Assam Election 2021 phase 3 voting Live: টানটান উত্তেজনায় শেষ হল অসম নির্বাচন, ভোট পড়ল ৮২ শতাংশ

| Updated on: Apr 06, 2021 | 7:30 PM

শেষ দফার নির্বাচনে ৪০টি আসনে মোট ৩৩৭জন প্রার্থী লড়াই করবেন। ভোট গ্রহণ চলবে সকাল সাতটা থেকে সন্ধে ছ'টা অবধি।

Assam Election 2021 phase 3 voting Live: টানটান উত্তেজনায় শেষ হল অসম নির্বাচন, ভোট পড়ল ৮২ শতাংশ
অলঙ্করণ: অভীক দেবনাথ।

দুই দফা কাটিয়ে মঙ্গলবার অসমে তৃতীয় দফার বিধানসভা নির্বাচন। এই দফায় মোট ৪০টি আসনে ভোট গ্রহণ হবে। শেষ দফার নির্বাচনে ৪০টি আসনে মোট ৩৩৭জন প্রার্থী লড়াই করবেন। ভোট গ্রহণ চলবে সকাল সাতটা থেকে সন্ধে ছ’টা অবধি। এই দফায় উল্লেখযোগ্য আসনগুলি হল মানকাচার, ধুবরি, কোকরাঝড়, জালুকবাড়ি, দিসপুর প্রমুখ। তৃতীয় দফায়  ৪০টি আসনের মধ্যে শাসক জোটে বিজেপি ২০টি আসনে, এজিপি ১২টি ও ইউপিপিএল ৮টি আসনে লড়বে। অন্যদিকে, বিরোধীদল কংগ্রেস ২৩টি আসনে লড়বে। এআইইউডিএফ ১২টি, বিপিএফ ৮টি আসনে ও সিপিআইএম একটি আসনে বন্ধুত্বপূর্ণ লড়াই করবে। ২০টি আসনই মুসলিম অধ্যুষিত এলাকায় এবং আটটি আসন বোড়োল্যান্ড অঞ্চলে। তৃতীয় দফার উল্লেখযোগ্য প্রার্থী হলেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি জালুকবাড়ি আসন থেকে লড়বেন। এছাড়াও ধরমপুর থেকে চন্দ্র মোহন পাটোওয়ারি, গৌহাটি পূর্ব থেকে সিদ্ধার্থ ভট্টাচার্য্য লড়বেন। পাথরকুচি আসন থেকে লড়বেন বিজেপির রাজ্য সভাপতি রঞ্জিৎ কুমার দাস। সকাল নটা অবধি ভোটের হার এক শতাংশেরও কম হলেও বেলা ১১টায় জানা যায়, মোট ৩৩.১৮ শতাংশ ভোট পড়েছে ৪০টি আসনে। দুপুর একটায় তা বেড়ে ৫০ শতাংশের বেশি ভোট পড়ে। বিকেল সাড়ে পাঁচটা অবধি মোট ৭৮ শতাংশ ভোট পড়েছে।

অসম বিধানসভা নির্বাচনের যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 06 Apr 2021 07:20 PM (IST)

    শেষ দফায় ভোট পড়ল মোট ৮২ শতাংশ

    অসমে শেষ দফার নির্বাচনে মোট ৮২.২৯ শতাংশ ভোট পড়েছে, এমনটাই জানিয়েছে নির্বাচন কমিশন।

  • 06 Apr 2021 06:14 PM (IST)

    শেষ দফার অন্তিমে ভোট পড়ল ৭৮ শতাংশ

    অসমে আজ তৃতীয় তথা শেষ দফার নির্বাচন। দিনের শেষে ভোটের হার বাড়ল অনেকটাই। নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, অসমে বিকেল সাড়ে পাঁচটা অবধি ৭৮.৯৪ শতাংশ ভোটগ্রহণ হয়েছে।

  • 06 Apr 2021 04:49 PM (IST)

    রাজ্যে কোনও বিরোধী মুখই নেই: প্রমোদ বোডো

    অসমে তৃতীয় দফার নির্বাচনে একাংশ আসনই বোডোল্যান্ডের। এ দিন ভোটপর্ব চলাকালীনই বোডোল্যান্ডের প্রধান সদস্য প্রমোদ বোডো বলেন, "অসমে বিরোধীদের কোনও মুখই নেই। সাধারণ মানুষ এনডিএ সরকারকেই ভোট দেবে। তৃতীয় দফায় ইউপিপিএল ও বিজেপি বোডোল্যান্ডের আটটি আসনেই জয়লাভ করবে।"

  • 06 Apr 2021 01:58 PM (IST)

    দুপুর একটা অবধি ভোটগ্রহণ হল ৫৩ শতাংশ

    শেষ দফার ভোটপর্বে বেলা গড়াতেই ভোটারদের সাড়া মিলছে। জাতীয় নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, দুপুর একটা অবধি মোট ৫৩.২৩ শতাংশ ভোট পড়েছে।

  • 06 Apr 2021 12:25 PM (IST)

    Assam Assembly Election: দুপুর ১২টা অবধি ভোট দিলেন ৩৩.১৮ শতাংশ

    গনগনে রোদের মাঝেও অসমের বিভিন্ন কেন্দ্রে ভোটারদের লম্বা লাইন। নির্বাচন কমিশনের তরফে জানা গিয়েছে, দুপুর ১২টা অবধি রাজ্যে মোট ৩৩.১৮ শতাংশ ভোট পড়েছে।

  • 06 Apr 2021 12:06 PM (IST)

    সকাল ১১টা অবধি ভোট পড়ল ৩৩ শতাংশ

    বেলা বাড়তেই ভোটের পরিসংখ্যান কিছুটা বাড়ল। নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, সকাল ১১টা অবধি অসমের ৪০টি আসনে মোট ৩৩.১৮ শতাংশ ভোট পড়েছে।

  • 06 Apr 2021 11:48 AM (IST)

    ভোটের ফল নিয়ে আত্মবিশ্বাসী হিমন্ত বিশ্ব শর্মা

    শেষ দফায় বড় পরীক্ষার মুখে অসমের স্বাস্থ্যমন্ত্রী তথা বিজেপি নেতা হিমন্ত বিশ্ব শর্মা। জালুকবাড়ি কেন্দ্রের প্রার্থী তিনি। এ দিন তিনি বলেন,  "এই দফায় ৪০টি আসন রয়েছে, কমপক্ষে ২২টি আসনে জয়ী হব আমরা। এই সংখ্যাটি বাড়তেও পারে। গতবারের নির্বাচনে আমরা ৮৪টি আসন পেয়েছিলাম। এ বার কমপক্ষে ৯০টি আসনে জয়ী হব আমরা। "

  • 06 Apr 2021 09:47 AM (IST)

    তৃতীয় দফায় সকালে ভোটার সংখ্যা কম

    অসমে তৃতীয় দফার ভোটগ্রহণ পর্বে সকালে ভোটার সংখ্যা বাকি দুই দফার তুলনায় বেশ অনেকটাই কম। এ দিন সকাল ন'টা

    অবধি অসমে মোট ০.৯৩ শতাংশ ভোট পড়েছে বলে জানা গিয়েছে।

Published On - Apr 06,2021 7:20 PM

Follow Us: