Share Market: খারাপ খবর প্রকাশের পরই শেয়ারে বিনিয়োগের উৎকৃষ্ট সময়, জানুন কেন

Share Market: বিশেষজ্ঞদের মতে কোনও সংস্থা সম্পর্কে খারাপ খবর এলে খবর যাচাই না করে বা কারণ সম্পর্কে না জেনে কখনই সিদ্ধান্ত নেওয়া উচিৎ নয়।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Apr 13, 2022 | 8:40 PM

বর্তমান যেভাবে জিনিসপত্রের দাম বাড়ছে, তাতে সংসার চালাতে হিমসিম অবস্থা মধ্য বিত্তের। প্রতিদিনের ব্যায় প্রতিনিয়ত বাড়লে আয় বৃদ্ধির কোনও লক্ষণ নেই। এই রকম দূরাবস্থার মুখোমুখি হয়েই অনেকে, লাভের আশায় সঞ্চয় না করে শেয়ার মার্কেটে বিনিয়োগ করেন। যারা শেয়ার মার্কেটে বিনিয়োগ করেন, তারা অনেকেই জানেন বিভিন্ন সময়ে বিভিন্ন কারণে শেয়ারের দাম বাড়ে-কমে। শেয়ারের দামের ওপরই বিনিয়োগকারীদের মুনাফা নির্ভরশীল। তবে অনেকে সময়ই দেখা যায় বিনিয়োগকারীরা যে সংস্থায় বিনিয়োগ করছেন, সেই সংস্থা সম্পর্কে খারাপ খবর বাজারে আসে। সেই সময় স্বাভাবিকভাবেই সেই সংস্থার শেয়ারের দাম কমতে থাকে। তখন কি কিনে রাখা ওই সংস্থার শেয়ার বিক্রি করে দেওয়া উচিৎ?

বিশেষজ্ঞদের মতে কোনও সংস্থা সম্পর্কে খারাপ খবর এলে খবর যাচাই না করে বা কারণ সম্পর্কে না জেনে কখনই সিদ্ধান্ত নেওয়া উচিৎ নয়। বেশিরভাগ লগ্নিকারীরাই এই ভুল করে থাকেন। একটি উদাহরণও রয়েছে। মারুতি সুজুকি বা নেসলের মতো নামজাদা সংস্থার শেয়ারেও একসময় পতন দেখা গিয়েছিল, কিন্তু সেই সংস্থা দুটি দ্রুত সেই অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়েছে। তবে বিশেষজ্ঞরা মনে করেন, সব সংস্থায় মারুতি বা নেসলে হয় না। বিনিয়োগের জন্য সংস্থার আর্থিক স্বাস্থ্য ও মূল ভিত্তি শক্তিশালী হওয়া উচিৎ, সেই বুঝেই বিনিয়োগকারীদের সিদ্ধান্ত নিতে হবে। বিস্তারিত জানতে ভিডিয়োটি দেখুন।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 BANGLA