Insurance For women: মহিলাদের জন্য বিমা কেন এত জরুরি?

Life Insurance: জীবনের যে কোনও নিশ্চয়তা নেই সেই কথাও অনেকেই বেছে গিয়েছেন। সেই কারণে করোনা মহামারির পর বিমা কেনাবেচা অনেকটাই বেড়ে গিয়েছে।

| Edited By: | Updated on: Apr 15, 2022 | 11:52 PM

ভবিষ্যতের কথা মাথায় রেখেই অনেকেই জীবন বিমা করেন। জীবন বিমা (Life Insurance) করলে শুধু যে ভবিষ্যত সুরক্ষিত হবে এমনটা নয়, বরং দুর্ঘটনার মৃত্যু হলেও মিলবে অনেক আর্থিক সুযোগ সুবিধা। এই সব কথা মাথায় রেখেই অনেকেই জীবন বিমা করে থাকেন। করোনা মহামারির পর মানুষ বিমার সুবিধা আরও বেশি করে বুঝতে পেরেছে। জীবনের যে কোনও নিশ্চয়তা নেই সেই কথাও অনেকেই বেছে গিয়েছেন। সেই কারণে করোনা মহামারির পর বিমা কেনাবেচা অনেকটাই বেড়ে গিয়েছে। আইআরডিএআই জানিয়েছে দীর্ঘ সময় পর ইনস্যুরেন্স প্রিমিয়ামের ক্ষেত্রে ১১ শতাংশ বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে। এতদিন ধরে মহিলাদের জন্য কোনও জীবন বিমা পলিসি ছিল না। কারণ এতদিন মহিলারা স্বামীর বিমার থেকে ৫০ শতাংশ অর্থ পেতেন। স্বামীর বিমার কভার কম থাকলেও স্ত্রীয়ের ক্ষেত্রেও তা কমে যায়।

তবে সম্প্রতি পলিসি বাজার, পলিসি বাজার ও ম্যাক্স লাইফ ইন্সুরেন্স (Max Life Insurance) গৃহিনীদের জন্য জীবন বিমা এনেছে। এই বিমার মাধ্যমে কোনও ব্যক্তির বিমা থাকুক বা না থাকুক তাঁর স্ত্রী এই বিমার সুযোগ পাবেন। এই বিমাতে গৃহিনীদের জন্য ৪৯ লক্ষ টাকার সুবিধা পেতে পারেন। বয়স ও বিমার মূল্য অনুযায়ী প্রিমিয়াম নির্ধারিত হবে। ম্যাক্স লাইফ সিকিওর প্লাস নামের এই বিমার ক্ষেত্রে সাধারণত ১০ থেকে ১২ হাজার টাকা থেকে বার্ষিক প্রিমিয়াম শুরু হয়। বিস্তারিত জানতে অবশ্যই দেখুন ভিডিয়োটি।

Follow Us: