Investment Scheme: ৫০ টাকা বিনিয়োগ করেই পাবেন ৩৫ লক্ষ টাকা! দুর্দান্ত স্কিম Post Office-এর

Indian Post Office: vযাঁরা শেয়ার মার্কেট বা মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের ক্ষেত্রে কোনও ঝুঁকি নিতে চান না সাধারণভাবে ব্যাঙ্ক অথবা পোস্ট অফিসেই বিনিয়োগ করতে পছন্দ করেন।

Investment Scheme: ৫০ টাকা বিনিয়োগ করেই পাবেন ৩৫ লক্ষ টাকা! দুর্দান্ত স্কিম Post Office-এর
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 1:00 PM

অনেকেই ভবিষ্যতের কথা সুরক্ষিত করার জন্য বিভিন্ন প্রকল্প বিনিয়োগ করে থাকেন। কেউ শেয়ার মার্কেট, কেউ বা মিউচুয়াল আবার অনেকে ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ করেন। যাঁরা শেয়ার মার্কেট বা মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের ক্ষেত্রে কোনও ঝুঁকি নিতে চান না সাধারণভাবে ব্যাঙ্ক অথবা পোস্ট অফিসেই বিনিয়োগ করতে পছন্দ করেন। ভারতীয় পোস্ট অফিস বিনিয়োগের জন্য এমন একটি স্কিম নিয়ে এসেছে, যার কথা জানলে ব্যাঙ্কে বিনিয়োগের কথা আপনি ভুলে যাবেন। ভারতীয় পোস্ট অফিসের ‘গ্রাম সুরক্ষা স্কিম’-এ প্রত্যেকদিন ৫০ টাকা বিনিয়োগ করে মেয়াদ শেষে আপনি ৩১ থেকে ৩৫ লক্ষ টাকার লাভ পেতে পারেন। তাই এই প্রকল্পে আপনি সহজেই বিনিয়োগ করতে পারেন।

‘গ্রাম সুরক্ষা স্কিম’-এ বয়সসীমা

১৯ থেকে ৫৫ বছর বয়সী যে কোনও ভারতীয় নাগরিত এই প্রকল্পে টাকা বিনিয়োগ করতে পারেন। এই প্রকল্পে ১০ হাজার থেকে ১০ লক্ষ টাকা নিশ্চিত ফেরত পাওয়ার সুবিধা রয়েছে। বিনিয়োগকারীরা মাসিক, ত্রৈমাসিক, ষাণ্মাসিক অথবা বার্ষিক ভিত্তিতে টাকা বিনিয়োগ করতে পারেন। প্রিমিয়াম দেওয়ার ক্ষেত্রে বিনিয়োগকারীকে ৩০ দিনের ছাড় মিলবে।

৫০ টাকা বিনিয়োগ করে কীভাবে পাবেন ৩৫ লক্ষ টাকা?

কোনও বিনিয়োগকারী যদি ১৯ বছর বয়স থেকে প্রত্যেকদিন ৫০ টাকা হিসেবে এই স্কিমে বিনিয়োগ করতে শুরু করেন তবে মাসিক বিনিয়োগের পরিমাণ হবে ১৫০০ টাকা। ৫৫ বছর বয়সে তবে ৩১ লক্ষ ৬০ হাজার টাকা ফেরত পাওয়া যাবে। ১৪৬৩ টাকা মাসে বিনিয়োগ করলে ৫৮ বছর বয়সে ৩৩ লক্ষ ৪০ হাজার টাকা পাওয়া যাবে। কেউ যদি মাসে ১৪১১ টাকা করে বিনিয়োগ করেন তবে ৬০ বছর বয়সে ৩৪ লক্ষ ৬০ হাজার টাকা পাবেন।