Tripura Teachers Recruitment 2022: শিক্ষকতা করতে চান? ৩০০ শূন্যপদে চলছে নিয়োগ, আবেদন করুন এখনই…

Tripura Teachers Recruitment 2022: শিক্ষকতা করতে চান? ৩০০ শূন্যপদে চলছে নিয়োগ, আবেদন করুন এখনই...
ফাইল চিত্র

Teachers Recruitment 2022: গত ১২ মে থেকেই এই শূন্যপদগুলিতে নিয়োগের আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছে। মোট ৩০০ শূন্যপদে (Vacancy) নিয়োগ করা হবে।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

May 15, 2022 | 8:04 AM

কলকাতা: জানার কোনও শেষ নেই, শেখার কোনও বয়স নেই। জ্ঞান যত ভাগ করে নেওয়া যায়, ততই বাড়ে। নতুন কিছু শেখার এই অদম্য ইচ্ছার জন্যই অনেকে শিক্ষাকতা(Teaching)-কে পেশা হিসাবে বেছে নেন। তার উপরে সেটা যদি সরকারি চাকরি হয়, তবে তো সোনায় সোহাগা। যদি আপনিও এমনই চাকরি করতে চান, তবে আপনার জন্য রয়েছে সুবর্ণ সুযোগ। সরকারি চাকরির দারুণ সুযোগ দিচ্ছে প্রতিবেশী রাজ্য ত্রিপুরা। স্নাতকোত্তর(Post Graduate)-দের জন্য বিপুল কর্ম সংস্থানের সুযোগ তৈরি করে দিয়েছে ত্রিপুরা টিচার্স রিক্রুটমেন্ট বোর্ড(Tripura Teachers Recruitment Board)। গত ১২ মে থেকেই এই শূন্যপদগুলিতে নিয়োগের আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছে। মোট ৩০০ শূন্যপদে (Vacancy) নিয়োগ করা হবে। কীভাবে আবেদন করবেন, জেনে নিন-

শূন্য়পদের সংখ্য়া-

ত্রিপুরা টিচার্স রিক্রুটমেন্ট বোর্ডের তরফে জানানো হয়েছে মোট ৩০০টি শূন্যপদে নিয়োগ করা হবে। এরমধ্যে সমাজবিজ্ঞানের জন্য ৭৫টি শূন্যপদ, ভূগোলে ৭৫টি শূন্যপদ, অর্থনীতিতে ৭৫টি শূন্যপদ ও মনোবিদ্যায় ৭৫টি শূন্যপদে শিক্ষক নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা-

এই পদে আবেদনকারীদের অবশ্যই স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেতে হবে উল্লেখিত বিষয়গুলিতে। এছাড়াও আগ্রহী প্রার্থীদের অবশ্যই বি.এড ডিগ্রি থাকতে হবে।

বয়সসীমা-

শিক্ষক পদে আবেদনকারীদের সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর অবধি বেধে দেওয়া হয়েছে। তবে জনজাতি/উপজাতি সহ সংরক্ষিত শ্রেণিগুলির জন্য বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে।

আবেদনের পদ্ধতি-

সরাসরি ত্রিপুরা টিচার্স রিক্রুটমেন্ট বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট portal trb.tripura.gov.in -এ গিয়ে লগ ইন করে আবেদন করা যেতে পারে। অনলাইনেই যাবতীয় রেজিস্ট্রেশন করা হবে।

গুরুত্বপূর্ণ দিন-

১২ মে থেকে আবেদন জমা নেওয়া শুরু হয়েছে। আবেদন জমা দেওয়া ও নাম রেজিস্ট্রেশনের শেষ তারিখ- ২০ মে ২০২২।

অ্যাডমিট কার্ড ডাউনলোড করার শেষ তারিখ- ২৮ জুন থেকে ৫ জুলাই।

পরীক্ষার দিন- ১৭ জুলাই, ২০২২।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA