Haryana Election Results: ২ ঘণ্টা পিছিয়ে থাকার পর, এবার বিজেপি ঝড়! হরিয়ানায় টি২০-র উত্তেজনা

Haryana Election Results: সকাল ৮টা থেকে শুরু হয়েছে হরিয়ানার ৯০ আসনের গণনা। শুরুতেই উঠেছিল কংগ্রেস ঝড়। তবে, ঘণ্টা দুই পর হঠাৎ করেই বদলে গেল ছবি। অনেকটা এগিয়ে গেল বিজেপি। প্রতি মুহূর্তে বদলে যাচ্ছে এগিয়ে থাকা, পিছিয়ে থাকার হিসেব। প্রায় টি২০ ক্রিকেট ম্যাচের মতো উত্তেজনা বিরাজ করছে গণনা কেন্দ্রে।

Haryana Election Results: ২ ঘণ্টা পিছিয়ে থাকার পর, এবার বিজেপি ঝড়! হরিয়ানায় টি২০-র উত্তেজনা
হরিয়ানায় তীব্র উত্তেজনার মধ্যে চলছে গণনা Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 08, 2024 | 10:49 AM

চণ্ডীগঢ়: সকাল ৮টা থেকে শুরু হয়েছে হরিয়ানার ৯০ আসনের গণনা। আর শুরুতেই উঠেছিল কংগ্রেস ঝড়। কংগ্রেস এগিয়ে গিয়েছিল ৬৫ আসনে। বিজেপির এগিয়ে থাকা আসন সংখ্যা ছিল প্রায় ৪০টি কম। উৎসব শুরু হয়ে গিয়েছিল কংগ্রেসের দিল্লির সদর দফতরে। প্রায় ২ ঘণ্টা এভাবে চলার পর প্রবণতায় ঘটল আমূল পরিবর্তন। হঠাৎ করেই জয়ের পথে ফিরে এল বিজেপি। সকাল পৌনে ১০টা নাগাদ, গেরুয়া শিবির এগিয়ে ছিল ৪৬ আসনে। আর কংগ্রেসের এগিয়ে থাকা আসনের সংখ্যা কমে দাঁড়িয়েছিল ৩৭-এ।

আরেকটু সময় এগোতেই ফের অবস্থার পরিবর্তন ঘটে। সকাল ১০টা ৫-এ কংগ্রেস এবং বিজেপি দুই দলই এগিয়ে যায় ৪১টি আসনে। দুই মিনিট পরই ফের পাল্টায় ভোটচিত্র। বিজেপি এগিয়ে যায় ৫০ আসনে। কংগ্রেসের এগিয়ে থাকা আসন সংখ্যা নেমে যায় মাত্র ১৫-তে। আবার সকাল ১০টা বেজে ১১ মিনিটে কংগ্রেস এগিয়ে যায় ৩৪ আসনে। ৭ মিনিট পর ফের কংগ্রেস নেমে যায় ৩১ আসনে। বিজেপির এগিয়ে থাকা আসনের সংখ্যা দাঁড়ায় ৫৪। স্পষ্টতই গণনা কেন্দ্রে রয়েছে টানটান উত্তেজনা। প্রতি মুহূর্তে বদলে বদলে যাচ্ছে ফলাফলের ছবিটা।

তিন ধাপে ভোটগ্রহণ হয়েছে হরিয়ানায়। গত দুই নির্বাচনেই জয়ী হয়েছিল বিজেপি। ২০১৯ সালে বিজেপিই ছিল বৃহত্তম দল, কিন্তু, একক সংখ্যাগরিষ্ঠতা থেকে ৬টি আসন কম পেয়েছিল তারা। জেজেপির ১০ বিধায়কের সমর্থনে সরকার গঠন করেছিল বিজেপি। এবার অবশ্য বুথ ফেরত সমীক্ষায় অধিকাংশ সমীক্ষক সংস্থাই ইঙ্গিত দিয়েছিল, রাজ্যে এবার ক্ষমতায় ফিরতে চলেছে কংগ্রেস। তবে, ফলফলের প্রবণতা এখনও পর্যন্ত তার সঙ্গে মিলছে না।