SBI-এ আসছে বড় পরিবর্তন, এবার থেকে এই দিন বন্ধ থাকবে ব্য়াঙ্ক

SBI Week Off Change: ব্যাঙ্কের বাইরে লাগানো নির্দেশিকা অনুযায়ী, আগামী ১ ডিসেম্বর থেকেই সাপ্তাহিক ছুটি বদলের নিয়ম কার্যকর হবে। এবার থেকে গোভান্ডির এসবিআই শাখা প্রতি শুক্রবার বন্ধ থাকবে।

SBI-এ আসছে বড় পরিবর্তন, এবার থেকে এই দিন বন্ধ থাকবে ব্য়াঙ্ক
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 7:30 AM

নয়া দিল্লি: স্টেট ব্য়াঙ্ক অব ইন্ডিয়ার গ্রাহকদের জন্য বড় খবর। বদলে গেল ব্যাঙ্কের সাপ্তাহিক ছুটির দিন। এসবিআইয়ের তরফে জানানো হয়েছে, এবার থেকে এসবিআইয়ের কর্মীদের সাপ্তাহিক ছুটি রবিবারের বদলে গেল শুক্রবারে। জানা গিয়েছে, এসবিআইয়ের সমস্ত শাখা নয়, মহারাষ্ট্রের গোভান্ডি শাখাতেই সাপ্তাহিক ছুটির দিন বদলে দেওয়া হয়েছে। স্টেট ব্য়াঙ্ক অব ইন্ডিয়ার ওই শাখায় সাপ্তাহিক ছুটির দিন রবিবার থেকে বদলে শুক্রবার করে দেওয়া হয়েছে।

আইএএনএসের রিপোর্ট অনুযায়ী, মহারাষ্ট্রের মুম্বইয়ের গোভান্ডি শাখায় এই নির্দেশিকা জারি করা হয়েছে। সাধারণ মানুষের সুবিধার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, ওই অঞ্চলে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ, যাদের মধ্যে অধিকাংশই স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার গ্রাহক, তাদের সুবিধার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও স্টেট ব্য়াঙ্ক অব ইন্ডিয়ার তরফে এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

ব্যাঙ্কের বাইরে লাগানো নির্দেশিকা অনুযায়ী, আগামী ১ ডিসেম্বর থেকেই সাপ্তাহিক ছুটি বদলের নিয়ম কার্যকর হবে। এবার থেকে গোভান্ডির এসবিআই শাখা প্রতি শুক্রবার বন্ধ থাকবে। পাশাপাশি ব্য়াঙ্কের নিয়ম অনুযায়ী প্রত্যেক মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবারও ব্য়াঙ্ক বন্ধ থাকবে। বাকি দিনগুলি, অর্থাৎ রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টে অবধি খোলা থাকবে।

সূত্রের খবর, সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারে বদল করে দেওয়া হতে পারে সাধারণ মানুষের সুবিধার কথা মাথায় রেখে। যদিও ওই শাখার আধিকারিকরাও এই বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছেন। উল্লেখ্য, বিভিন্ন ব্যাঙ্কেই রবিবার অর্ধেক দিন কাজ করা হয়। এর বদলে মাসের প্রত্যেক মাসের শনিবার ছুটি দেওয়া হয়।