SBI Home Loan: স্বপ্নের বাড়ি চান? কম ঋণে হোম লোন দিচ্ছে এই ব্যাঙ্ক! জেনে নিন বিশদে…

State Bank Of India: একে তো এই লোন নিতে হলে বিভিন্ন ধরনের নথিপত্র ব্যাঙ্কে জমা দিতে হয়, অন্যদিকে ঋণ অনুমোদন পেলেও আসল টাকা মেটানোর পাশাপাশি মোটা অঙ্কের সুদ দিতে হয়।

SBI Home Loan: স্বপ্নের বাড়ি চান? কম ঋণে হোম লোন দিচ্ছে এই ব্যাঙ্ক! জেনে নিন বিশদে...
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 8:20 PM

কলকাতা: স্বপ্নের বাড়ি তৈরি করা ইচ্ছে কার না থাকে? মাথার ওপর স্থায়ী ছাদের বন্দোবস্ত করার জন্য অনেকেই মাথার ঘাম পায়ে ফেলে দিন রাত পরিশ্রম করেন, এবং তিলে তিলে টাকা সঞ্চয় করে বাড়ি কেনা বা বানানোর চেষ্টা করেন। তবে বর্তমানে যেভাবে জিনিসপত্রের দাম বাড়ছে, তাতে বাড়ি কেনার মতো বিপুল অঙ্কের টাকা অনেকেই জোগাড় করে উঠতে পারেননা। অগত্যা তাদের হোম লোন বা গৃহঋণের আশ্রয় নিতে হয়। তবে গৃহঋণ নেওয়ার ক্ষেত্রে রয়েছে অনেক ধরনের সমস্যা। একে তো এই লোন নিতে হলে বিভিন্ন ধরনের নথিপত্র ব্যাঙ্কে জমা দিতে হয়, অন্যদিকে ঋণ অনুমোদন পেলেও আসল টাকা মেটানোর পাশাপাশি মোটা অঙ্কের সুদ দিতে হয়। বাড়ি কিনতে যারা আগ্রহী তাদের জন্য বড় সুযোগ নিয়ে এল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। দেশের অন্যতম সেরা এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক অল্পসুদে হোম লোন দিচ্ছে। যারা বাড়ি কিনতে চান, তারা এই ঋণের জন্য আবেদন করতে পারেন। এই ঋণ পেতে বেশ কিছু শর্তের কথা বলেছে ব্যাঙ্ক। পাশাপাশি রয়েছে ইএমআইয়ের হিসেব। এক নজরে দেখে নেওয়া যাক

শর্তাবলী:

  1. স্বাধীনতার ৭৫ তম বছর উপলক্ষে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ পালন করছে কেন্দ্রীয় সরকার। তার আওতায় স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া এই হোম লোন দেবে।
  2. এই হোম লোনে সুদের হারের সঙ্গে ক্রেডিট স্কোর যুক্ত থাকবে।
  3. শুধুমাত্র লোন নেওয়া টাকা অঙ্কের ওপরই ঋণ দিতে হবে।
  4. মহিলা ঋণ গ্রহীতার জন্য ঋণের হারে বিশেষ ছাড় মিলবে।
  5. স্টেট ব্যাঙ্কের এই হোম লোন নিলে ৬.৬৫ শতাংশ হারে সুদ দিতে হবে।
  6. স্টেট ব্যাঙ্কের হোম লোন নিতে হলে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে।
  7. এই লোন নেওয়ার জন্য ঋণ গ্রহীতার বয়স ১৮ থেকে ৭০ বছর হতে হবে
  8. এই ঋণের মেয়াদ থাকবে ৩০ বছর

আরও পড়ুন Passport Application: কী ভাবে পাসপোর্টের জন্য আবেদন করবেন? জেনে নিন পদ্ধতি