Uttar Pradesh Assembly Election 2022: ‘আমাদের দলের আদর্শ বিজেপিতেও পৌঁছবে’, অপর্ণার দলবদলে ‘ধন্যবাদ’ জানালেন অখিলেশ

Uttar Pradesh Assembly Election 2022: বিজেপিতে যোগ দিয়েছেন যাদব পরিবারের ছোট বৌমা অপর্ণা যাদব। বিধানসভা নির্বাচনের আগে খোদ যাদব পরিবারে ভাঙন ধরিয়েছে বিজেপি।

Uttar Pradesh Assembly Election 2022: 'আমাদের দলের আদর্শ বিজেপিতেও পৌঁছবে', অপর্ণার দলবদলে 'ধন্যবাদ' জানালেন অখিলেশ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 6:41 PM

লখনউ : উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনের সপ্তাহ কয়েক আগে বড় ধাক্কা সপা শিবিরে। দল বদলে বিজেপিতে যোগ দিয়েছেন মুলায়ম সিং যাদবের পুত্রবধূ অপর্ণা যাদব। বুধবার অপর্ণার দলবদলের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অখিলেশ যাদব ধন্যবাদ জানালেন বিজেপিকে। বললেন, ‘আশা করি আমাদের দলের আদর্শ বিজেপিতে নিয়ে যাবেন অপর্ণা।’ মুলায়ম সিং যে পুত্রবধূকে বোঝানোর চেষ্টা করেছিলেন, এ দিন সে কথাও উল্লেখ করেন অখিলেশ।

বিজেপিকে ধন্যবাদ অখিলেশের

অখিলেশ এ দিন অপর্ণা যাদবকে দলে নেওয়ার জন্য ধন্যবাদ জানান বিজেপিকে। তিনি বলেন, ‘আমি ধন্যবাদ জানাতে চাই বিজেপিকে কারণ, আমরাও যাদের টিকিট দিতে পারছি না, তাঁদের টিকিট দিচ্ছে বিজেপি।’ উল্লেখ্য, ২০১৭ বিধানসভা নির্বাচনে সপার টিকিটে লখনউ ক্যান্টনমেন্ট থেকে লড়েছিলেন অপর্ণা যাদব। তবে কংগ্রেসের রীতা বহুগুনা যোশীর কাছে হেরে যান তিনি। রীতা বহুগুনা যোশীও অবশ্য পরে যোগ দিয়েছেন বিজেপিতে।

অপর্ণাকে অভিনন্দন

ভ্রাতৃবধূ অপর্ণা যাদবকে অভিনন্দন জানিয়েছেন অখিলেশ। তিনি বলেন, ‘আমি অপর্ণাকে অভিনন্দন জানাতে চাই। আমি নিশ্চিত যে সমাজবাদী পার্টির আদর্শ এভাবে আরও ছড়িয়ে পড়ছে।’ গণতন্ত্র যে এ ভাবে ছড়িয়ে পড়বে, সে ব্যাপারেও আশা প্রকাশ করেন তিনি।

নেতাজি চেষ্টা করেছিলেন

অপর্ণাকে যে মুলায়ম সিং বোঝানোর চেষ্টা করেছিলেন, সে কথা স্পষ্ট জানিয়েছেন অখিলেশ যাদব। তিনি জানিয়েছেন, অপর্ণার সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলেন নেতাজি। তবে টিকিট দেওয়ার ক্ষেত্রে যে অনেকগুলো বিষয়ের ওপর ভিত্তি করে প্রার্থী বাছাই করা হয়, সে কথা জানিয়েছেন অখিলেশ।

জাতীয়তাবাদী দলে অপর্ণা

অখিলেশকে প্রশ্ন করা হয়েছিল যে তাঁর ভ্রাতৃবধূ অপর্ণা যাদব একটি জাতীয়তাবাদী দলে যোগ দিলেন। তাঁর এ ব্যাপারে কী প্রতিক্রিয়া। উত্তরে অখিলেশ জানান, তিনি নিজে কেন্দ্রীয় সরকারের আর্মি স্কুলে পড়াশোনা করেছেন। তাঁর অনেক বন্ধুই বর্তমানে সেনাবাহিনীতে উচ্চপদে রয়েছেন। তাঁর প্রশ্ন কজন বিজেপি নেতার এমন বন্ধু রয়েছেন, যাঁরা দেশকে নিরাপত্তা দেন। তাই জাতীয়তাবাদী দলের সংজ্ঞা নিয়েই প্রশ্ন করেছেন তিনি।

অখিলেশের দাবি, এ দিন সমাজবাদী পার্টির যে ক্ষতি হয়েছে, তার থেকে অনেক বেশি রাজনৈতিক লাভ তাঁর হয়েছে। গত কয়েকদিনে একাধিক বিধায়ক বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টিতে যোগ দিয়েছেন। যোগ দিয়েছেন রাজ্যের মন্ত্রীও।

আরও পড়ুন : Aparna Yadav: রয়েছে বিদেশি ডিগ্রি, শাস্ত্রীয় সঙ্গীতেও পারদর্শী যাদব পরিবারের ‘ছোটি বহু’ অপর্ণা

শোনা যাচ্ছে, আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি অপর্ণাকে টিকিট দেবে। এমনটাই বোঝাপড়া হয়েছে বিজেপির সঙ্গে। যদিও সূত্রের খবর, বিজেপি এবার তাঁকে লখনউ ক্যান্টনমেন্ট থেকে প্রার্থী নাও করতে পারে। তবে অন্য কোনও বিধানসভা কেন্দ্র থেকে বিজেপি অপর্ণা যাদবকে প্রার্থী করতে আগ্রহী।

আরও পড়ুন : Budget 2022: পণ্য উৎপাদনে শীর্ষে পৌঁছনো লক্ষ্য ভারতের, দেশজ উৎপাদনে জোর বাজেটে?