Goa Assembly Election: গোয়াতে দলীয় পোস্টারে কালি, ভোট প্রচারে বাধা, নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল

Goa Assembly Election: গোয়াতে দলীয় পোস্টারে কালি, ভোট প্রচারে বাধা, নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল
ছবি: নিজস্ব চিত্র

Goa Assembly Election 2022: গোয়ার পানাজিতে ফ্লাইয়িং স্কোয়াডের বিরুদ্ধে তৃণমূলের পোস্টার ব্যানার ছেঁড়ার কথাও এদিন কমিশনকে জানিয়েছে তৃণমূল। জানা গিয়েছে ২৫ মিনিট নির্বাচন কমিশনের আধিকারিকদের সঙ্গে কথা বলেন তৃণমূল সাংসদরা।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jan 27, 2022 | 5:58 PM

নয়া দিল্লি: আগামী মাসেই গোয়া বিধানসভা নির্বাচন। ১৪ ফেব্রুয়ারি ভোটাধিকার প্রয়োগ করবেন গোয়ানিজরা (পড়ুন গোয়ার নাগরিক)। নির্বাচন যত এগিয়ে আসছে দেশের সবথেকে ছোট রাজ্যকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল টক্কর ক্রমেই জোরালো হচ্ছে। বাংলার যেকোনও ভোটে শাসক তৃণমূলের বিরুদ্ধে হিংসা ও সন্ত্রাসের অভিযোগ তুলে সরব হতে দেখায় যায় বিরোধীদের। তৃণমূলের নামে প্রচারে বাধা দেওয়ার অভিযোগে বারবার নির্বাচন কমিশনের দ্বারস্থও হতে দেখা যায় বিরোধীদের। গোয়ার ক্ষেত্রে ঠিক যেন এর উলটপুরাণ। গোয়াতে তৃণমূলকে ভোট প্রচারে বাধা দেওয়ার অভিযোগ এবং শান্তিপূর্ণভাবে গোয়া বিধানসভা নির্বাচনের দাবিতে আজ দিল্লিতে নির্বাচন কমিশনের সদর দফতরে গিয়ে অভিযোগ জানিয়ে আসল তৃণমূল। বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায়ের নেতৃত্বে নির্বাচন কমিশনের কাছে নালিশ জানিয়েছেন তৃণমূল সাংসদদের একটি প্রতিনিধি দল।

গোয়ার পানাজিতে ফ্লাইয়িং স্কোয়াডের বিরুদ্ধে তৃণমূলের পোস্টার ব্যানার ছেঁড়ার কথাও এদিন কমিশনকে জানিয়েছে তৃণমূল। জানা গিয়েছে ২৫ মিনিট নির্বাচন কমিশনের আধিকারিকদের সঙ্গে কথা বলেন তৃণমূল সাংসদরা। অভিযোগ জানিয়ে বেরিয়ে, কেন নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত তৃণমূল নেতার গাড়ি তল্লাশি হয়েছে সেই নিয়ে প্রশ্ন তোলেন সাংসদ সৌগত রায়। সাংসদ জানিয়েছেন, নির্বাচন কমিশন তাদের সব অভিযোগ শুনেছে। টিভি৯ বাংলার মুখোমুখি হয়ে তিনি বলেন, “আমরা গোয়াতে লড়ছি বলেই গোয়া নিয়ে কথা বলতে এখানে এসেছি। আমরা বলেছি গোয়াতে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের পক্ষে তৃণমূল। ২১ জানুয়ারি আমাদের অফিসে পুলিশি অভিযান হয়েছিল। বিজেপির লোকেরা প্রকাশ্যে আমাদের পোস্টারে কালি লাগিয়ে দিচ্ছে। মাঝরাতে আমাদের একজন নেতাদের গাড়ি তল্লাশি করা হয়েছে। গোয়াতে আমরা ভালভাবে লড়াইতে রয়েছি।”

নির্বাচনকে পাখির চোখ করে, দলের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় একাধিকবার দলীয় সংগঠনকে চাঙ্গা করতে গোয়া থেকে ঘুরে এসেছেন। নির্বাচনে বিজেপিকে ধাক্কা দিতে কোনও ধরনেন ছুঁৎমার্গ না রেখেই কংগ্রেসের সঙ্গে তৃণমূল জোটে যেতে চাইলেও বিভিন্ন কারণে সেই প্রয়াস বাস্তবায়িত হয়নি। আপাতত উদ্ধব ঠাকরের শিবসেনা ও গোয়ার মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট করে নির্বাচনে লড়তে চলেছে বাংলার শাসকদল। ভোটের পর কি তৃণমূল কোনও সমঝোতা করবে? এই প্রশ্নের উত্তর তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন সৌগত রায়। তিনি বলেন, “আমার নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করে ভোটে লড়ছি। ভোটের পর কী হবে, সেই নিয়ে কথা বলার সময় এখনও আসেনি।”

আরও পড়ুন: Budget 2022: প্রত্যাশা পূরণের বাজেটে স্বাস্থ্য পণ্যের উপর GST কমানোর দাবি বীমা সংস্থাগুলির

আরও পড়ুন: Rail Recruitment protest: নিয়োগ নিয়ে বিক্ষোভ, বিহারে কোটি কোটি টাকার সম্পত্তি নষ্ট রেলের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA