Telangana Election Result 2023 Updates: ম্যাজিক ফিগার পার, তেলঙ্গানায় জয় নিশ্চিত করল কংগ্রেস

Telangana Assembly Election Result: কে চন্দ্রশেখর রাওয়ের বিআরএসকে অনেকটা পিছনে ফেলে লিড বাড়াচ্ছে কংগ্রেস। বিভিন্ন বুথফেরত সমীক্ষাতেও পালাবদলের ইঙ্গিত পাওয়া গিয়েছিল দক্ষিণের এই রাজ্যে। তেলঙ্গানায় সংখ্যাগরিষ্ঠতা পেতে গেলে দরকার ৬০টি আসন। লেটেস্ট ট্রেন্ডে যে ইঙ্গিত মিলছে, তা ক্রমেই চিন্তা বাড়াচ্ছে কেসিআরদের।

Telangana Election Result 2023 Updates: ম্যাজিক ফিগার পার, তেলঙ্গানায় জয় নিশ্চিত করল কংগ্রেস
তেলঙ্গানা বিধানসভা নির্বাচনের ফলাফলImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2023 | 6:11 PM

তেলঙ্গানা: জয়ের হ্যাটট্রিকের মুখে কেসিআর-দের উদ্বেগ বাড়াচ্ছে কংগ্রেস শিবির। এক দশক পর কি তেলঙ্গানায় ফের কুর্সিবদল হতে চলেছে? প্রাথমিক ট্রেন্ড থেকে তেমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। কে চন্দ্রশেখর রাওয়ের বিআরএসকে অনেকটা পিছনে ফেলে লিড বাড়াচ্ছে কংগ্রেস। বিভিন্ন বুথফেরত সমীক্ষাতেও পালাবদলের ইঙ্গিত পাওয়া গিয়েছিল দক্ষিণের এই রাজ্যে। তেলঙ্গানায় সংখ্যাগরিষ্ঠতা পেতে গেলে দরকার ৬০টি আসন। লেটেস্ট ট্রেন্ডে যে ইঙ্গিত মিলছে, তা ক্রমেই চিন্তা বাড়াচ্ছে কেসিআরদের।

সর্বশেষ আপডেট প্রথমে –

  1. তেলঙ্গানায় কংগ্রেস জয় নিশ্চিত করলেও মুখ্যমন্ত্রী পদের প্রধান দাবিদার রেবান্ত রেড্ডি পরাজিত হয়েছেন।
  2. তেলঙ্গানায় ম্যাজিক ফিগার স্পর্শ করল কংগ্রেস। ভোট গণনার চূড়ান্ত ফল আসতে শুরু করেছিল অনেকক্ষণ ধরেই। ইতিমধ্যেই ৬০ আসনে জয়ী হয়ে গিয়েছে কংগ্রেস। এগিয়ে আরও আট আসনে।
  3. তেলঙ্গানার মন্ত্রী তথা কেসিআর-পুত্র কে টি রামা রাও এগিয়ে রয়েছেন সিরচিল্লা থেকে। সপ্তম রাউন্ডের গণনা শেষে ২৭ হাজার ৯২০ ভোটে এগিয়ে রয়েছেন তিনি। এখনও পর্যন্ত তিনি মোট ৬৭ হাজার ৭৭১ ভোট পেয়েছেন তিনি।
  4. শুরুতে এগিয়ে থাকলেও লেটেস্ট ট্রেন্ড বলছে জুবিলি হিলস থেকে পিছিয়ে পড়েছেন প্রাক্তন ক্রিকেটার তথা কংগ্রেস প্রার্থী মহম্মদ আজহারউদ্দিন। সর্বশেষ আপডেট অনুযায়ী, দশম রাউন্ডের গণনা শেষে ১ হাজার ৬৪৮ ভোটে পিছিয়ে রয়েছেন তিনি। এখনও পর্যন্ত ২৫ হাজার ৯২৩ ভোট পেয়েছেন তিনি।
  5.  তেলঙ্গানার বিদায়ী মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে কামারেড্ডি থেকে পিছনে ফেলে দিয়েছেন রেবন্ত রেড্ডি। তবে কেসিআর এবার দু’টি কেন্দ্র থেকে লড়ছেন। সর্বশেষ আপডেট অনুযায়ী অপর কেন্দ্র গজওয়েল থেকে সপ্তম রাউন্ড গণনা শেষে ৯ হাজার ৭৬৬ ভোটে এগিয়ে রয়েছেন তিনি।
  6. রেবন্ত রেড্ডিকে ঘিরে ‘সিএম-সিএম’ রব কংগ্রেস কর্মী ও সমর্থকদের। জয় কার্যত নিশ্চিত ধরে নিয়েই হায়দরাবাদের বাড়ি থেকে রোড শো করে দলীয় কার্যালয় পর্যন্ত এসেছেন তিনি। হায়দরাবাদে কংগ্রেস পার্টি অফিসের সামনে রেবন্ত পৌঁছতেই উঠল ‘সিএম-সিএম’ রব।

  7. ইতিমধ্যেই হায়দরাবাদের বাড়ির সামনে রোড শো শুরু করে দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি রেবন্ত রেড্ডি। কর্মী-সমর্থকদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে পুলিশ।

  8. তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে পিছনে ফেলে দিতেই প্রদেশ কংগ্রেস সভাপতি রেবন্ত রেড্ডির বাড়ির সামনে কংগ্রেস কর্মী-সমর্থকদের উপচে পড়ছে ভিড়। ভিড় সামাল দিতে মোতায়েন প্রচুর পুলিশ। হায়দরাবাদে রেবন্ত রেড্ডির বাড়িতে পৌঁছে গিয়েছেন ডিজিপি অঞ্জনি কুমার। প্রদেশ কংগ্রেস সভাপতির হাতে পুষ্পস্তবক তুলে দিয়ে শুভেচ্ছা বিনিয়ম করলেন তিনি।

  9. লেটেস্ট ট্রেন্ডে কংগ্রেসের দিকেই পাল্লা ভারী। মেজরিটি মার্ক পেরিয়ে ৬৬টি আসনে এগিয়ে কংগ্রেস। আর এরপরই ঘোড়া কেনাবেচার আশঙ্কা শুরু হয়েছে কংগ্রেসের অন্দরে। হায়দরাবাদের এক অভিজাত হোটেলের বাইরে প্রস্তুত রাখা হয়েছে বাস। সেরকম কোনও পরিস্থিতি তৈরি হয়ে জয়ী প্রার্থীদের অন্যত্র সরিয়ে নিয়ে যেতে চাইছে কংগ্রেস?
  10. তেলঙ্গানা প্রদেশ কংগ্রেস সভাপতি রেবন্ত রেড্ডির মুখে চওড়া হাসি। কামারেড্ডি থেকে ভোটে লড়ছেন তিনি। প্রতিদ্বন্দ্বী মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। লেটেস্ট ট্রেন্ড বলছে, হাইভোল্টেজ এই বিধানসভা কেন্দ্রে তিন নম্বরে নেমে গিয়েছেন কেসিআর। এক নম্বরে রয়েছেন রেবন্ত। আর এই ট্রেন্ড প্রকাশ্যে আসতেই  প্রদেশ কংগ্রেস সভাপতির হায়দরাবাদের বাসভবনের সামনে শুরু হয়েছে কর্মী-সমর্থকদের উচ্ছ্বাস।

  11. তেলঙ্গানায় দাপট দেখাচ্ছে কংগ্রেস। বড়সড় লিড নিয়ে এগিয়ে চলছে। অনেকটা পিছিয়ে কেসিআর-এর দল। তবে বিধানসভার স্পিকার শ্রীনিবাস রেড্ডি বাংসওয়াড়া বিধানসভা কেন্দ্র থেকে বড় ব্যবধানে এগিয়ে রয়েছে। সর্বশেষ আপডেট অনুযায়ী, প্রায় পাঁচ হাজার ভোটে এগিয়ে রয়েছেন তিনি।
  12. লেটেস্ট ট্রেন্ডে দেখা যাচ্ছে লিড ক্রমেই বাড়িয়ে চলছে কংগ্রেস। সর্বশেষ আপডেট অনুযায়ী, কংগ্রেস এগিয়ে ৬৬টি আসনে। বিআরএস-এর দল এগিয়ে ৪৫টি আসনে। আসাদউদ্দিনের মিম এগিয়ে রয়েছে ৪টি আসনে। বিজেপি এগিয়ে ৩টি আসনে। অন্যান্যরা এগিয়ে আছে একটি আসনে।
  13. তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর শুরু থেকেই পিছিয়ে পড়ছেন কামারেড্ডি থেকে। এই বিধানসভা কেন্দ্রে তিন নম্বরে নেমে গিয়েছেন তিনি। কামারেড্ডি থেকে এগিয়ে রয়েছেন কংগ্রেস নেতা রেবন্ত রেড্ডি।
  14. এবারের ভোটে দু’টি বিধানসভা কেন্দ্র থেকে লড়ছেন কে চন্দ্রশেখর রাও। একটি কেন্দ্র কামারেড্ডি। অন্যটি গজওয়েল। সাম্প্রতিক ট্রেন্ডে, কামারেড্ডি থেকে পিছিয়ে কেসিআর। তবে অপর কেন্দ্র গজওয়েল থেকে এগিয়ে রয়েছেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী।
  15. লেটেস্ট ট্রেন্ড বলছে, কংগ্রেস এগিয়ে ৬২টি আসনে। সেখানে কে চন্দ্রশেখর রাওদের দল এগিয়ে রয়েছে ৪৯টি আসনে। প্রাথমিক ট্রেন্ড অনুযায়ী, বিজেপি এগিয়ে রয়েছে ৬টি আসনে। আসাদউদ্দিনের দল মিম-ও তিনটি আসনে এগিয়ে থাকছে।