Prajwal Revanna: ৪০০ মহিলার ধর্ষকের জন্য ভোট চেয়েছেন মোদী, ক্ষমা চাইতে হবে: রাহুল

Prajwal Revanna: বৃহস্পতিবার (২ মে), কর্নাটকের শিবমোগায় নির্বাচনী প্রচারে গিয়ে প্রজ্বল রেভান্না ঘটনা নিয়ে চাপ বাড়ালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। মঞ্চ থেকে প্রজ্বলের জন্য ভোট চাওয়ার কারণে, মহিলাদের কাছে প্রধানমন্ত্রীর ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেছেন তিনি। এদিকে উধাও প্রজ্বলের গাড়ির চালক, যিনি এই ভিডিয়োগুলি ফাঁস করেছেন।

Prajwal Revanna: ৪০০ মহিলার ধর্ষকের জন্য ভোট চেয়েছেন মোদী, ক্ষমা চাইতে হবে: রাহুল
প্রজ্বল কাণ্ড নিয়ে মোদীর উপর চাপ বাড়ালেন রাহুলImage Credit source: PTI
Follow Us:
| Updated on: May 02, 2024 | 4:56 PM

বেঙ্গালুরু: প্রজ্বল রেভান্না ঘটনা নিয়ে অস্বস্তিতে বিজেপি তথা প্রধানমন্ত্রী মোদী। বৃহস্পতিবার (২ মে), কর্নাটকের শিবমোগায় নির্বাচনী প্রচারে গিয়ে এই বিষয় নিয়ে চাপ বাড়ালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। গত কয়েকদিন ধরে জেডি(এস) নেতা তথা হসান কেন্দ্রের সাংসদ প্রজ্বল রেভান্নার বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ নিয়ে সরগরম দক্ষিণী রাজ্যের রাজনীতি। আক্রমণের সুর চড়িয়ে, এদিন প্রজ্বল রেভান্নার বিরুদ্ধে ‘গণ হারে ধর্ষণ’-এর অভিযোগ করেছেন রাহুল গান্ধী। পাশাপাশি, প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার নাতিকে সমর্থন করার জন্য বিজেপি তথা প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন কংগ্রেস নেতা। মঞ্চ থেকে প্রজ্বলের জন্য ভোট চাওয়ার কারণে, মহিলাদের কাছে প্রধানমন্ত্রীর ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেছেন রাহুল।

কর্ণাটকে একটি নির্বাচনী সমাবেশে এদিন রাহুল গান্ধী বলেন, “এখানে সবথেকে বড় ইস্যু হল প্রজ্বল রেভান্না মামলা। ৪০০ মহিলাকে গণ হারে সে ধর্ষণ করেছে এবং সেই অপরাধের ভিডিয়োও রেকর্ড করেছে। আর মঞ্চ থেকে তাকে ভোট দেওয়ার জন্য আবেদন করেছেন প্রধানমন্ত্রী মোদী। প্রথমে প্রধানমন্ত্রী মোদীর উচিত মহিলাদের কাছে ক্ষমা চাওয়া। প্রজ্বূল রেভান্না যে গণ হারে ধর্ষন করেছেন, বিজেপির প্রত্যেক নেতা তা জানতেন। তবুও, জেডি(এস)-এর সঙ্গে জোটে আছে বলে, তারা (বিজেপি) তাকে সমর্থন করেছে।”

প্রসঙ্গত, প্রজ্বল রেভান্নার বিরুদ্ধে অন্তত ৪০০ মহিলাকে ধর্ষণ করা এবং সেই অপরাধ ক্যামেরা বন্দি করার অভিযোগ উঠেছে। অভিযোগটি পুরোনো হলেও, সম্প্রতি, একটি পেন ড্রাইভ থেকে ভিডিয়োগুলি ফাঁস হয়ে বিষয়টি প্রকাশ্যে এসেছে। প্রজ্বল রেভান্নাকে এবারও হাসান কেন্দ্র থেকে প্রার্থী করেছে জেডি(এস)। গত বছর সেপ্টেম্বরে এনডিএ-তে যোগ দিয়েছিল এইচডি দেবগৌড়ার দল। গত ২৬ এপ্রিল হাসানে ভোটগ্রহণ হয়েছে। তার আগে, এই কেন্দ্রে প্রচারে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রজ্বল রেভান্নার হয়ে প্রচারও করেছিলেন। ভিডিয়ো ফাঁস হওয়ার পরই জার্মানিতে পালিয়ে গিয়েছেন প্রজ্বল। রাজ্যের কংগ্রেস সরকার এই ঘটনার তদন্তে একটি বিশেষ তদন্তকারী দল গঠন করেছে।

এদিকে, বিশেষ তদন্তকারী দল গঠনের পর থেকেই বেপাত্তা প্রজ্বল রেভান্নার গাড়ির প্রাক্তন চালক। কার্তিক নামে এই ব্যক্তি ১৩ বছর প্রজ্বল রেভান্নার গাড়ি চালাতেন। বছর খানেক আগে, এক জমি সংক্রান্ত বিবাদের জেরে তিনি রেভান্নার গাড়ি চালানোর কাজ ছেড়ে দেন। তিনিই ভিডিয়োগুলি ফাঁস করেছেন বলে অভিযোগ। কার্তিক জানিয়েছিলেন, একটি পেনড্রাইভে করে ওই ভিডিয়োগুলি তিনি বিজেপি নেতা দেবরাজে গৌড়াকে দিয়েছিলেন। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীর অভিযোগ, এই গাড়ি চালকের নিখোঁজ হওয়ার পিছনে কিছু প্রভাবশালী নেতার হাত রয়েছে। তাঁর দাবি, মালয়েশিয়ায় আছে কার্তিক। তাকে কে মালয়েশিয়ায় পাঠাল, সেই প্রশ্ন তুলেছেন তিনি। এই প্রেক্ষিতে কর্নাটকের উপ-মুখ্যমন্ত্রী ডিকে শিবকুমার বলেছেন, “এর মানে, তিনি সবকিছু জানেন। কেন্দ্রীয় সরকারের কাছ থেকে তাঁকে তথ্য সংগ্রহ করতে দিন।”