Madhavi Latha: ভোটারের বোরখায় হাত বিজেপির মাধবী লতার! চরম বিতর্ক, এফআইআর

Madhavi Latha: সোমবার (১৩ মে), ভোটের দিনও বড় বিতর্কে জড়ালেন বিজেপির হায়দরাবাদের প্রার্থী কমপেল্লা মাধবী লতা। নির্বাচনের দিন ভাইরাল হয়েছে তাঁর একটি ভিডিয়ো। ভিডিয়োতে তাঁকে দেখা যাচ্ছে, এক ভোটকেন্দ্রের অন্দরে তিনি বোরখা পরা মুসলিম মহিলাদের মুখ দেখতে চাইছেন।

Madhavi Latha: ভোটারের বোরখায় হাত বিজেপির মাধবী লতার! চরম বিতর্ক, এফআইআর
বোরখা সরিয়ে চরম বিতর্কে বিজেপি প্রার্থী মাধবী লতাImage Credit source: ANI
Follow Us:
| Updated on: May 13, 2024 | 3:23 PM

হায়দরাবাদ: প্রার্থী হওয়ার পর থেকেই তাঁকে কেন্দ্র করে একের পর এক বিতর্ক তৈরি হয়েছে। প্রচার মিছিল থেকে এক মসজিদ লক্ষ্য করে তীর ছোড়ার ভঙ্গী করেছিলেন। যে ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। বিরোধীরা, তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন নির্বাচন কমিশনে। সোমবার (১৩ মে), ভোটের দিনও বড় বিতর্কে জড়ালেন বিজেপির হায়দরাবাদের প্রার্থী কমপেল্লা মাধবী লতা। নির্বাচনের দিন ভাইরাল হয়েছে তাঁর একটি ভিডিয়ো। ভিডিয়োতে তাঁকে দেখা যাচ্ছে, এক ভোটকেন্দ্রের অন্দরে তিনি বোরখা পরা মুসলিম মহিলাদের মুখ দেখতে চাইছেন। তাদের বোরখা সরিয়ে মুখ দেখাতে বলছেন। যাতে, তিনি ওই ভোটার পরিচয়পত্রে থাকা ছবির সঙ্গে তাদের মুখ মিলিয়ে দেখতে পারেন। এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই, তাঁর বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করেছে পুলিশ।

জেলা নির্বাচন অফিসার, রোনাল্ড রস জানিয়েছেন, পরিচয় যাচাই করার জন্য কোনও ভোটারের বোরখা সরানোর অধিকার নেই কোনও প্রার্থীর। যদি তাঁর কাউকে নিয়ে সন্দেহ হয়, তাহলে প্রার্থী ওই ভোটারের পরিচয় যাচাই করার জন্য পোলিং অফিসারকে বলতে পারেন। পোলিং অফিসার তাঁর পরিচয় যাচাই করতে পারেন। কাজেই বিজেপি প্রার্থী বেআইনি কাজ করেছেন। এই কারণেই জনপ্রতিনিধিত্ব আইনের অধীনে মালাকপেট থানায় মাধবী লতার বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করেছে পুলিশ।

বিজেপি প্রার্থীর অবশ্য দাবি, ভোটার আইডি কার্ড যাচাই করার অধিকার রয়েছে প্রার্থীর । সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেছেন, “আমি একজন প্রার্থী। আইন অনুযায়ী, একজন প্রার্থীর ভোটারদের ফেসমাস্ক সরিয়ে তাদের পরিচয় যাচাই করার অধিকার রয়েছে। আমি পুরুষ নই, আমি একজন মহিলা। অত্যন্ত বিনয়ের সঙ্গে আমি তাদের মুখ দেখাতে অনুরোধ করেছি। যদি কেউ এই ঘটনাকে বড় করে দেখাতে চান, তাহলে বুঝতে হবে, ওরা ভয় পেয়েছে।” মাধবী লতার আরও অভিযোগ, ভোটার তালিকায় অসঙ্গতি রয়েছে। অনেক প্রবীন ভোটারদের নাম নাকি তালিকা থেকে মুছে ফেলা হয়েছে। এএনআই-কে তিনি বলেন, “এখানকার পুলিশ কর্মীরা যথেষ্ট সক্রিয় নয়। তারা কিছুই পরীক্ষা করছে না। প্রবীণ নাগরিকরা ভোট দিতে আসছেন। কিন্তু, তাঁদের নাম তালিকা থেকে মুছে ফেলা হয়েছে।”

লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় যে সকল প্রার্থীরা আছেন, তার মধ্যে অন্যতম আলোচিত নাম মাধবী লতা। তাঁর উল্টোদিকে যিনি রয়েছেন, তিনিও ভারতীয় রাজনীতির এক শক্তিশালী নাম, আসাদউদ্দিন ওয়াইসি। হায়দরাবাদ কেন্দ্র থেকে পরপর চারবারের সাংসদ নির্বাচিত হয়েছেন এআইমিম প্রধান। মুসলিম অধ্যুষিত হায়দরাবাদে, ওয়াইসি বনাম মাধবী লতার লড়াই অত্যন্ত মেরুকৃত হতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। ভোটের দিনের এই ভাইরাল ভিডিয়ো সম্পর্কে এখনও পর্যন্ত ওয়াইসি কোনও মন্তব্য করেননি। তবে, ভাইরাল ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি। যা, সংখ্যালঘু ভোটারদের উপর প্রভাব ফেলতে পারে বলে মনে করা হচ্ছে।