাম কিছুটা কমতে দেখা গেছে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম -০.৬৭৪ শতাংশ কমে হয়েছে ২,৪৭৬.৭০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম -১.৫০ শতাংশ কমে হয়েছে ৮১৩.০০ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম ০.৯৪ শতাংশ বেড়ে হয়েছে ৪৩০.৬০ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম -০.৮৭ শতাংশ কমে হয়েছে ৬২.৪৫ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম -৩.৮০ শতাংশ কমে হয়েছে ৮২৭.০০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

শুক্রবার বিশ্ববাজারে সোনার দাম কমেছে। কিন্তু কমেছে রুপোর দাম। এদিন বিশ্ববাজারে সোনার দাম -০.৩২ শতাংশ অর্থাৎ ৬.০২ ডলার কমে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৮৯৩.২০ ডলার। অন্যদিকে রুপোর দাম ০.৪৭ শতাংশ অর্থাৎ ০.১১ সেন্ট বেড়ে হয়েছে ২৩.৯২ ডলার প্রতি আউন্স।

আরও পড়ুন:মূল্যবৃদ্ধির কারণে Gold ETF-এ বেড়েছে বিনিয়োগকারীদের আগ্রহ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla